বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আর্সেনালের জয় উপহার গোলে

  • ইংলিশ প্রিমিয়ার ফুটবল লীগ, এরিকসেনের গোলে স্বস্তির জয় টটেনহ্যামের

স্পোর্টস রিপোর্টার ॥ উপহার গোলে ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে জয় পেয়েছে আর্সেনাল। বুধবার রাতে লন্ডনের বিখ্যাত এমিরেটস স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন লিচেস্টরার সিটির সঙ্গে গোলশূন্য ড্র অবস্থায় শেষ হতে যাচ্ছিল ম্যাচটি। কিন্তু শেষের পাঁচ মিনিট আগে আত্মঘাতী গোলের সৌজন্যে লিচেস্টারকে ১-০ ব্যবধানে হারিয়েছে আর্সেনাল।

এই জয়ে চার নম্বরে থেকে লীগ শেষ করার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে গানার্সরা। আরেক ম্যাচে এরিকসেনের একমাত্র গোলে টটেনহ্যাম হটস্পার ১-০ ব্যবধানে হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে। এই জয়ে শিরোপার সম্ভাবনাও বেঁচে থাকল স্পার্সদের। অনেক আগেই শিরোপা দৌড় থেকে ছিটকে পড়েছে বর্তমান চ্যাম্পিয়ন লিচেস্টার। আর্সেনালও নেই লীগ জয়ের প্রতিযোগীদের মধ্যে। ৩২ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে এখন সেরা চারে ঢোকার প্রত্যাশা গানার্সদের। শীর্ষ চারে থাকতে হলে টানা ম্যাচ জয়ের বিকল্প নেই আর্সেন ওয়েঙ্গারের দলের।

ঘরের মাঠে লিচেস্টারকে দারুণভাবে চেপে ধরে আর্সেনাল। তবে কাজের কাজটি হচ্ছিল না কোনভাবেই। গোল পাচ্ছিল না তারা। উল্টো ষষ্ঠ মিনিটে পিছিয়ে পড়তে যাচ্ছিল দলটি। জিমি ভার্ডির শট চলে যায় গোলপোস্টের বাইরে দিয়ে। ২৩ মিনিটে রিয়াদ মাহরেজের শট দুর্দান্ত ক্ষিপ্রতায় আটকান আর্সেনাল গোলরক্ষক পিটার চেক। ২৭ মিনিটে থিও ওয়ালকটের শট আটকে দেন লিচেস্টার গোলরক্ষক কাসপার স্মাইকেল। ৪৬ মিনিটে ২০ গজ দূর থেকে নেয়া সানচেজের শট গোলবারে লেগ ফিরে আসে ভাগ্যবিড়ম্বিত হয় গানার্সরা। এরপর আরও কয়েকবার গোল পেতে গিয়েও পায়নি আর্সেনাল। অবশেষে ম্যাচের ৮৬ মিনিটে ডি বক্সের মধ্যে থেকে নাচো মনরিলের জোরালো শট রবার্ট হুথের গায়ে লেগে জালে জড়ায়। আত্মঘাতী এই গোলই মূল্যবান ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

মোনাকোকে বিদায় করে ফাইনালে পিএসজি

স্পোর্টস রিপোর্টার ॥ চলতি মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত খেলছে মোনাকো। ফ্রেঞ্চ লীগ ওয়ানের মতো ফ্রেঞ্চ কাপেও শিরোপা জয়ের পথে সঠিকভাবেই এগুচ্ছিল তারা। কিন্তু বুধবার প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) কাছে হেরে ফ্রেঞ্চ কাপের সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হলো মোনাকোর। দুর্বল দল নামানোর মাশুলটা ভাল করেই দিতে হলো তাদের। নিজেদের মাঠে পিএসজি এদিন ৫-০ গোলে মোনাকোকে পরাজিত করে ফ্রেঞ্চ কাপের ফাইনালে জায়গা করে নেয়। এই জয়ের ফলে টানা তৃতীয়বার ঘরোয়া ট্রেবল জয়ের সম্ভাবনা টিকে রইল ফরাসী চ্যাম্পিয়নদের।

গত কয়েক মৌসুম ধরেই ফরাসী ফুটবলে এককভাবে রাজত্ব করছে পিএসজি। শুধু তাই নয় ক্লাব ফুটবলেও নিজেদের দারুণভাবে মেলে ধরেছে তারা। তবে বেশ কিছু তারকা ফুটবলারদের হারিয়ে এই মৌসুমে কিছুটা নিষ্প্রভ ছিল পিএসজি। সেই সুযোগটা ভালভাবেই কাজে লাগায় মোনাকো। চ্যাম্পিয়ন্স লীগ, ফ্রেঞ্চ লীগ ওয়ান কিংবা ফ্রেঞ্চ কাপেও দুর্দান্ত খেলে তারা। কিন্তু বুধবার পিএসজির কাছে হেরে ফ্রেঞ্চ কাপের সেমিফাইনাল থেকেই বিদায় নিল তারা। তবে এদিন পূর্ণশক্তির দল নিয়ে মাঠে নামতে পারেনি মোনাকো। চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালে ওঠা মোনাকোর তারকা ফুটবলার রাদামেল ফ্যালকাও ছিল বিশ্রামে।

শীর্ষ সংবাদ:
জাতীয় শোকদিবস উপলক্ষে ধানমন্ডি-বনানীতে আবাসিক হোটেল বন্ধ         বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বৃদ্ধি করতে আগ্রহী আলজেরিয়া : বাণিজ্যমন্ত্রী         ‘১লা অক্টোবরের মধ্যে সব সংস্থাকে সিটি কর্পোরেশনের সাথে সমন্বয়ে আসতে হবে’         শোধরানো হবে প্রকল্পের অস্বাভাবিক খরচ         ঢাকায় ডি-এইট সম্মেলন জানুয়ারিতে         মালিকরাও প্রত্যাহার চান বাসের বর্ধিত ভাড়া         ‘ট্রেনের টিকিট হস্তান্তর করলে তিন মাসের জেল’         এবার টেলিভিশনের পর্দায় ‘হাসিনা: আ ডটার’স টেল’         জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএমপির নির্দেশনা         রিজেন্ট-জেকেজি সম্পর্কে যা জানি বলেছি : সাবেক স্বাস্থ্য মহাপরিচালক         করোনা আক্রান্ত কানিজ আলমাস আইসিইউতে         মীরজাদি সেব্রিনা ফ্লোরাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নিয়োগ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১৭         ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে যুদ্ধবিধ্বস্ত দেশকে ধ্বংস করা হয়েছে ॥ তথ্যমন্ত্রী         দেশের ৮ বিভাগে হচ্ছে ক্যানসার-কিডনি-হৃদরোগের চিকিৎসার বিশেষ হাসপাতাল         এসকে সিনহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক সুস্থ ও সবল আছে ॥ খালিদ মাহমুদ         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ         শিগগিরই ভারতের ভিসা চালুর চেষ্টা হচ্ছে জানালেন রীভা গাঙ্গুলি        
//--BID Records