বুধবার ১৩ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতে বিশ্বের সব চেয়ে বড় সাইকেল র‍্যালি

ভারতে বিশ্বের সব চেয়ে বড় সাইকেল র‍্যালি

অনলাইন ডেস্ক ॥ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘স্বচ্ছ ভারত’ অভিযানকে সফল করতে কাশ্মীর থেকে তামিলনাড়ু রাজ্যের কন্যাকুমারী পাড়ি দিয়েছেন ২২ জন সাইকেল আরোহী। নগর উন্নয়ন মন্ত্রণালয়ের সাহায্যে জম্মু কাশ্মীরের রোটারি ক্লাব এই র‍্যালির আয়োজন করেছে।

৭ নভেম্বর থেকে শুরু হওয়া র‍্যালিটি শেষ হবে ৯ ডিসেম্বর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘স্বচ্ছ ভারত’ অভিযানের গুরুত্ব প্রচার করাটাই এই র‍্যালির প্রধান উদ্দেশ্য। দিল্লি , জয়পুর , গান্ধী নগর , মুম্বাই এবং বেঙ্গালুরু শহরে পর পর তাদের পরবর্তী লক্ষ্য তামিলনাড়ুর রাজধানী শহর চেন্নাই। এরপর তিরুবনন্তপুরম হয়ে তারা পৌঁছবেন কন্যাকুমারীতে।

ভারতীয় সংবাদমাধ্যমের দাবি, এটাই হতে চলেছে বিশ্বের সব থেকে বড় সাইকেল র‍্যালি। এরইমধ্যে এ র‍্যালি ঠাঁই পেয়েছে গিনেস বুকে। আয়োজক দুরন্ত চৌধুরীর বলেন, ভারতজুড়ে স্বচ্ছতার সচেতনতা গড়ে তুলতেই আয়োজন করা হয়েছে এই র‍্যালির।

শীর্ষ সংবাদ:
একনেকে ইউলুপ-আন্ডারপাসসহ আড়াই হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন         ধনীরা মহামারীর এ সংকটে অসহায়দের পাশে দাঁড়ান ॥ কাদের         বৃষ্টি হচ্ছে লঘুচাপের কারণে, চলবে আরও দু’দিন ॥ ৩ নম্বর সংকেত বহাল         টিকা না নিয়ে দেওয়া যাবে না পিএসসির পরীক্ষা         ১ ও ৪ আগস্ট ব্যাংক বন্ধ         গত ২৪ ঘন্টায় আরও ১৫৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         ভাঙতে হচ্ছে বছিলা ব্রিজ         রেজাউল করিমের প্রার্থিতা স্থগিত করলো জাপা         রামেক হাসপাতালে করোনায় আরও ১৮ জনের মৃত্যু         টেকনাফে পাহাড় ধসে একই পরিবারের ৫জন নিহত         খুলনা বিভাগে করোনায় মৃত্যু ৩১ জনের, আক্রান্ত ৮৬৬         ভারতে বাসের পেছনে ট্রাকের ধাক্কা, বিশ্রামে থাকা ১৮ শ্রমিক নিহত         ভারত থেকে আরও ২শ টন তরল অক্সিজেন সিরাজগঞ্জে পৌঁছেছে         ইয়াবা নিয়ে সৌদি যাচ্ছিলেন তিনি         চাঁপাইনবাবগঞ্জে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী আটক         বগুড়ায় ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গে ২১ জনের মৃত্যু         খুলনায় করোনা ও উপসর্গে আরও ১২ জনের মৃত্যু         করোনা ভাইরাসে ॥ সংক্রমণ বাড়ায় যুক্তরাষ্ট্রে টিকাপ্রাপ্তদেরও মাস্ক পরার নির্দেশনা         দিনাজপুরে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৮ জনের মৃত্যু         সিডনিতে লকডাউনের মেয়াদ আরও ৪ সপ্তাহ বাড়ল