সোমবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জমজমাট ডিজিটাল আইসিটি মেলা

অর্থনৈতিক রিপোর্টার ॥ নানা আয়োজনের মধ্য দিয়ে জমজমাটভাবে চলছে দেশের অন্যতম বৃহত্তম কম্পিউটার মার্কেট রাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) ‘ডিজিটাল আইসিটি মেলা ২০১৬ উইন্টার’।

মেলায় তরুণ-তরুণীর উপস্থিতি চোখে পড়ার মতো। দেশের গ্রাহকের বিভিন্ন ব্র্যান্ডের আইটি পণ্য এবং ল্যাপটপ দেখার ও কেনার সুযোগ করে দিতে ২২ ডিসেম্বর থেকে শুরু হয়েছে ৬ দিনের এ মেলা। চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত।

কেউ কিনছেন তো কেউ দেখছেন। মেলায় আসা দর্শকের বেশিরভাগের আগ্রহ নতুন পণ্যের প্রতি। পাশাপাশি উপহার আর ছাড়ের সুবিধা নিয়ে পণ্য কেনার কথাও জানান অনেকে। মেলায় সব বয়সের দর্শনার্থীর আগমন ঘটছে। বিভিন্ন প্রতিষ্ঠান তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য ক্রেতার কাছে তুলে ধরছেন এই মেলার মাধ্যমে। ক্রেতাও তাদের পছন্দমতো পণ্য কিনছেন। সব ধরনের প্রযুক্তি পণ্যের সমাহার থাকায় সকলের কাছে আকর্ষণীয় স্থান হয়ে উঠেছে এই মেলা। কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি আয়োজিত এবারের ‘ডিজিটাল আইসিটি মেলা ২০১৬ উইন্টার’ নামক এ মেলায় সাড়ে ৬ শতাধিক প্রতিষ্ঠান সর্বশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা, ক্লোজ সার্কিট ক্যামেরাসহ তথ্যপ্রযুক্তির সর্বশেষ নানা পণ্য প্রদর্শন ও বিক্রি করছে।

মেলায় বিশেষ আয়োজন হিসেবে রয়েছে প্রযুক্তি পণ্যের ওপর আকর্ষণীয় মূল্য ছাড় ও উপহার সামগ্রী, র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার, ওয়াই-ফাই, গেমিং জোন, ফটোগ্রাফি ও সেলফি প্রতিযোগিতা, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা। মেলার অংশ হিসেবে মার্কেটের প্রথম তলায় চলছে রক্তদান কর্মসূচী এবং দ্বিতীয় তলায় চলছে এন্ট্রিপাশের সঙ্গে ফ্রি মুভি দেখার সুব্যবস্থা। কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহবায়ক তৌফিক এহ্সোন বলেন, প্রতিবারের চেয়ে এবার আরও বড় পরিসরে ও জাঁকজমকভাবে মেলা আয়োজন করা হয়েছে। যা আশা করেছি তার থেকেও আমরা বেশি সাড়া পাচ্ছি। আশা করি সামনের দিনগুলোতে প্রচুর দর্শনার্থীর সমাগম ঘটবে। প্রতিবছরের মতো এবারের মেলা পরিদর্শনের জন্য স্কুল শিক্ষার্থীর জন্য রয়েছে সুব্যবস্থা। ছাত্রছাত্রীর জন্য মেলা প্রবেশ ফ্রি করা হয়েছে। শুধু শিক্ষা প্রতিষ্ঠান প্রদত্ত পরিচয়পত্র দিয়েই ছাত্রছাত্রী মেলা পরিদর্শন করতে পারবে। মেলার প্রবেশ টিকেট মূল্য ১০ টাকা এবং ৬ দিনব্যাপী এই মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস