শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাশ্মীরে সংঘর্ষস্থলে যাওয়া মানেই মৃত্যুকে ডেকে আনা

কাশ্মীরে সংঘর্ষস্থলে যাওয়া মানেই মৃত্যুকে ডেকে আনা

অনলাইন ডেস্ক ॥ জম্মু-কাশ্মীর প্রশাসন জনসাধারণকে সরাসরি জানিয়ে দিয়েছে সংঘর্ষস্থলে যাওয়া আত্মহত্যার সামিল। এর দায় নেবে না সরকার। সম্প্রতি কাশ্মীরে যেখানেই পুলিশের সঙ্গে জঙ্গিদের সংঘর্ষ হচ্ছে সেখানেই পুলিশকে লক্ষ্য করে পাথর ছোঁড়া হচ্ছে। এই কাজে বেশি সক্রিয় ভূমিকায় দেখা যায় স্থানীয় কিশোর, তরুণ ও যুবকদের।

কয়েকদিন আগে বাদগামে জঙ্গিদের সঙ্গে সংঘর্ষ চলাকালীন সময়ে পাথর ছুঁড়ে প্রতিরোধ গড়ে তোলেন সেখানকার কিশোর ও যুবকসহ স্থানীয়রা। পুলিশ ও সেনাসদস্যের পাল্টা গুলিতে মৃত্যু হয় ২ কিশোর ও ১ যুবকের। ১ জঙ্গিকেও হত্যা করে সেনাবাহিনী। কিন্তু স্থানীয় যুবক ও কিশোরদের মৃত্যুর জেরে আরও উত্তপ্ত হয়ে ওঠে কাশ্মীর।

প্রতিবাদে পরের দিন বনধ (হরতাল) পালিত হয়। তার পরেই এই স্থানীয়দের প্রতিরোধ নিয়ে কড়া মনোভাব নিতে শুরু করে প্রশাসন। গতকাল বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরের ডিজিপি এসরি বৈদ জানিয়ে দিয়েছেন, জঙ্গিদের সঙ্গে কোথাও পুলিশ এবং সেনাবাহিনীর সংঘর্ষ বাঁধলে সেখানে যাবেন না। সেখানে যাওয়া মানেই মৃত্যুকে ডেকে আনা। তা আত্মহত্যার সামিল। এর দায় কেউ নেবে না।

পুলিশ প্রধানের এই বক্তব্যকে সমর্থন জানিয়ে মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিও কাশ্মীরের অভিভাবকদের অনুরোধ করেছেন, তাঁরা যাতে তাঁদের সন্তানদের এই কাজ থেকে বিরত রাখার চেষ্টা করেন। সংঘর্ষস্থলে যাতে তারা না যায় সেদিকে নজর রাখার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। সংঘর্ষস্থলে গিয়ে পুলিশ ও সেনাবাহিনীর কাজে ব্যাঘাত ঘটনোরও কড়া নিন্দা করেছেন তিনি।

শীর্ষ সংবাদ:
চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল         বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় কমার সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩, নতুন শনাক্ত ৩৮৪০         বিশ্ব শান্তি সূচকে বাংলাদেশের সাত ধাপ উন্নতি         শিক্ষা চ্যানেল করার চিন্তা সরকারের: সংসদে শিক্ষামন্ত্রী