শনিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাভাইয়ের শীর্ষ সহযোগী জেএমবি ক্যাডার গ্রেফতার

বাংলাভাইয়ের শীর্ষ সহযোগী জেএমবি ক্যাডার গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর বাগমারা থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মোজাহেদিন বাংলাদেশের (জেএমবি) সেকেন্ড-ইন কমান্ড সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলাভাইয়ের শীর্ষ সহযোগী মাহাতাব খামারুকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার বেলা পৌনে ১১টার দিকে উপজেলার হামিরকুৎসার তালঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়। মাহাতাব খামারু উপজেলার হামিকুৎসা ইউনিয়নের তালঘরিয়া গ্রামের মোহাম্মদ আলী খামারুর ছেলে। সে তালঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক।

বাগমারা থানার ওসি সেলিম হোসেন জানান, বাগমারায় বাংলাভাইয়ের উত্থানের পর বাংলাভাইয়ের অন্যতম সহযোগী ছিলেন মাহাতাব খামারু। তার বিরুদ্ধে থানায় হত্যা ও নির্যাতনসহ একাধিক মামলা রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

এর আগেও ২০১২ সালের ২৩ জুলাই মাহাতাব খামারু আরো একবার গ্রেফতার হয়েছিলো। সেই সময় মাহাতাব খামারু নিজেকে যুবদলের পরিচয় দিলেও নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির আঞ্চলিক কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছিলো।

২০১২ সালে জেএমবির নেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের সহযোগী হিসেবে পরিচিত থাকলেও আনুষ্ঠানিকভাবে বিএনপির অংগসংগঠন যুবদলে যোগ দেন। ওই সময় খামারুর একটি ব্যানার নিয়ে জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়েছিলো।

সেই সময় বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সঙ্গে নিজের ছবি যোগ করে ব্যানার ঝুলানোর ফলে স্থানীয় নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। এর প্রতিবাদে সেই সময় বিক্ষোভ সমাবেশও হয়েছিলো ওই এলাকায়। ওই মামলাগুলো চলমান থাকলেও তিনি জামিনে ছিলেন বলে পুলিশ জানায়।

পুলিশ জানায়, মাহাতাবের বিরুদ্ধে জঙ্গিবাদ–সংশ্লিষ্ট ১২টিরও বেশি মামলা রয়েছে। এর আগেও তিনি গ্রেফতার হয়েছিলেন। বাংলা ভাই বেঁচে থাকাকালে তাঁকে গ্রেফতার করে জয়েন্ট সেলে জিজ্ঞাসাবাদও করা হয়। তবে পরে তিনি ছাড়া পান। ২০০৪ সালে রাজশাহী অঞ্চলে বাংলা ভাই বাহিনীর জঙ্গি কাজকর্ম চলাকালে মাহাতাব অপারেশন কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

শীর্ষ সংবাদ:
‘শান্তি প্রতিষ্ঠার জন্য সবার সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন’         মিরপুর টেস্টে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ॥ মাহমুদুলের অভিষেক         নীলফামারীতে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে র্যাব         গোটা বিশ্বের বিস্ময় ॥ উন্নয়ন সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ         সাকিবকে নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ         আমরা শিক্ষিত বেকার চাই না ॥ শিক্ষামন্ত্রী         কুয়েট বন্ধ ঘোষণা         রফতানি আয় পাঁচ দশকে ৯৬ গুণ বেড়েছে         রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান, আজ দেখাবে লালকার্ড         প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন গাদ্দাফি পুত্র সাইফ         গণফোরামের কাউন্সিলে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি         আরও এগিয়ে গেছে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ         মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার