শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাইট শেয়ার ইস্যু সংশোধন করেছে সাইফ পাওয়ার

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সাইফ পাওয়ারটেক লিমিটেডের প্রস্তাবিত রাইট শেয়ার ইস্যু সংশোধন করা হয়েছে। কোম্পানিটি প্রস্তাবিত রাইটের পরিমাণ ও প্রিমিয়াম সংশোধন করেছে। বুধবার কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটি ১:১ অনুপাতে রাইট শেয়ার ইস্যু করবে। ফেসভ্যালু ১০ টাকার সাথে ৫ টাকা প্রিমিয়ামসহ ১৫ টাকায় রাইট ইস্যু করা হবে। এর আগে কোম্পানিটি ২:১ অনুপাতে রাইট ইস্যুর সিদ্ধান্ত নিয়েছিল। প্রতিটি শেয়ারে ১০ টাকা ফেসভ্যালুর সাথে ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকা মূল্য নির্ধারণ করা হয়েছিল। গত ১৭ জুলাই কোম্পানির ইজিএমে এ বিষয়ে শেয়ারহোল্ডাররা সম্মতি জানিয়েছিল। কোম্পানিটি শেয়ারহোল্ডারদের সম্মতির জন্য আগামী ১৮ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে। এজন্য রেকর্ড ডেট আগামী ১৬ নবেম্বর নির্ধারণ করা হয়েছে। বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদনের পর রাইট শেয়ার সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হবে।

শেয়ার বিক্রি করবে কেয়া কসমেটিকসের উদ্যোক্তা

অর্থনৈতিক রিপোর্টার ॥ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি কেয়া কসমেটিকস লিমিটেডের কর্পোরেট উদ্যোক্তা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্রমতে, কর্পোরেট উদ্যোক্তা কেয়া ইয়ার্ন মিলস লিমিটেডের হাতে নিজ প্রতিষ্ঠানের মোট ১১ কোটি ৩৪ লাখ ৮৬ হাজার ৪৫৯টি শেয়ার রয়েছে। এর মধ্য থেকে ২২ লাখ শেয়ার বিক্রি করবে। প্রতিষ্ঠানটি বর্তমান বাজার দরে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে স্টক এক্সচেঞ্জের মাধ্যমে শেয়ার বিক্রয় শেষ করবে বলে জানিয়েছে।

ইপিএস কমেছে গ্লাক্সো স্মিথক্লাইনের

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি গ্লাক্সো স্মিথক্লাইনের গত ৯ মাসে শেয়ারপ্রতি আয় হয়েছে ৩৬ টাকা ৭৭ পয়সা; যা আগের বছরের তুলনায় প্রায় ৮ শতাংশ কম। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৩৯ টাকা ৭৯ পয়সা। কোম্পানির তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করলে এ তথ্য বেরিয়ে আসে। গত ৩ মাসে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১১ টাকা ৪৫ পয়সা। আগের বছর একই সময় কোম্পানিটির ইপিএস ছিল ৮ টাকা ৯৬ পয়সা।

শীর্ষ সংবাদ:
উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে আসছে ঝড়         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ॥ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী         খুনীদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে ॥ সেতুমন্ত্রী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইজিপির শ্রদ্ধা নিবেদন         চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         দেশের জন্য বঙ্গবন্ধু নিজ স্ত্রী সন্তানদের পর্যন্ত সময় দেননি: মেয়র আতিক         শোক দিবসে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে জনতার ঢল         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালকসহ গ্রেফতার ৫         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের শ্রদ্ধা         ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মোদী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শ্রদ্ধা         কাল থেকে প্লেন ভ্রমণের খরচ বাড়ছে         বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই         মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের