বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যৌন হেনস্থার অভিযোগে পদত্যাগ মেঘালয়ের রাজ্যপালের

যৌন হেনস্থার অভিযোগে পদত্যাগ মেঘালয়ের রাজ্যপালের

অনলাইন ডেস্ক ॥ উত্তরপূর্ব ভারতের মেঘালয়ের রাজ্যপাল ভি সন্মুগানাথনের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠার পরে তিনি পদত্যাগ করেছেন।

তাঁর ব্যক্তিগত সচিব সৌরভ পান্ডে বিবিসি বাংলাকে এ খবর নিশ্চিত করেছেন।

কী কারণে তিনি পদত্যাগ করেছেন, তা অবশ্য জানানো হয় নি।

শিলং রাজভবনের প্রায় একশজন কর্মী মি. সন্মুগানাথনের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ জানিয়ে চিঠি পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রীর দপ্তরে।

গত বুধবার পাঠানো ১১ পাতার ওই চিঠিতে কর্মচারীরা লিখেছিলেন যে মি. সন্মুগানাথনের আচরণ 'উদ্ধত, দাম্ভিক' এবং তিনি 'অসত্য'ও বলেন।

রাজভবনের মর্যাদা পুনরুদ্ধার করার আর্জি জানিয়ে কর্মীরা লিখেছিলেন যে তিনি রাজপাল পদটির মর্যাদা ক্ষুন্ন করেছেন এবং তাঁর সরকারী আবাসটিকে 'কমবয়সী নারীদের ক্লাব' বানিয়ে ফেলেছেন।

এ সপ্তাহের গোড়ায় শিলংয়ের একটি স্থানীয় সংবাদপত্রে প্রতিবেদন ছাপা হয়েছিল যে এক চাকরীপ্রার্থীর সাক্ষাৎকার নেওয়ার সময়ে অশালীন আচরণ করেছেন তিনি।

ওই ঘটনার জন্য পুলিশের কাছে অবশ্য কোনও অভিযোগ দায়ের হয় নি, আর মি. সন্মুগানাথনও ঘটনাটি অস্বীকার করেছিলেন।

তারপরেই বৃহস্পতিবার বেশী রাতে পদত্যাগ করেছেন তিনি।

মেঘালয়ের সঙ্গেই অরুণাচল প্রদেশেরও রাজ্যপাল মি. সন্মুগানাথন। অরুণাচলের রাজধানী ইটানগর থেকেই পদত্যাগ পত্র দিল্লিতে পাঠিয়ে দিয়েছেন।

কোনও রাজ্যপালের বিরুদ্ধে যৌন হেনস্থা বা নারীঘটিত কেলেঙ্কারীর ঘটনা ভারতে বেশ বিরল।

ভারতের প্রতিটি রাজ্যের সাংবিধানিক প্রধান হিসাবে কাজ করে থাকেন রাজ্যপাল। এই পদের নিয়োগ দিল্লি থেকেই করা হয়।

বেশীরভাগ ক্ষেত্রেই রাজনৈতিক ব্যক্তিদের - বিশেষত কেন্দ্রে যে দলের সরকার থাকে, তাদের ঘনিষ্ঠ ব্যক্তিদেরই এই পদে নিয়োগ হয়ে থাকে।

তামিলনাডুর বাসিন্দা ৬৭ বছর বয়সী মি. সন্মুগানাথন দীর্ঘদিন ধরেই হিন্দু পুণরুত্থানবাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বা আর এস এসের ঘনিষ্ঠ বলে জানিয়েছেন বিবিসি-র সংবাদদাতারা।

সূত্র : বিবিসি বাংলা

শীর্ষ সংবাদ:
করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বহদ্দারহাটের ফ্লাইওভারের পিলারে ফাটল পায়নি নকশা প্রণয়নকারী প্রতিষ্ঠান         সার্বিক বিবেচনায় মুদ্রাস্ফীতি বাড়েনি ॥ অর্থমন্ত্রী         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় নতুন হাসপাতালে ১৮৪         ব্যাংকে টাকা জমা –উত্তোলনকারীদের টার্গেট, গ্রেফতার ৯         ‘কুমিল্লার ঘটনায় ফেসবুককে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে’         সুদানে সব ধরনের ফ্লাইট স্থগিত         কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে হাজতির মৃত্যু         সপ্তাহখানেকের মধ্যেই করোনা টিকা পাবে স্কুল শিক্ষার্থীরা ॥ শিক্ষামন্ত্রী         মার্কিন শিশুদের জন্য ফাইজারের টিকা অনুমোদনের সুপারিশ         নির্বাচনী সংঘাত ॥ নিহত কাপ্তাইয়ের ইউপি সদস্য         বাসেত মজুমদারের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ইরাকে আইএস জঙ্গিদের হামলা ॥ নিহত ১১         ‘বাংলাদেশ সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে’         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৫         মেজর সিনহা হত্যা মামলার ষষ্ঠ দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ চলছে         ফরিদগঞ্জে মাকে কুপিয়ে হত্যা, ছেলে আটক         আইনজীবী বাসেত মজুমদারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক