শুক্রবার ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ: অভিযোগ গঠন ২৮ মার্চ

মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ: অভিযোগ গঠন ২৮ মার্চ

নিজস্ব সংবাদদাতা, মাগুরা ॥ আবারও পিছিয়েছে মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ হওয়ার মামলার আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠনের দিন।

চাঞ্চল্যকর মাগুরা পৌর এলাকার দোয়ারপাড় এলাকায় দু’গ্রুপের সংঘর্ষকালে আব্দুল মোমিন নামে একবৃদ্ধ নিহত এবং মাতৃগর্ভে মা নাজমা বেগম ও নবজাতক সুরাইয়া গুলিবিদ্ধ ঘটনার মামলার চার্জ গঠনের জন্য আগামী ২৮ মার্চ দিনধার্য করেছেন আদালত ।

আজ সোমবার মাগুরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ আরাফত হোসেনের আদালতে মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ হওয়ার মামলার ধার্য দিন ছিল।

মামলার প্রধান আসামী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সেন সুমন, তৈয়বুর ও আইনাল পক্ষে তাদের আইনজীবীরা মামলা থেকে তাদের অব্যাহতির আবেদন করেছিলেন। আজ সোমবার আরো দু আসামী ফরিদ ও সুমন কারিগরের পক্ষে তাদের আইনজীবীরা অব্যাহতির আবেদন করেন। চার্জগঠনের সময় সকল আসামীর উপস্থিত থাকার বিধান থাকায় এবং মুন্না নামে এক আসামী অন্যএকটি মামলায় জেলে রয়েছে বলে তার আইনজীবী আদালতকে জানালে আদালত ২৮ মার্চ চার্জগঠন ও এবং ৫ আসামীর অব্যাহতির আবেদনের শুনানীর দিন ধার্য করেছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি অ্যাডভোকেট সৈয়দ ফিরোজুর রহমান জানান, ২৮ মার্চ চার্জ গঠন ও এবং ৫ আসামীর অব্যাহতির আবেদনের শুনানী অনুষ্ঠিত হবে।

আসামী পক্ষের অন্যতম আইনজীবী অ্যাডভোকেট রাশেদ মাহমুদ শাহীন জানান, আগামী ২৮ মার্চ অভিযোগ গঠন ও অব্যাহতির আবেদনের শুনানীর জন্য আদালত দিন ধার্য করেছেন। আদালতে উপস্থিত ছিলেন গুলিব্ধি নাজমা বেগম তার শিশু সন্তান সুরাইয়াকে নিয়ে। সাথে ছিলেন স্বামী বাচ্চু মোল্লা।

বাচ্চু মোল্লা জানান, চার্জ গঠন পিছিয়েছে। মামলাটির দ্রুত বিচার শেষ হোক।

উল্লেখ্য, ২০১৫ মালের ২৩ জুলাই মাগুরা পৌর এলাকার দোয়ারপাড়ে দু’গ্রুপের সংঘর্ষকালে আব্দুল মোমিন নামে একবৃদ্ধ নিহত এবং মাতৃগর্ভে নবজাতক সুরাইয়া ও মা নাজমা বেগম গুলিবিদ্ধ হন। মাগুরা সদর আধুনিক হাসপাতালে অপারেশেনের মাধ্যমে শিশু সুরাইয়ার জন্ম হয়। পরে ঢাকায় উন্নত চিকিৎসায় মা ও শিশু সুস্থ হয়। এই ঘটনায় নিহত আব্দুল মোমিনের ছেলে রুবেল মিয়া বাদী হয়ে মাগুরা সদর থানায় মামলা দায়ের করলে পুলিশ তদন্ত শেষে ১৭ আসামীর আসামীর বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। মামলার ২ নং আসামী আজিবর শেখ পুলিশের সাথে বন্দুক যুদ্ধে নিহত হয়েছে।

শীর্ষ সংবাদ:
টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে গাভাস্কারের পছন্দ রাহুলকে         ফ্রান্সে করোনার টিকা না নেয়ার কারণে কয়েক হাজার স্বাস্থ্যকর্মী বরখাস্ত         ঝিনাইদহে করোনায় মৃত্যু নেই. নতুন আক্রান্ত ২১ জন         ধামরাইয়ে আগুনে চার দোকান পুড়ে ছাই         পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গাদের ফেরাতে কমনওয়েলথ নেতাদের সহায়তা চাইলেন         ১০ কেজি গাঁজাসহ ৩জন গ্রেফতার         শুক্রবার থেকে রাশিয়ায় তিনদিনের পার্লামেন্ট নির্বাচন শুরু হতে যাচ্ছে         পায়রা সমুদ্র বন্দরে পণ্য খালাস চলছে নিত্যদিন         চুনারুঘাটে ৫৩ বস্তা চা পাতা জব্দ         যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের রাজপথ আবার উত্তপ্ত         জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী         চীন তিন দেশের নিরাপত্তা চুক্তিকে 'সংকীর্ণ মানসিকতা' হিসেবে আখ্যায়িত করেছে         ইভ্যালির রাসেল সস্ত্রীক গ্রেফতার         সরকারের বিরুদ্ধে বিএনপির অভিযোগ কল্পিত ॥ কাদের         যমুনার চরে সুগন্ধি চালের ধান আবাদ বেড়েছে         করোনায় আরও ৫১ জনের মৃত্যু         সরকারের পতন ঘটানোর ক্ষমতা বিএনপির নেই         মঙ্গার ভূত আজ ইতিহাস         সামাজিক সুরক্ষা বাস্তবায়নে দারিদ্র্য কমবে         চালের বাজার অস্থির করছে একই চক্র