শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শাবিতে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি ২৭ ও ২৮ ডিসেম্বর

শাবিতে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি ২৭ ও ২৮ ডিসেম্বর

শাবি সংবাদদাতা ॥ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ২০১৬-১৭ সেশনের স্নাতক

(সম্মান) প্রথম বর্ষের অপেক্ষামান তালিকা থেকে ভর্তি ২৭ ও ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। বি ইউনিটের অপেক্ষামান তালিকা থেকে ভর্তি ২৭ ডিসেম্বর (মঙ্গলবার) এবং এ ইউনিটে ২৮ ডিসেম্বর (বুধবার) অনুষ্ঠিত হবে । ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. এএইচএম বেলায়েত হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ২৭ ডিসেম্বর সকাল ৯টা থেকে ‘বি-১ ’ ইউনিটের অপেক্ষামান তালিকার ১ -৫৭৯ পর্যন্ত শিক্ষার্থী, বি-২ ইউনিটের অপেক্ষমাণ তালিকার ১-১২ জন শিক্ষার্থীকে ভর্তির জন্য ডাকা হয়েছে। এছাড়া একইদিনে বি-১ ইউনিটের কোটায় অপেক্ষামান তালিকা থেকে মুক্তিযোদ্ধা কোটার ১-১২ পর্যন্ত, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও জাতিসত্ত্বা (উপজাতি) ১-৬ পর্যন্ত, প্রতিবন্ধী ১-১৪ পর্যন্ত , পোষ্য কোটার ১- ২ পর্যন্ত এবং বি-২ ইউনিটে শুধুমাত্র মুক্তিযোদ্ধা কোটার প্রথম ১ জনকে ভর্তির জন্য ডাকা হয়েছে।

এছাড়া ২৮ ডিসেম্বর বুধবার নয়টায় ‘এ’ ইউনিটে অপেক্ষামাণ তালিকায় বিজ্ঞান বিভাগের ১-২৩০, মানবিক বিভাগের ১-৫০ এবং বাণিজ্য বিভাগের অপেক্ষামান তালিকার ১-২০ পর্যন্ত শিক্ষার্থীকে ভর্তির জন্য ডাকা হয়েছে। বেলা দুইটায় একই ইউনিটের বিজ্ঞান বিভাগে অপেক্ষামান তালিকার মুক্তিযোদ্ধা কোটার ১-৪ পর্যন্ত, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও জাতিসত্ত্বা (উপজাতি) ১-৩ পর্যন্ত, প্রতিবন্ধী কোটার ১-৪ পর্যন্ত ও পোষ্য কোটার প্রথম ১ জনকে ডাকা হয়েছে।

এ ইউনিটের মানবিক বিভাগে মুক্তিযোদ্ধা কোটার ১-৩ পর্যন্ত, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও জাতিসত্ত্বা (উপজাতি) কোটার প্রথম ১ জন ও প্রতিবন্ধী কোটায় ১-৪ পর্যন্ত এবং বাণিজ্য বিভাগের মুক্তিযোদ্ধা কোটার প্রথম ও দ্বিতীয় জনকে ও প্রতিবন্ধী কোটার অপেক্ষামান তালিকার প্রথম জনকে ভর্তির জন্য ডাকা হয়েছে। ওই দিন বিকেলে অলিম্পিয়াড ও আন্তর্জাতিক কোটায় শিক্ষার্থীদের ভর্তি করানো হবে।

ড. বেলায়েত হোসেন জানান, ভর্তির সময় শিক্ষার্থীদের সদ্য তোলা ৪ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র ও সার্টিফিকেট এবং ভর্তির জন্য ৬৮৫০ টাকা সাথে নিয়ে আসতে হবে। কোটায় ভর্তি হতে ইচ্ছুক মেধা তালিকায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদেরকে ভর্তির যোগ্যতা প্রমাণের জন্য যথাযথ সনদপত্রের মূল কপি সঙ্গে আনতে হবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য জানার জন্য www.sust.edu/admision অথবা ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করে জানা যাবে।

শীর্ষ সংবাদ:
অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা         বাংলাদেশ-ভারত সহযোগিতা নিছক দেনাপাওনার ঊর্ধ্বে ॥ রীভা গাঙ্গুলি         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের