শনিবার ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যৌন হেনস্থার অভিযোগে পদত্যাগ মেঘালয়ের রাজ্যপালের

যৌন হেনস্থার অভিযোগে পদত্যাগ মেঘালয়ের রাজ্যপালের

অনলাইন ডেস্ক ॥ উত্তরপূর্ব ভারতের মেঘালয়ের রাজ্যপাল ভি সন্মুগানাথনের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠার পরে তিনি পদত্যাগ করেছেন।

তাঁর ব্যক্তিগত সচিব সৌরভ পান্ডে বিবিসি বাংলাকে এ খবর নিশ্চিত করেছেন।

কী কারণে তিনি পদত্যাগ করেছেন, তা অবশ্য জানানো হয় নি।

শিলং রাজভবনের প্রায় একশজন কর্মী মি. সন্মুগানাথনের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ জানিয়ে চিঠি পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রীর দপ্তরে।

গত বুধবার পাঠানো ১১ পাতার ওই চিঠিতে কর্মচারীরা লিখেছিলেন যে মি. সন্মুগানাথনের আচরণ 'উদ্ধত, দাম্ভিক' এবং তিনি 'অসত্য'ও বলেন।

রাজভবনের মর্যাদা পুনরুদ্ধার করার আর্জি জানিয়ে কর্মীরা লিখেছিলেন যে তিনি রাজপাল পদটির মর্যাদা ক্ষুন্ন করেছেন এবং তাঁর সরকারী আবাসটিকে 'কমবয়সী নারীদের ক্লাব' বানিয়ে ফেলেছেন।

এ সপ্তাহের গোড়ায় শিলংয়ের একটি স্থানীয় সংবাদপত্রে প্রতিবেদন ছাপা হয়েছিল যে এক চাকরীপ্রার্থীর সাক্ষাৎকার নেওয়ার সময়ে অশালীন আচরণ করেছেন তিনি।

ওই ঘটনার জন্য পুলিশের কাছে অবশ্য কোনও অভিযোগ দায়ের হয় নি, আর মি. সন্মুগানাথনও ঘটনাটি অস্বীকার করেছিলেন।

তারপরেই বৃহস্পতিবার বেশী রাতে পদত্যাগ করেছেন তিনি।

মেঘালয়ের সঙ্গেই অরুণাচল প্রদেশেরও রাজ্যপাল মি. সন্মুগানাথন। অরুণাচলের রাজধানী ইটানগর থেকেই পদত্যাগ পত্র দিল্লিতে পাঠিয়ে দিয়েছেন।

কোনও রাজ্যপালের বিরুদ্ধে যৌন হেনস্থা বা নারীঘটিত কেলেঙ্কারীর ঘটনা ভারতে বেশ বিরল।

ভারতের প্রতিটি রাজ্যের সাংবিধানিক প্রধান হিসাবে কাজ করে থাকেন রাজ্যপাল। এই পদের নিয়োগ দিল্লি থেকেই করা হয়।

বেশীরভাগ ক্ষেত্রেই রাজনৈতিক ব্যক্তিদের - বিশেষত কেন্দ্রে যে দলের সরকার থাকে, তাদের ঘনিষ্ঠ ব্যক্তিদেরই এই পদে নিয়োগ হয়ে থাকে।

তামিলনাডুর বাসিন্দা ৬৭ বছর বয়সী মি. সন্মুগানাথন দীর্ঘদিন ধরেই হিন্দু পুণরুত্থানবাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বা আর এস এসের ঘনিষ্ঠ বলে জানিয়েছেন বিবিসি-র সংবাদদাতারা।

সূত্র : বিবিসি বাংলা

শীর্ষ সংবাদ:
টার্গেট ৫শ’ বিলিয়ন ডলার ॥ বিনিয়োগ আকর্ষণের মহাপরিকল্পনা         ঘুরে দাঁড়াল টাইগাররা         একি সাধ, সেকি লাজ!         নাইমকে চাপা দেয়া ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         শহীদ ডাঃ মিলন দিবস আজ, কর্মসূচী         সিলেট থেকে সরাসরি পণ্য রফতানি করা হবে ॥ মোমেন         ঘোর আঁধারে পথ দেখাবে আগুনের নিশান         বেগম জিয়া যে সুবিধা পাচ্ছেন তা প্রধানমন্ত্রীর উদারতায়         মালয়েশিয়ায় মৃত্যুদণ্ড থেকে বাচঁলেন বাংলাদেশি শিক্ষার্থী         টাঙ্গাইলে নির্বাচনী সহিংসতায় গুলিতে একজন নিহত ॥ আহত ৪         খালেদা জিয়াকে স্লো পয়জনিং তার পাশের লোকেরাই করতে পারেন ॥ কাদের         রোহিঙ্গাদের দ্বারা জঙ্গিবাদ সহজে বিস্তার হতে পারে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         অবশিষ্ট সব মানুষকে দ্রুত বিদ্যুৎ দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ         বাংলাদেশের জলবায়ু প্রকল্পে এএসইএম অংশীদারদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর         বিতর্কিত মেয়র আব্বাসকে জেলা আওয়ামী লীগ থেকে অব্যাহতি         ভোলায় সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা নিহত         গাজীপুরে আবারও ঝুটের গুদামে আগুন         সন্ত্রাসবাদ দমনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ ॥ নৌ প্রতিমন্ত্রী         চালের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে আটা-ময়দা         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত২৩৯