মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে স্কুলের প্রবেশ পথ বন্ধ করে ভবন

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে অপরিকল্পিতভাবে এক হাইস্কুলের প্রবেশ পথ বন্ধ করে ফটকের সামনে পাশর্^বর্তী প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ফলে ওই হাইস্কুলের শিক্ষা কার্যক্রম ব্যাহত হতে চলেছে।

ভোগান্তিতে পড়ছে শিক্ষার্থীরা ও স্থানীয়রা। এনিয়ে স্থানীয়দের মাঝে অসন্তোষ দেখা দিয়েছে। এলাকাবাসীরা দু’টি বিদ্যালয়কে একই ক্যাম্পাসের আওতায় এনে পরিকল্পিতভাবে উন্নয়নের দাবি জানিয়েছেন। এ ব্যাপারে তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। এলাকাবাসী, শিক্ষক ও শিক্ষার্থীরা জানায়, গাজীপুর সিটি কর্পোরেশনের বাসন এলাকায় বাসন তৈজদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকের সামনেই ৩৯ নং বাসন সরকারী প্রাথমিক বিদ্যালয় অবস্থিত।

এ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একটি নতুন চারতলা ভবনের নির্মাণ কাজ গত কয়েকদিন আগে শুরু করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। মাত্র ৩৫ শতাংশ জমির উপর প্রতিষ্ঠিত এ বিদ্যালয়ের একতলা বিশিষ্ট আরও দু’টি ভবন রয়েছে। এর মধ্যে একটি মাঠের পশ্চিম পাশে ও অপরটি দক্ষিণ পাশে। পশ্চিম পাশের ভবনটি জরাজীর্ণ হওয়ায় ছাত্রছাত্রীরা ওই ভবনে প্রাণের ঝুঁকি নিয়ে প্রতিদিন ক্লাস করছে। এভবনটির বিভিন্ন স্থানে দেয়ালে ও ছাদের ভিতরে বাইরে বড় বড় ফাটল সৃষ্টি হয়েছে এবং প্লাস্টার ও ইট খসে পড়ছে।

এতে যে কোন সময়ে ভূমিকম্প, ঘূর্ণিঝড় বা কোন প্রাকৃতিক দুর্যোগে ভবনটি ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন শিক্ষার্থী, তাদের অভিভাবক ও স্থানীয়রা। স্কুলটির বেহাল দশার কথা উল্লেখ করে প্রধান শিক্ষক ইতোপূর্বে জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে একাধিকবার লিখিতভাবে জানিয়েছেন। এরই মাঝে বিদ্যালয়ের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রাথমিক স্কুল চত্বরে বহুতলা একটি ভবন বরাদ্দ দেয়। নতুন ভবন নির্মাণের ঘোষণায় স্থানীয়দের মাঝে আশার আলো দেখা দিলেও অপরিকল্পিতভাবে বিদ্যালয়ের স্বল্পপরিসরের মাঠে ভবনের নির্মাণ কাজ শুরু করায় তাদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ভবন নির্মাণের পরিকল্পনা নেয়ায় উচ্চ বিদ্যালয়ের প্রবেশ পথটি স্থায়ীভাবে বন্ধ যাচ্ছে। ফলে ওই বিদ্যালয়ে আসা-যাওয়া করতে শিক্ষার্থী ও শিক্ষক কর্মচারীদের ভোগান্তিতে পড়তে হবে। ব্যাহত হবে শিক্ষা কার্যক্রম।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন