সোমবার ২৯ চৈত্র ১৪২৭, ১২ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকারী পাম্পের তেলে ভেজাল পেলেন খোদ প্রতিমন্ত্রী

স্টাফ রিপের্টার ॥ জ্বালানি তেলের ভেজালবিরোধী অভিযান পরিচালনা উদ্বোধন করতে গিয়ে সরকারী পাম্পের তেলের মান যথাযথ না থাকার প্রমাণ পেয়েছেন খোদ বিদ্যুত, জ্বালানি এবং খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বৃহস্পতিবার পরিবাগে আকস্মিক এই অভিযানে অকটেনের মান সন্তোষজনক পাওয়া যায়নি। মেঘনা পেট্রোলিয়াম কোম্পানি এই তেল পাম্পটি পরিচালনা করে। জ্বালনি তেলের মানের চেয়ে পেট্রোল পাম্পটির বিরুদ্ধে মাপে কম দেয়ার অভিযোগ থাকলেও অভিযানের সময় পরিমাপের বিষয়টি দেখা হয়নি। এ সময় প্রতিমন্ত্রী আগামী মাসে জ্বালানি তেলের দাম কমানোর বিষয়ে ইঙ্গিত দেন। তিনি বলেন, তেলের দাম কমানোর বিষয়টি নিয়ে আমরা কাজ করছি। আগামী মাসে একটি সিদ্ধান্ত আসতে পারে।

দেশের ছয় হাজার জ¦ালানি তেলের পাম্পে কি ধরনের তেল ব্যবহার হচ্ছে তার সুনির্দিষ্ট তথ্য নেই বিপিসির হাতে। অভিযোগ রয়েছে এসব পেট্রোলপাম্পে ভেজাল জ¦ালানি তেল বিক্রি করা হয়, মাপে কম দেয়া হয়। জ¦ালানি তেলের ক্রেতারা যেমন অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন তেমনি ভেজাল ও মানহীন জ¦ালানি তেলের ব্যবহারে পরিবেশ দূষিত হচ্ছে। সরকার প্রকৃত রাজস্ব আদায় করতে পারছে না। একশ্রেণীর রিফাইনারি গ্যাস ক্ষেত্র থেকে সরাসরি কনডেনসেট কিনে তেল ডিপোর কাছে বিক্রি করে দেয়ায় এই সমস্যা সৃষ্টি হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, জ¦ালানি তেলের মান পরীক্ষার অভিযান আগামীকাল শুক্রবার থেকে সারাদেশে শুরু হবে।

শীর্ষ সংবাদ:
কলকাতার কাছে ১০ রানে হারল হায়দরাবাদ         ছাড় পাবে না সিন্ডিকেট ॥ রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে কঠোর অবস্থান         জনকণ্ঠের প্রকাশনা বন্ধের পাঁয়তারা চাকরিচ্যুতদের         বাজেটে স্বাস্থ্য খাতে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে ॥ অর্থমন্ত্রী         আমিরাতের প্রথম নভোচারী         বন্ধ থাকবে সব ধরনের যাত্রীবাহী ফ্লাইট         দশমিক ১০ শতাংশ কমিশন পাবে বাণিজ্যিক ব্যাংক         বৈশাখের অনুষঙ্গ লোক ঐতিহ্যের শখের হাঁড়ি         ৪৮৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ লাখ টাকা করে অর্থ বরাদ্দ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৭৮ জনের, নতুন শনাক্ত ৫৮১৯         জনকণ্ঠের প্রকাশনা বন্ধে গেটে তালা         ভিড় কমাতে বাড়ল ব্যাংক লেনদেনের সময়         ভোজ্য তেলে কর প্রত্যাহার         চলমান লকডাউনের ধারাবাহিকতা ১৩ এপ্রিল পর্যন্ত ॥ কাদের         পোশাক ও বস্ত্র কারখানা খোলা রাখার দাবি চার সংগঠনের         সোমবার থেকে ভার্চুয়ালি চলবে আপিল বিভাগের বিচারকাজ         কৃষিপণ্যের আন্তর্জাতিক মান বজায় রাখতে হবে         খালেদা জিয়ার বাসায় ৯ জন করোনায় আক্রান্ত         বাবা-মায়ের কবরের পাশে শায়িত মিতা হক         মিতা হকের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক