সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুনামগঞ্জ সরকারি কলেজে অনির্দিষ্টকালের ছাত্রধর্মঘট চলছে

সুনামগঞ্জ সরকারি কলেজে অনির্দিষ্টকালের ছাত্রধর্মঘট চলছে

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ ॥ সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষকের নানা অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে আজ দুপুরে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষাসচিব বরাবর স্বারকলিপি দিয়েছে প্রতিবাদি শিক্ষার্থীরা। অধ্যক্ষকে ‘দুর্নীতিবাজ’ আখ্যায়িত করে শিক্ষার্থীরা তাঁর অপসারণের দাবিতে অপসারণের দাবিতে সুনামগঞ্জ সরকারি কলেজে অনির্দিষ্টকালের ছাত্রধর্মঘট চলছে টানা ছদিন ধরে।

গত বুধবার সকাল থেকে সোমবার পর্যন্ত কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলসহ নানা ধরনের প্রতিবাদি কর্মসুচি পালন করছে। যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন সাধারণ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, ২০১৬ সেশনের ডিগ্রি (পাস) কোর্সের নির্বাচনী পরীক্ষা না নিয়ে টাকা লুটপাট, অনিয়মিত মানোন্নয়ন পরীক্ষার্থীদের কাছ থেকে বিভিন্ন অযুহাতে অতিরিক্ত ফি. আদায়, ছাত্রী নিবাসের বার্ষিক ভাড়া ৪ হাজার থেকে ৮ হাজার টাকা লুটপাট করা, মসজিদের চাঁদা বাবদ বিনা রশিদে ৫০টাকা ফি. নেয়াসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির সঙ্গে অধ্যক্ষ প্রত্যক্ষ জড়িত থাকার অভিযোগ তুলে অধ্যক্ষের অপসারণের দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট চালিয়ে যাচ্ছে তাঁরা।

স্বারকলিপির মাধ্যমে সাধারণ শিক্ষার্থীরা, ‘অনিয়ম-দুর্নীতি তদন্ত করার জন্য দুদকের ৩ জন সদস্য, ডিজি মহোদয়ের ৩ প্রতিনিধি, ৫ জন শিক্ষার্থী অভিভাবক, ৩ জন গণ্যমান্য রাজনৈতিক ব্যক্তিত্ব, ৩ জন মিডিয়া প্রতিনিধি, ৩ জন জ্যেষ্ঠ ছাত্রনেতা অডিট কমিটি করার দাবি তুলেছেন।

কলেজ অধ্যক্ষ প্রফেসর আব্দুস ছাত্তার এসব অভিযোগ প্রসঙ্গে বলেন,‘কলেজের কিছু শিক্ষার্থী সেন্টমার্টিন যাবার জন্য আমার কাছে ১ লাখ ২০ হাজার টাকা চেয়েছিল। আমি বলেছিলাম নিয়ম অনুযায়ী স্যাররা গাইড হিসাবে থাকবেন এবং তাঁদের কাছেই টাকা দেব। এতেই ক্ষিপ্ত হয়ে কিছু শিক্ষার্থী আমার বিরুদ্ধে ‘মিথ্যা’ অভিযোগ সাজিয়ে আন্দোলনে নেমেছে’।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক