মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রিমিয়াম সিকিউরিটিজ মামলার তিন আসামিকে জেরা

অর্থনৈতিক রিপোর্টার ॥ ১৯৯৬ সালে শেয়ার কারসাজিতে প্রিমিয়াম সিকিউরিটিজ মামলায় ৪ জন সাক্ষীর মধ্যে তিনজনকে জেরা করা হয়েছে। একইসঙ্গে আরেক সাক্ষীকে জেরা করার জন্য আগামী ১ মার্চ দিন ধার্য করা হয়েছে। বুধবার এই জেরা ও দিন ধার্য করা হয়েছে।

ট্রাইব্যুনালের বিচারক আকবর আলী শেখ এ দিন ধার্য করেন। এদিন এ মামলার সাক্ষী ডিএসই’র মহাব্যবস্থাপক রুহুল খালেক, সিনিয়র এক্সিকিউটিভ দেলোয়ার হোসেন ও বিএসইসির সহকারী পরিচালক এনামুল হককে আসামিপক্ষের আইনজীবীরা জেরা করেছেন। আর আগামী ১ মার্চ অপর সাক্ষী মনিরউদ্দিন আহমেদকে জেরা করা হবে।

এর আগে ৯ জানুয়ারি জেরা করার লক্ষ্যে সাক্ষীদের হাজির হওয়ার জন্য ট্রাইব্যুনাল সমন জারি করে।

বুধবার বিএসইসির প্যানেল আইনজীবী মাসুদ রানা খান, আসামি এম এ রউফ চৌধুরীর আইনজীবী শেখ বাহারুল ইসলাম ও আব্দুস সালাম খান, আসামি সাঈদ এইচ চৌধুরী এবং তার আইনজীবী আলহাজ মোঃ বোরহান উদ্দিন ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন।

বিএসইসির প্যানেল আইনজীবী মাসুদ রানা খান বলেন, বুধবার প্রিমিয়াম সিকিউরিটিজের মামলায় সাক্ষীদের জেরা করার জন্য পূর্ব নির্ধারিত ছিল। এদিন ডিএসইর মহাব্যবস্থাপক রুহুল খালেক, সিনিয়র এক্সিকিউটিভ দেলোয়ার হোসেন ও বিএসইসির সহকারী পরিচালক এনামুল হককে আসামিপক্ষের আইনজীবীরা জেরা করেছেন। অপর সাক্ষী মনিরউদ্দিন আহমেদকে আগামী ১ মার্চ জেরা করা হবে। মামলাটি বিচারিক কার্যক্রম ৬ মাস স্থগিত থাকার পর সাক্ষীদের জেরা করার মাধ্যমে আবার চালু হয়েছে। এর আগে ৮ জানুয়ারি মামলাটি চালিয়ে নেয়ার জন্য আসামি এম এ রউফ চৌধুরীর পক্ষে তার আইনজীবী শেখ বাহারুল ইসলাম ও আব্দুস সালাম খান ট্রাইব্যুনালে আবেদন করেন। এতে আরেক আসামি সাঈদ এইচ চৌধুরী আইনজীবী আলহাজ মোঃ বোরহান উদ্দিন সমর্থন করেন।

অপর দিকে আসামি মশিউর রহমান ও আনু জায়গীরদার স্থগিতাদেশের মেয়াদ আরও ৬ মাস বাড়িয়েছেন। এ সংশ্লিষ্ট উচ্চ-আদালতের বর্ধিত স্থগিতাদেশের কপি ৮ জানুয়ারি ট্রাইব্যুনালে উপস্থাপন করেন। যা ২৯ নবেম্বর ২০১৬ থেকে ২ মে ২০১৭ পর্যন্ত কার্যকরি। এর আগে ১৭ এপ্রিল এই দুই আসামির মামলার বিচার কাজে ৬ মাসের স্থগিতাদেশ দেন উচ্চ আদালত। এ মামলার আসামিরা হলেন- এম এ রউফ চৌধুরী, সাঈদ এইচ চৌধুরী, প্রিমিয়াম সিকিউরিটিজের তৎকালীন ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান ও পরিচালক আনু জায়গীরদার।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট