শনিবার ৯ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুনামগঞ্জ সরকারি কলেজে অনির্দিষ্টকালের ছাত্রধর্মঘট চলছে

সুনামগঞ্জ সরকারি কলেজে অনির্দিষ্টকালের ছাত্রধর্মঘট চলছে

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ ॥ সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষকের নানা অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে আজ দুপুরে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষাসচিব বরাবর স্বারকলিপি দিয়েছে প্রতিবাদি শিক্ষার্থীরা। অধ্যক্ষকে ‘দুর্নীতিবাজ’ আখ্যায়িত করে শিক্ষার্থীরা তাঁর অপসারণের দাবিতে অপসারণের দাবিতে সুনামগঞ্জ সরকারি কলেজে অনির্দিষ্টকালের ছাত্রধর্মঘট চলছে টানা ছদিন ধরে।

গত বুধবার সকাল থেকে সোমবার পর্যন্ত কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলসহ নানা ধরনের প্রতিবাদি কর্মসুচি পালন করছে। যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন সাধারণ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, ২০১৬ সেশনের ডিগ্রি (পাস) কোর্সের নির্বাচনী পরীক্ষা না নিয়ে টাকা লুটপাট, অনিয়মিত মানোন্নয়ন পরীক্ষার্থীদের কাছ থেকে বিভিন্ন অযুহাতে অতিরিক্ত ফি. আদায়, ছাত্রী নিবাসের বার্ষিক ভাড়া ৪ হাজার থেকে ৮ হাজার টাকা লুটপাট করা, মসজিদের চাঁদা বাবদ বিনা রশিদে ৫০টাকা ফি. নেয়াসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির সঙ্গে অধ্যক্ষ প্রত্যক্ষ জড়িত থাকার অভিযোগ তুলে অধ্যক্ষের অপসারণের দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট চালিয়ে যাচ্ছে তাঁরা।

স্বারকলিপির মাধ্যমে সাধারণ শিক্ষার্থীরা, ‘অনিয়ম-দুর্নীতি তদন্ত করার জন্য দুদকের ৩ জন সদস্য, ডিজি মহোদয়ের ৩ প্রতিনিধি, ৫ জন শিক্ষার্থী অভিভাবক, ৩ জন গণ্যমান্য রাজনৈতিক ব্যক্তিত্ব, ৩ জন মিডিয়া প্রতিনিধি, ৩ জন জ্যেষ্ঠ ছাত্রনেতা অডিট কমিটি করার দাবি তুলেছেন।

কলেজ অধ্যক্ষ প্রফেসর আব্দুস ছাত্তার এসব অভিযোগ প্রসঙ্গে বলেন,‘কলেজের কিছু শিক্ষার্থী সেন্টমার্টিন যাবার জন্য আমার কাছে ১ লাখ ২০ হাজার টাকা চেয়েছিল। আমি বলেছিলাম নিয়ম অনুযায়ী স্যাররা গাইড হিসাবে থাকবেন এবং তাঁদের কাছেই টাকা দেব। এতেই ক্ষিপ্ত হয়ে কিছু শিক্ষার্থী আমার বিরুদ্ধে ‘মিথ্যা’ অভিযোগ সাজিয়ে আন্দোলনে নেমেছে’।

শীর্ষ সংবাদ:
সমৃদ্ধ বিশ্ব গড়তে হবে ॥ জাতিসংঘে বাংলায় ভাষণে প্রধানমন্ত্রীর আহ্বান         সভাপতি নিজ আসন ছেড়ে এসে স্বাগত জানান বঙ্গবন্ধুকে         শেখ হাসিনার প্রশংসায় গুতেরেস         বিএনপির লক্ষ্য নিজেদের উন্নয়ন ॥ সেতুমন্ত্রী         কমিউটার ট্রেনে ডাকাতের হামলায় দুই যাত্রী নিহত, মাল লুট         চার শিক্ষা প্রতিষ্ঠানে ১৩ শিক্ষার্থী ও ৯ শিক্ষক করোনা আক্রান্ত         বাংলাদেশ ও ভারতের জঙ্গীরা সংগঠিত হচ্ছে         সড়ক দুর্ঘটনায় পাঁচ জেলায় নিহত ১০         এ বছর আন্দোলনে যাচ্ছে না বিএনপি         সিআরবিতে হাসপাতালের বিষয়ে সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী         স্কুলে এসে করোনা আক্রান্ত হওয়ার প্রমাণ পাওয়া যায়নি : শিক্ষা উপমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩১         চন্দ্রিমা উদ্যানে কারো কবর থাকবে না : স্থানীয় সরকার মন্ত্রী         দিল্লীর আদালতে দুপক্ষের গোলাগুলিতে, নিহত ৩         দেশের সবচেয়ে বড় রাবারড্যাম প্রকল্প অবশেষে আলোর মুখ দেখছে         রাজশাহীতে করোনা উপসর্গে আরও ৫ জনের মৃত্যু         কোভিড আরও বেশি প্রাণঘাতী হয়ে উঠবে এমন সম্ভাবনা কম ॥ সারাহ গিলবার্ট         ইলেকট্রনিক যন্ত্রের জন্য একই ধরনের চার্জার তৈরির প্রস্তাব         বিএনপি রাজনীতি করে লুটপাটের জন্য ॥ সেতুমন্ত্রী         ঢাকা বিভাগেই সাড়ে তিন হাজার মাদক কারবারি রয়েছে