বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে স্কুলের প্রবেশ পথ বন্ধ করে ভবন

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে অপরিকল্পিতভাবে এক হাইস্কুলের প্রবেশ পথ বন্ধ করে ফটকের সামনে পাশর্^বর্তী প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ফলে ওই হাইস্কুলের শিক্ষা কার্যক্রম ব্যাহত হতে চলেছে।

ভোগান্তিতে পড়ছে শিক্ষার্থীরা ও স্থানীয়রা। এনিয়ে স্থানীয়দের মাঝে অসন্তোষ দেখা দিয়েছে। এলাকাবাসীরা দু’টি বিদ্যালয়কে একই ক্যাম্পাসের আওতায় এনে পরিকল্পিতভাবে উন্নয়নের দাবি জানিয়েছেন। এ ব্যাপারে তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। এলাকাবাসী, শিক্ষক ও শিক্ষার্থীরা জানায়, গাজীপুর সিটি কর্পোরেশনের বাসন এলাকায় বাসন তৈজদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকের সামনেই ৩৯ নং বাসন সরকারী প্রাথমিক বিদ্যালয় অবস্থিত।

এ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একটি নতুন চারতলা ভবনের নির্মাণ কাজ গত কয়েকদিন আগে শুরু করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। মাত্র ৩৫ শতাংশ জমির উপর প্রতিষ্ঠিত এ বিদ্যালয়ের একতলা বিশিষ্ট আরও দু’টি ভবন রয়েছে। এর মধ্যে একটি মাঠের পশ্চিম পাশে ও অপরটি দক্ষিণ পাশে। পশ্চিম পাশের ভবনটি জরাজীর্ণ হওয়ায় ছাত্রছাত্রীরা ওই ভবনে প্রাণের ঝুঁকি নিয়ে প্রতিদিন ক্লাস করছে। এভবনটির বিভিন্ন স্থানে দেয়ালে ও ছাদের ভিতরে বাইরে বড় বড় ফাটল সৃষ্টি হয়েছে এবং প্লাস্টার ও ইট খসে পড়ছে।

এতে যে কোন সময়ে ভূমিকম্প, ঘূর্ণিঝড় বা কোন প্রাকৃতিক দুর্যোগে ভবনটি ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন শিক্ষার্থী, তাদের অভিভাবক ও স্থানীয়রা। স্কুলটির বেহাল দশার কথা উল্লেখ করে প্রধান শিক্ষক ইতোপূর্বে জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে একাধিকবার লিখিতভাবে জানিয়েছেন। এরই মাঝে বিদ্যালয়ের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রাথমিক স্কুল চত্বরে বহুতলা একটি ভবন বরাদ্দ দেয়। নতুন ভবন নির্মাণের ঘোষণায় স্থানীয়দের মাঝে আশার আলো দেখা দিলেও অপরিকল্পিতভাবে বিদ্যালয়ের স্বল্পপরিসরের মাঠে ভবনের নির্মাণ কাজ শুরু করায় তাদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ভবন নির্মাণের পরিকল্পনা নেয়ায় উচ্চ বিদ্যালয়ের প্রবেশ পথটি স্থায়ীভাবে বন্ধ যাচ্ছে। ফলে ওই বিদ্যালয়ে আসা-যাওয়া করতে শিক্ষার্থী ও শিক্ষক কর্মচারীদের ভোগান্তিতে পড়তে হবে। ব্যাহত হবে শিক্ষা কার্যক্রম।

শীর্ষ সংবাদ:
নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য ॥ প্রধানমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বন্যার্তদের পাশে রয়েছে সরকার ॥ ত্রাণ প্রতিমন্ত্রী         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         নাটোরে ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৩         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         বঙ্গবন্ধু টানেলের টোল আদায় করবে চায়না কমিউনিকেশনস         খোলা বাজারে ডলারের দাম আজ ৯৯ টাকা         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         করোনা নিয়ন্ত্রণে যুক্তরাষ্ট্রের চেয়ে এগিয়ে বাংলাদেশ : স্বাস্থ্যমন্ত্রী         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         রায়পুরে মাদ্রাসা ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল