শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজস্ব আদায়ে হয়রানি রোধে তিনটি ই-মেইল এ্যাকাউন্ট খোলা হবে ॥ এনবিআর চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার ॥ রাজস্ব আদায়ে হয়রানি প্রতিরোধে তিনটি ই-মেইল এ্যাকাউন্ট খোলা হবে জানিয়ে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মোঃ নজিবুর রহমান বলেছেন, কাস্টমস-আয়কর-ভ্যাট সম্পর্কে যে কোন অভিযোগ জানাতে তিনটি আলাদা ফিডব্যাক মেইল হিসাব খোলা হবে। তাতে আপনারা এনবিআরের যে কোন কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ করতে পারবেন। তাতে কাস্টমস, আয়কর ও ভ্যাট সম্পর্কিত সমস্যা ও পরামর্শও জানানো যাবে। এই সপ্তাহের মধ্যেই গণবিজ্ঞপ্তি দিয়ে তা সবাইকে জানিয়ে দেয়া হবে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর রাওয়া কনভেনশন সেন্টারে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট ঢাকা (উত্তর) আয়োজিত করদাতা উদ্বুদ্ধকরণ বিষয়ক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান। এনবিআর চেয়ারম্যান বলেন, রাজস্ব আহরণের দিক দিয়ে বাংলাদেশ বিশ্বের রোল মডেল। জেলা-উপজেলায় আমাদের কর্মকা- বিস্তৃত হয়েছে। ইউনিয়ন পর্যায়েও রাজস্ব বোর্ডের সেবা পাওয়া যাচ্ছে। রাজস্ব দেয়ার সময় সব জায়গায় এখন উৎসবমুখর পরিবেশ। মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন ২০১২’ সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, নতুন আইন বাস্তবায়নের জন্য ব্যবসায়ীদের মধ্য থেকে প্রশিক্ষক তৈরি করছি। আপনারাই আপনাদের সহকর্মীদের প্রশিক্ষণ দিবেন। তাদের নতুন আইন সম্পর্কে জানাবেন। যাতে তাদের কোন সমস্যা না হয়।

মোঃ নজিবুর রহমান বলেন, রাজস্ব আহরণের জন্য প্রয়োজন মানবিক দৃষ্টিভঙ্গি। নতুন আইন সার্বিকভাবে আপনাদের মঙ্গল বয়ে আনবে। সরকারী উদ্যোগে ইসিআর সরবরাহ করা হবে। কোন রাজস্ব কর্মচারী আপনাকে হয়রানির সুযোগ পাবে না। কোথাও যদি কোন হয়রানি, অনৈতিক কিছু হয়; এর বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব। তিনি বলেন, জাতীয় রাজস্ব বোর্ড ধীরে ধীরে ডিজিটাল হচ্ছে। আশা করি ভ্যাট অনলাইন আগামী মার্চ মাসেই কার্যকর হবে।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ ২০ সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘পাপ-পুণ্য’         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         হাইকোর্টের নির্দেশে ভারতে অবৈধ ভাবে নেওয়া চাকরি হারালেন মন্ত্রী কন্যা         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক