মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিক্ষোভ আর তথ্য ফাঁসের জন্য ওবামাকে দুষলেন ডোনাল্ড ট্রাম্প

জনকণ্ঠ ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মনে করেন, তার ভ্রমণ নিষেধাজ্ঞার বিরুদ্ধে বিক্ষোভ আর হোয়াইট হাউস থেকে নানা তথ্য ফাঁস হওয়ার পেছনে আছেন বারাক ওবামা। ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাতকারে প্রেসিডেন্ট ট্রাম্প এই দাবি করেছেন।

সাক্ষাতকারে তিনি বলেন, ‘আমার তো মনে হয় এর পেছনে আছেন বারাক ওবামা, কারণ তার লোকজনই নিশ্চিতভাবে এসবের পেছনে রয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমার এটাও মনে হয় এসব কেবলই রাজনীতি।’ এই দাবির পক্ষে প্রেসিডেন্ট ট্রাম্প অবশ্য কোন প্রমাণ হাজির করেননি। সাবেক প্রেসিডেন্ট ওবামা এ নিয়ে এখনও কোন মন্তব্য করেননি। এই সাক্ষাতকারে প্রেসিডেন্ট ট্রাম্প তার বাজেট কাটছাঁট এবং আরও অনেক বিষয়ে কথা বলেন।

যুক্তরাষ্ট্রের সামরিক ব্যয় পাঁচ হাজার চারশো কোটি ডলার (৫৪ বিলিয়ন) বাড়ানোর যে পরিকল্পনা তিনি করছেন, সেই খরচ কোত্থেকে আসবে সে প্রশ্ন করা হয়েছিল তাকে। ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের অর্থনীতিকে চাঙ্গা করে তুলে সেখান থেকে এই খরচ জোগাবেন তিনি। তিনি অর্থনৈতিক প্রবৃদ্ধিকে এক শতাংশ থেকে তিন শতাংশে উন্নীত করবেন এবং লাখ লাখ মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করবেন বলে ঘোষণা দেন।

কংগ্রেসের উভয় কক্ষের এক যৌথ অধিবেশনে ভাষণ দেয়ার আগে প্রেসিডেন্ট ট্রাম্পের এই সাক্ষাতকারটি প্রচার করে ফক্স টেলিভিশন। এই ভাষণে প্রেসিডেন্ট ট্রাম্প তার পরিকল্পনা আরও বিশদভাবে তুলে ধরবেন বলে মনে করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         ইউক্রেন বিষয়ে পশ্চিমা নেতাদের সঙ্গে আলোচনা ব্রিটিশ প্রধানমন্ত্রীর         প্রথমবারের মত দক্ষিণ কোরিয়ায় দৈনিক সংক্রমণ ৮ হাজার ছাড়িয়েছে         ভারতে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ৭ মেডিকেল শিক্ষার্থী নিহত         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         রাজশাহীতে করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্তের হার ৫৫.৭৮%         ক্যামেরুনের স্টেডিয়ামে খেলা চলাকালে হুড়োহুড়িতে ছয় দর্শকের মৃত্যু         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         ইন্দোনেশিয়ায় জাতিগত সংঘাতে ১৯ জন নিহত         কমতে পারে রাতের তাপমাত্রা         আজ বাংলাদেশ-রাশিয়া সম্পর্কের ৫০ বছর         আগুন যেন অপ্রতিরোধ্য ॥ একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে         শাবি ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত         উলন বিদ্যুত উপকেন্দ্র পুড়ে ছাই         ইসি গঠনের বিলে দুই পরিবর্তনের সুপারিশ         খাদ্য মজুদ ২০ লাখ টন ছাড়িয়েছে         কিউকমের ২০ গ্রাহক ফেরত পেলেন আটকে থাকা টাকা