বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফাইনালে এক পা ম্যানচেস্টার ইউনাইটেডের

  • ইংলিশ লীগ কাপ, টানা নয় জয়ে তৃপ্ত রেড ডেভিলস কোচ জোশে মরিনহো, ম্যানচেস্টার ইউনাইটেড ২-০ হাল সিটি

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে খুব একটা ভাল করতে না পারলেও লীগ কাপে (ইএফএল কাপ) ঠিকই কক্ষপথে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সেমিফাইনালের প্রথম লেগে সহজ জয়ে ফাইনালে এক পা দিয়ে রেখেছে রেড ডেভিলসরা। মঙ্গলবার রাতে শেষ চারের প্রথম লেগে ম্যানইউ ২-০ গোলে হারিয়েছে হাল সিটিকে।

ঘরের মাঠ ওল্ডট্র্যাফোর্ডে ম্যানইউ’র হয়ে গোল করেন জুয়ান মাতা ও মারোয়ান ফেলাইনি। এই জয়ে ফাইনালে খেলা অনেকটাই নিশ্চিত জোশে মরিনহোর দলের। ২৬ জানুয়ারি হাল সিটির মাঠে সেমির দ্বিতীয় লেগের ম্যাচ খেলবে ম্যানইউ। দুই গোলে জয়ী হওয়ায় এগিয়ে থেকে মাঠে নামবে ইংল্যান্ডের শীর্ষসারির ক্লাবটি। গত কয়েক মৌসুমের মতো এবারের মৌসুমের শুরুটাও ভালভাবে করতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লীগের প্রথমে ভাগে বেশ কয়েকটি ম্যাচে হার ও ড্রয়ের পর রেড ডেভিলসরা এখন আছে পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে। তবে ২০১৬ সালের ডিসেম্বর থেকে দেখা যাচ্ছে নতুন চেহারার ম্যানইউকে। একের পর এক জিতে চলেছে মরিনহোর দল। যার প্রমাণ আরেকবার মিলল লীগ কাপে। হাল সিটির বিরুদ্ধে জয়টি ম্যানইউর টানা নয় ম্যাচে জয়।

ওল্ডট্র্যাফোর্ডে ম্যাচ শুরুর আগে সবার চোখ ছিল ওয়েন রুনির দিকে। মাত্র একটি গোল করলেই ইংল্যান্ডের এই তারকা ফরোয়ার্ড ছুঁয়ে ফেলতে পারতেন ম্যানইউর জার্সি গায়ে ২৫০ গোলের মাইলফলক। ছাড়িয়ে যেতে পারতেন কিংবদন্তি ববি চার্লটনকে। কিন্তু হাল সিটির বিরুদ্ধে গোলের দেখা পাননি ইংলিশ অধিনায়ক রুনি। আগের ম্যাচেই তিনি চার্লটনকে স্পর্শ করেন। ম্যাচে গোল না পেলেও চার্লটনকে ছাড়িয়ে যেতে যে খুব বেশি সময় নিবেন না রুনি সেটা বলাইবাহুল্য। রুনি গোল না পেলেও জয় থেমে থাকেনি ম্যানইউর। দ্বিতীয়ার্ধের দুই গোলে ফাইনালের সুবাস পেতে শুরু করেছে তারা।

নিজেদের মাঠে আধিপত্য বিস্তার করে খেললেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি ম্যানইউ। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে ৫৬ মিনিটে ম্যাচের প্রথম গোলটি করেন মাতা। ৮৭ মিনিটে ম্যাচের দ্বিতীয় ও শেষ গোল করেন বদলি হিসেবে মাঠে নামা বেলজিয়ামের ফেলাইনি। সহজ এই জয় দিয়ে ইএফএল কাপের ফাইনালের পথে অনেকখানিই এগিয়ে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। বুধবার রাতে অপর সেমিফাইনালের প্রথম লেগে মুখোমুখি হয়েছে লিভারপুল ও সাউদাম্পটন। এই ম্যাচে দ্য রেডসরা জিতলে ইএফএল কাপের ফাইনালে হয়তো দেখা হয়ে যেতে পারে ম্যানইউ ও লিভারপুলের। ইংল্যান্ডের অন্যতম সেরা এ দুই ক্লাব অবশ্য তার আগে মুখোমুখি হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লীগে। আগামী মঙ্গলবার লিভারপুলের মাঠ এ্যানফিল্ডে খেলতে যাবে মরিনহোর দল। টানা নয় ম্যাচের আত্মবিশ্বাস সঙ্গী করেই লিভারপুলের চ্যালেঞ্জ নিতে যাবে ম্যানইউ।

ফাইনালের পথে থাকায় খুশি ম্যানইউ কোচ জোশে মরিনহো। ম্যাচ শেষে তিনি বলেন, আমাদের দলটির যে সামর্থ্য আছে সেটা আরেকবার প্রমাণ হলো। আশাকরি আমরা ফাইনালে খেলতে পারব এবং ট্রফিও জিতব। তবে এখনই আত্মতুষ্টিতে ভোগার কিছু নেই। টানা নয় ম্যাচ জেতা আমাদের উন্নতির গ্রাফই সাক্ষ্য দেয়। এদিকে ফরাসী ক্লাব লিঁও ফরোয়ার্ড মেমফিস ডিপেকে দলে নিতে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে আলোচনা শুরু করেছে। কিন্তু তারকা এই ডাচ ফরোয়ার্ডকে ছাড়তে লিঁওর কাছে ১৭ মিলিয়ন ইউরো দাবি করেছে ম্যানইউ। এমন খবর আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের।

ইতোমধ্যে একটি বিষয় নিশ্চিত হওয়া গেছে, চলতি মাসের শেষে অথবা মৌসুমের শেষে ওল্ডট্র্যাফোর্ড ছাড়ছেন ডিপে। পিএসভি’র সাবেক এই ফরোয়ার্ডকে দলে নিতে এভারটনও আগ্রহ প্রকাশ করেছে। কিন্তু ক্লাব সূত্রে জানা গেছে ধারে নয় বরং স্থায়ীভাবেই ডিপেকে ছেড়ে দিতে চাচ্ছে ইউনাইটেড। ইতোমধ্যে লীগ ওয়ানের ক্লাব লিঁও রেড ডেভিলসদের কাছে ডিপের ব্যাপারে প্রস্তাব দিয়েছে। ডাচ ফুটবলারটির ভাগ্য তাই এখন অনেকটাই দোদুল্যমান।

শীর্ষ সংবাদ:
‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         প্রথম দিনে সেফুদার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ হয়নি         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ