রবিবার ৬ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাগুরায় ১লা বৈশাখ নববর্ষ উদযাপনের ব্যাপক প্রস্ততি

মাগুরায় ১লা বৈশাখ নববর্ষ উদযাপনের ব্যাপক প্রস্ততি

নিজস্ব সংবাদদাতা, মাগুরা ॥ মাগুরায় ১লা বৈশাখ শুভ নববর্ষ উদযাপনের ব্যাপক প্রস্ততি চলছে । পাল পাড়ায় শিল্পীরা ব্যস্ত সময় অতিবাহিত করছেন । তৈরী হচ্ছে নানা ধরনের খেলনা বৈশাখী মেলায় বিক্রির জন্য।

জানাগেছে, নববর্ষ উদযাপনের ১লা বৈশাখ জেলার বিভিন্ন এলাকায় বৈশাখী মেলা বসে ।মেলায় নানা ধরনের মাটির সামগ্রী বিক্রি করেন মৃৎ শিল্পীরা । সে গুলি তৈরী হচ্ছে মাগুরার বিভিন্ন গ্রামে । সদর উপজেলার বরই ও শ্রীকুন্ঠি গ্রামে মৃৎ শিল্পীরা এগুলি তৈরী করছেন । এছাড়া পাখা শিল্পীরা নানা ধরনের হাত পাখা তৈরী করছেন । নববর্ষ বৈশাখী মেলা তাদের আয়ের একটি অন্যতম মাধ্যম ।

এদিকে বিভিন্ন সংগঠন এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে ১লা বৈশাখ নববর্ষ উদযাপনের ব্যাপক প্রস্ততি গ্রহন করা হয়েছে । অনুষ্ঠিত হবে র্যা লী, বৈশাখী মেলা, গ্রামীন খেলাধুলা ,সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি ।

শীর্ষ সংবাদ:
সোমবার থেকে ফাইজারের টিকা প্রদান শুরু         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         খুলনা বিভাগে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড, একদিনে সর্বোচ্চ ২৮মৃত্যু         নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ নিহত ৫, আহত ১০         রাজশাহীতে আরও ১০ জনের মৃত্যু, ২০ দিনে ঝরলো ২০৩ প্রাণ         বাবা-মা-বোনকে হত্যা ॥ মেহজাবিন ও তার স্বামীর বিরুদ্ধে মামলা         কুষ্টিয়ায় জোড়া খুন ॥ দণ্ডিত ৪ আসামির জামিনের রিভিউ আপিল বিভাগে খারিজ         ব্রাজিলে করোনায় মৃত্যু পাঁচ লাখ ছাড়াল, পরিণতি আরো খারাপের শঙ্কা         বিষ ছড়াচ্ছে পলিথিন ॥ হুমকির মুখে জনস্বাস্থ্য ও প্রাকৃতিক পরিবেশ         প্রধানমন্ত্রী আজ ৫৩ হাজার পরিবারকে দিচ্ছেন জমি ও ঘর         রাজধানীতে একই পরিবারের ৩ জন খুন         গণটিকাদান কর্মসূচী শুরু         পুঁজিবাজারের সামনে ভাল ভবিষ্যৎ রয়েছে         প্রিয় পিতার জন্য ভালবাসা         ভুটানের সঙ্গে পিটিএ কার্যকর হচ্ছে নতুন বছরে         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬৭         করোনা বেড়ে যাওয়ায় পর্যটনশিল্প ফের অনিশ্চয়তায়         নাসির ও অমির তিন রক্ষিতা কারাগারে         রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার নেপথ্যে চাঞ্চল্যকর জালিয়াতি         প্রাকৃতিক গ্যাস অনুসন্ধানই জ্বালানি নিরাপত্তার অন্যতম উপায়