মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে স্কুলের প্রবেশ পথ বন্ধ করে ভবন

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে অপরিকল্পিতভাবে এক হাইস্কুলের প্রবেশ পথ বন্ধ করে ফটকের সামনে পাশর্^বর্তী প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ফলে ওই হাইস্কুলের শিক্ষা কার্যক্রম ব্যাহত হতে চলেছে।

ভোগান্তিতে পড়ছে শিক্ষার্থীরা ও স্থানীয়রা। এনিয়ে স্থানীয়দের মাঝে অসন্তোষ দেখা দিয়েছে। এলাকাবাসীরা দু’টি বিদ্যালয়কে একই ক্যাম্পাসের আওতায় এনে পরিকল্পিতভাবে উন্নয়নের দাবি জানিয়েছেন। এ ব্যাপারে তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। এলাকাবাসী, শিক্ষক ও শিক্ষার্থীরা জানায়, গাজীপুর সিটি কর্পোরেশনের বাসন এলাকায় বাসন তৈজদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকের সামনেই ৩৯ নং বাসন সরকারী প্রাথমিক বিদ্যালয় অবস্থিত।

এ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একটি নতুন চারতলা ভবনের নির্মাণ কাজ গত কয়েকদিন আগে শুরু করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। মাত্র ৩৫ শতাংশ জমির উপর প্রতিষ্ঠিত এ বিদ্যালয়ের একতলা বিশিষ্ট আরও দু’টি ভবন রয়েছে। এর মধ্যে একটি মাঠের পশ্চিম পাশে ও অপরটি দক্ষিণ পাশে। পশ্চিম পাশের ভবনটি জরাজীর্ণ হওয়ায় ছাত্রছাত্রীরা ওই ভবনে প্রাণের ঝুঁকি নিয়ে প্রতিদিন ক্লাস করছে। এভবনটির বিভিন্ন স্থানে দেয়ালে ও ছাদের ভিতরে বাইরে বড় বড় ফাটল সৃষ্টি হয়েছে এবং প্লাস্টার ও ইট খসে পড়ছে।

এতে যে কোন সময়ে ভূমিকম্প, ঘূর্ণিঝড় বা কোন প্রাকৃতিক দুর্যোগে ভবনটি ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন শিক্ষার্থী, তাদের অভিভাবক ও স্থানীয়রা। স্কুলটির বেহাল দশার কথা উল্লেখ করে প্রধান শিক্ষক ইতোপূর্বে জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে একাধিকবার লিখিতভাবে জানিয়েছেন। এরই মাঝে বিদ্যালয়ের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রাথমিক স্কুল চত্বরে বহুতলা একটি ভবন বরাদ্দ দেয়। নতুন ভবন নির্মাণের ঘোষণায় স্থানীয়দের মাঝে আশার আলো দেখা দিলেও অপরিকল্পিতভাবে বিদ্যালয়ের স্বল্পপরিসরের মাঠে ভবনের নির্মাণ কাজ শুরু করায় তাদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ভবন নির্মাণের পরিকল্পনা নেয়ায় উচ্চ বিদ্যালয়ের প্রবেশ পথটি স্থায়ীভাবে বন্ধ যাচ্ছে। ফলে ওই বিদ্যালয়ে আসা-যাওয়া করতে শিক্ষার্থী ও শিক্ষক কর্মচারীদের ভোগান্তিতে পড়তে হবে। ব্যাহত হবে শিক্ষা কার্যক্রম।

শীর্ষ সংবাদ:
দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন         করোনা : ২৪ ঘন্টায় আরও ৩৪ জন শনাক্ত         ফুল, ফল, আসবাবসহ ১৩৫টি পণ্য আমদানিতে খরচ বাড়ল         মোংলায় পৌঁছল ভারতের দুই যুদ্ধ জাহাজ         চাকরির প্রলোভনে নারীকে সৌদিতে পাচারের পর বিক্রির অভিযোগ