শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পরীক্ষা দেয়া হলো না সাকিবুলের, ল্যাম্পপোস্টে মাথা লেগে প্রাণ গেল

স্টাফ রিপোর্টার ॥ বাসে করে পরীক্ষা দিতে যাওয়ার পথে দুর্ঘটনায় প্রাণ গেল এক এসএসসি পরীক্ষার্থীর। মঙ্গলবার সকালে রাজধানীর মহাখালীতে চলন্ত বাসে জানালা গলিয়ে মাথা বের করার সময় এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। এদিকে টিকাটুলি মোড়ে বাস উল্টে বাংলাদেশ ব্যাংকের এক কর্মকর্তার মৃত্যু হয়েছে। এ সময় তিন যাত্রী আহত হয়েছে।

পুুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার রাজধানীর মহাখালীতে চলন্ত বাসের জানালা দিয়ে মাথা বের করার সময় ল্যাম্পপোস্টে আঘাত লেগে সাকিবুল ইসলাম (১৫) নামে এসএসসি পরীক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত সাকিবুল বনানী বিদ্যা নিকেতন স্কুল এ্যান্ড কলেজের এসএসসি পরীক্ষার্থী। নিহতের বাবা জাহাঙ্গীর আলম দক্ষিণ বাড্ডা এলাকায় একটি দোকান চালান। গ্রামের বাড়ি নারায়ণগঞ্জ জেলার ফতুল্লার হরিহর পাড়ায়। তিনি রাজধানীর দক্ষিণ বাড্ডা এলাকার ক-১১৮ নম্বর বাড়িতে সপরিবারে ভাড়া থাকেন। দুই ভাইয়ের মধ্যে সাকিবুল ছোট। বড় ভাই রাকিবুল বুয়েটে পড়াশোনা করেন।

নিহতের পরিবার জানান, সাকিবুল এসএসসি পরীক্ষার্থী ছিল। পরীক্ষার সিট পড়েছিল ঢাকা ক্যান্টনমেন্ট রমিজউদ্দিন স্কুল কেন্দ্রে। বনানী থানার উপপরিদর্শক (এসআই) গোলাম রব্বানী জানান, মঙ্গলবার সকাল ৯টার দিকে মা ফরিদা ইয়াসমিনকে সঙ্গে নিয়ে সাকিবুল বিনিময় পরিবহনের একটি বাসে ঢাকা ক্যান্টনমেন্টের রমিজউদ্দিন উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্রে যাচ্ছিল। এদিন তার ইংরেজী বিষয়ে পরীক্ষা ছিল। মহাখালীর আমতলীতে চলন্ত বাসের জানালা দিয়ে মাথা বের করলে ল্যাম্পপোস্টের সঙ্গে মাথায় আঘাত পায় সে। এতে সে মারাত্মক আহত হয়। পরে বাস যাত্রীরা তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যান। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এসআই গোলাম রব্বানী জানান, সাকিবুলের কাছে প্রবেশপত্র ও আইডি কার্ড পাওয়া গেছে। তিনি জানান, দক্ষিণ বাড্ডার বাসা থেকে মা ফরিদা ইয়াসমিনকে সঙ্গে পরীক্ষা দিতে যাচ্ছিল সাকিবুল। পরে তার লাশ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে ঘাতক বাসটি আটক করা হয়েছে বলে এসআই গোলাম রাব্বানী জানান।

এদিকে একইদিন সকালে রাজধানীর টিকাটুলিতে বাস উল্টে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা মোঃ গোলাম হোসেনের (৪৫) মৃত্যু হয়েছে। এ সময় তিন যাত্রী আহত হয়েছে। আহতরা হচ্ছেন জালাল উদ্দিন (৫৬), সুজন (২৮) ও সাহিদা (৪৫)। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশের ওয়ারি বিভাগের উপকমিশনার মোঃ ফরিদ উদ্দিন জানান, নিহত মোঃ গোলাম হোসেন বাংলাদেশ ব্যাংকের ডিপোজিট এ্যাকান্টউন্স বিভাগের উপ-পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। তার আইডি কার্ড নম্বর ১৭০০৪১৯৬। তিনি রাজধানীর কদমতলীর পূর্ব জুরাইনের মুরাদপুর হাইস্কুলের কবরস্থান রোডের ১১৫ নম্বর বাড়ির বাসিন্দা। তিনি জানান, মঙ্গলবার সকাল ৮টার দিকে টিকাটুলি মোড়ের কাছে এ দুর্ঘটনা ঘটে। টিকাটুলি মোড়ের ট্রাফিক কনস্টেবল মফিজুল ইসলাম জানান, সকাল পৌনে ৮টার দিকে গাবতলী-সায়েদাবাদগামী ৮ নম্বর রুটের একটি বাস ইত্তেফাক মোড়ে নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডে উঠে যায়। এ সময় বাসটি কাত হয়ে পড়ে। এতে বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা গোলাম হোসেনসহ ৪ জন আহত হন। পরে তাদের গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে সকাল ৯টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নেয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক ব্যাংক কর্মকর্তা গোলাম হোসেনকে মৃত ঘোষণা করেন। এদিকে ব্যাংকের কর্মকর্তা মোঃ গোলাম হোসেনের মৃত্যু সংবাদ শুনে ঢামেক হাসপাতালে ছুটে আসেন তার পরিবারের সদস্যরা। স্বজনের কান্নায় সেখানকার পরিবেশ ভারি হয়ে উঠে। নিহতের ভাই মোঃ আলী হোসেন জানান, প্রতিদিনের মতো মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকে যাবার উদ্দেশে বাসা থেকে বের হন গোলাম হোসেন। টিকাটুলি মোড়ে বাস উল্টে তার ভাই গোলাম হোসেনের মৃত্যু হয়। একমাত্র উপার্জনক্ষম ভাই গোলাম হোসেনকে হারিয়ে তার পুরো পরিবার এখন অন্ধকার দেখছেন। তার তিন ছেলেমেয়ের পড়াশোনা কে চালাবেন? কিভাবে সংসার চলবে? এ বলে কান্নায় ভেঙ্গে পড়েন। চাচার পাশে দাঁড়ানো নিহতের ছোট ছেলে এসএসসি পরীক্ষার্থী আরমান হোসেন তুরাগ (১৪) শোকে নির্বাক হয়ে পড়ে। আলী হোসেন জানান, ব্যাংক কর্মকর্তা গোলাম হোসেনের বড় ছেলে সালমান হোসেন পরাগ কুয়েটের শিক্ষার্থী। ছোটে মেয়ে মমতাজ বেগম অনুরাগ কদমতলী একটি স্কুলের অষ্টম শ্রেণীতে অধ্যয়নরত।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান, আহতদের মধ্যে জালাল উদ্দিনের অবস্থা আশঙ্কাজনক। সুজনের পা ভেঙ্গে গেছে। আর আহত সাহিদাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। ওয়ারি থানার উপ-পরিদর্শক (এসআই) মোয়াজ্জেম হোসেন জানান, বাংলাদেশ কর্মকর্তা গোলাম হোসেনের লাশের ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে। দুপুরে তার লাশের ময়নাতদন্ত শেষে তার ভাই মোঃ আলী হোসেনের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় বাসের চালক পালিয়ে গেলেও বাসটিকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়