বুধবার ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রিমিয়াম সিকিউরিটিজ মামলার তিন আসামিকে জেরা

অর্থনৈতিক রিপোর্টার ॥ ১৯৯৬ সালে শেয়ার কারসাজিতে প্রিমিয়াম সিকিউরিটিজ মামলায় ৪ জন সাক্ষীর মধ্যে তিনজনকে জেরা করা হয়েছে। একইসঙ্গে আরেক সাক্ষীকে জেরা করার জন্য আগামী ১ মার্চ দিন ধার্য করা হয়েছে। বুধবার এই জেরা ও দিন ধার্য করা হয়েছে।

ট্রাইব্যুনালের বিচারক আকবর আলী শেখ এ দিন ধার্য করেন। এদিন এ মামলার সাক্ষী ডিএসই’র মহাব্যবস্থাপক রুহুল খালেক, সিনিয়র এক্সিকিউটিভ দেলোয়ার হোসেন ও বিএসইসির সহকারী পরিচালক এনামুল হককে আসামিপক্ষের আইনজীবীরা জেরা করেছেন। আর আগামী ১ মার্চ অপর সাক্ষী মনিরউদ্দিন আহমেদকে জেরা করা হবে।

এর আগে ৯ জানুয়ারি জেরা করার লক্ষ্যে সাক্ষীদের হাজির হওয়ার জন্য ট্রাইব্যুনাল সমন জারি করে।

বুধবার বিএসইসির প্যানেল আইনজীবী মাসুদ রানা খান, আসামি এম এ রউফ চৌধুরীর আইনজীবী শেখ বাহারুল ইসলাম ও আব্দুস সালাম খান, আসামি সাঈদ এইচ চৌধুরী এবং তার আইনজীবী আলহাজ মোঃ বোরহান উদ্দিন ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন।

বিএসইসির প্যানেল আইনজীবী মাসুদ রানা খান বলেন, বুধবার প্রিমিয়াম সিকিউরিটিজের মামলায় সাক্ষীদের জেরা করার জন্য পূর্ব নির্ধারিত ছিল। এদিন ডিএসইর মহাব্যবস্থাপক রুহুল খালেক, সিনিয়র এক্সিকিউটিভ দেলোয়ার হোসেন ও বিএসইসির সহকারী পরিচালক এনামুল হককে আসামিপক্ষের আইনজীবীরা জেরা করেছেন। অপর সাক্ষী মনিরউদ্দিন আহমেদকে আগামী ১ মার্চ জেরা করা হবে। মামলাটি বিচারিক কার্যক্রম ৬ মাস স্থগিত থাকার পর সাক্ষীদের জেরা করার মাধ্যমে আবার চালু হয়েছে। এর আগে ৮ জানুয়ারি মামলাটি চালিয়ে নেয়ার জন্য আসামি এম এ রউফ চৌধুরীর পক্ষে তার আইনজীবী শেখ বাহারুল ইসলাম ও আব্দুস সালাম খান ট্রাইব্যুনালে আবেদন করেন। এতে আরেক আসামি সাঈদ এইচ চৌধুরী আইনজীবী আলহাজ মোঃ বোরহান উদ্দিন সমর্থন করেন।

অপর দিকে আসামি মশিউর রহমান ও আনু জায়গীরদার স্থগিতাদেশের মেয়াদ আরও ৬ মাস বাড়িয়েছেন। এ সংশ্লিষ্ট উচ্চ-আদালতের বর্ধিত স্থগিতাদেশের কপি ৮ জানুয়ারি ট্রাইব্যুনালে উপস্থাপন করেন। যা ২৯ নবেম্বর ২০১৬ থেকে ২ মে ২০১৭ পর্যন্ত কার্যকরি। এর আগে ১৭ এপ্রিল এই দুই আসামির মামলার বিচার কাজে ৬ মাসের স্থগিতাদেশ দেন উচ্চ আদালত। এ মামলার আসামিরা হলেন- এম এ রউফ চৌধুরী, সাঈদ এইচ চৌধুরী, প্রিমিয়াম সিকিউরিটিজের তৎকালীন ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান ও পরিচালক আনু জায়গীরদার।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৫৭৬৪৬৪
আক্রান্ত
৩৬২০৪৩
সুস্থ
২৪৮৯৫৪৬৬
সুস্থ
২৭৩৬৯৮
শীর্ষ সংবাদ:
বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প         সিলেটে দিনভর বিক্ষোভ ॥ আরেক আসামি গ্রেফতার তিনজন রিমান্ডে         ফের বেপরোয়া কিশোর গ্যাং ॥ চার মাসে চাঞ্চল্যকর ১৩ খুন         আমদানির পেঁয়াজ দ্রুত আসছে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে         বিদেশী বিনিয়োগের জন্য চাই শক্তিশালী পুঁজিবাজার ॥ সালমান রহমান         এইচএসসি পরীক্ষা ও শিক্ষাঙ্গন খোলার সিদ্ধান্ত শীঘ্রই         মুজিববর্ষে এক শ’ ডিজিটাল সার্ভিস দেয়ার উদ্যোগ         মান বজায় রেখে স্থাপনা নির্মাণ শেষ করতে হবে নির্ধারিত সময়ে         শেখ হাসিনা একে একে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করছেন         সিলেটের ঘটনার দায় নিরূপণে কমিটি করুন- হাইকোর্ট         বাংলাদেশ-ভারত সীমান্ত হত্যা বন্ধে একমত বাংলাদেশ-ভারত         এমসি কলেজের ওই ছাত্রাবাসে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি         কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর