বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাভাইয়ের শীর্ষ সহযোগী জেএমবি ক্যাডার গ্রেফতার

বাংলাভাইয়ের শীর্ষ সহযোগী জেএমবি ক্যাডার গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর বাগমারা থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মোজাহেদিন বাংলাদেশের (জেএমবি) সেকেন্ড-ইন কমান্ড সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলাভাইয়ের শীর্ষ সহযোগী মাহাতাব খামারুকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার বেলা পৌনে ১১টার দিকে উপজেলার হামিরকুৎসার তালঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়। মাহাতাব খামারু উপজেলার হামিকুৎসা ইউনিয়নের তালঘরিয়া গ্রামের মোহাম্মদ আলী খামারুর ছেলে। সে তালঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক।

বাগমারা থানার ওসি সেলিম হোসেন জানান, বাগমারায় বাংলাভাইয়ের উত্থানের পর বাংলাভাইয়ের অন্যতম সহযোগী ছিলেন মাহাতাব খামারু। তার বিরুদ্ধে থানায় হত্যা ও নির্যাতনসহ একাধিক মামলা রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

এর আগেও ২০১২ সালের ২৩ জুলাই মাহাতাব খামারু আরো একবার গ্রেফতার হয়েছিলো। সেই সময় মাহাতাব খামারু নিজেকে যুবদলের পরিচয় দিলেও নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির আঞ্চলিক কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছিলো।

২০১২ সালে জেএমবির নেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের সহযোগী হিসেবে পরিচিত থাকলেও আনুষ্ঠানিকভাবে বিএনপির অংগসংগঠন যুবদলে যোগ দেন। ওই সময় খামারুর একটি ব্যানার নিয়ে জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়েছিলো।

সেই সময় বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সঙ্গে নিজের ছবি যোগ করে ব্যানার ঝুলানোর ফলে স্থানীয় নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। এর প্রতিবাদে সেই সময় বিক্ষোভ সমাবেশও হয়েছিলো ওই এলাকায়। ওই মামলাগুলো চলমান থাকলেও তিনি জামিনে ছিলেন বলে পুলিশ জানায়।

পুলিশ জানায়, মাহাতাবের বিরুদ্ধে জঙ্গিবাদ–সংশ্লিষ্ট ১২টিরও বেশি মামলা রয়েছে। এর আগেও তিনি গ্রেফতার হয়েছিলেন। বাংলা ভাই বেঁচে থাকাকালে তাঁকে গ্রেফতার করে জয়েন্ট সেলে জিজ্ঞাসাবাদও করা হয়। তবে পরে তিনি ছাড়া পান। ২০০৪ সালে রাজশাহী অঞ্চলে বাংলা ভাই বাহিনীর জঙ্গি কাজকর্ম চলাকালে মাহাতাব অপারেশন কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫২১৭৮
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬০৭৯০
শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ