রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাভাইয়ের শীর্ষ সহযোগী জেএমবি ক্যাডার গ্রেফতার

বাংলাভাইয়ের শীর্ষ সহযোগী জেএমবি ক্যাডার গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর বাগমারা থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মোজাহেদিন বাংলাদেশের (জেএমবি) সেকেন্ড-ইন কমান্ড সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলাভাইয়ের শীর্ষ সহযোগী মাহাতাব খামারুকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার বেলা পৌনে ১১টার দিকে উপজেলার হামিরকুৎসার তালঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়। মাহাতাব খামারু উপজেলার হামিকুৎসা ইউনিয়নের তালঘরিয়া গ্রামের মোহাম্মদ আলী খামারুর ছেলে। সে তালঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক।

বাগমারা থানার ওসি সেলিম হোসেন জানান, বাগমারায় বাংলাভাইয়ের উত্থানের পর বাংলাভাইয়ের অন্যতম সহযোগী ছিলেন মাহাতাব খামারু। তার বিরুদ্ধে থানায় হত্যা ও নির্যাতনসহ একাধিক মামলা রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

এর আগেও ২০১২ সালের ২৩ জুলাই মাহাতাব খামারু আরো একবার গ্রেফতার হয়েছিলো। সেই সময় মাহাতাব খামারু নিজেকে যুবদলের পরিচয় দিলেও নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির আঞ্চলিক কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছিলো।

২০১২ সালে জেএমবির নেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের সহযোগী হিসেবে পরিচিত থাকলেও আনুষ্ঠানিকভাবে বিএনপির অংগসংগঠন যুবদলে যোগ দেন। ওই সময় খামারুর একটি ব্যানার নিয়ে জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়েছিলো।

সেই সময় বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সঙ্গে নিজের ছবি যোগ করে ব্যানার ঝুলানোর ফলে স্থানীয় নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। এর প্রতিবাদে সেই সময় বিক্ষোভ সমাবেশও হয়েছিলো ওই এলাকায়। ওই মামলাগুলো চলমান থাকলেও তিনি জামিনে ছিলেন বলে পুলিশ জানায়।

পুলিশ জানায়, মাহাতাবের বিরুদ্ধে জঙ্গিবাদ–সংশ্লিষ্ট ১২টিরও বেশি মামলা রয়েছে। এর আগেও তিনি গ্রেফতার হয়েছিলেন। বাংলা ভাই বেঁচে থাকাকালে তাঁকে গ্রেফতার করে জয়েন্ট সেলে জিজ্ঞাসাবাদও করা হয়। তবে পরে তিনি ছাড়া পান। ২০০৪ সালে রাজশাহী অঞ্চলে বাংলা ভাই বাহিনীর জঙ্গি কাজকর্ম চলাকালে মাহাতাব অপারেশন কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ঠেকাতে হবে ॥ করোনার আফ্রিকান ধরনে নতুন আতঙ্ক         বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের নারী ক্রিকেট দল         শিক্ষার্থীদের অবরোধ যানজট, ভোগান্তি         তেল চুরির নেশায় তারা ময়লাবাহী গাড়ি চালাত         এক হাজার ইউপি’তে আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন         অর্থপাচার নিয়ে সংসদে ক্ষোভ, কমিশন দাবি         পারিবারিক আদালত অবমাননা ॥ কঠিন শাস্তি দিতে হবে         জাল রুপী তৈরি হয় পাকিস্তানে, পাচার হয় ভারতে         বরাদ্দ পেয়েও বাসায় উঠতে পারছেন না পুলিশ সদস্যরা         খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ॥ ফখরুল         ২৭শ’ বছরের প্রাচীন প্রতœতাত্ত্বিক নিদর্শনের সন্ধান         অবৈধ দখলদারদের কবলে চট্টগ্রামের সড়ক ও ফুটপাথ         হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল