শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈশ্বরদীতে বেকারি মালিকদের ২ কোটি টাকা লোকসান

তৌহিদ আক্তার পান্না, ঈশ্বরদী ॥ বিভিন্ন তফসিলী ব্যাংক ও দোকানপাটে কাঁচা টাকা না নেয়ায় ঈশ্বরদীর ২০ বেকারি মালিকের এক বছরে প্রায় ২ কোটি টাকা লোকসান হয়েছে। বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন তফসিলী ব্যাংক কর্তৃপক্ষকে আবেদন করেও কোন সমাধান হয়নি। ঈশ্বরদীর কয়েকটি বেকারি ইতোমধ্যে বন্ধ হয়ে গেছে। বাকিগুলোও যেকোন মুহূর্তে বন্ধ হয়ে হাজার হাজার কর্মচারী ও ব্যবসায়ীদের বেকার হয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। এ অবস্থায় বেকারি মালিকরা অর্থমন্ত্রীর নিকট সুষ্ঠু সমাধান দাবি করেছেন। সুষ্ঠু সমাধান দিতে না পারলে তারা অর্থমন্ত্রীর অপসারণও দাবি করেছেন। পুরাতন বাজারের কোহিনুর বেকারির মালিক নাসির আহমেদ মনিরুল ও নুর বেকারির মালিক কুটিসহ বিভিন্ন বেকারি মালিকের দেয়া অভিযোগ সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্রমতে, ঈশ্বরদী পুরাতন বাজার, পৌর এলাকা ও উপজেলার বিভিন্ন এলাকায় অন্তত ২০ বেকারি রয়েছে। যেসব বেকারিতে পাউরুটি ও বিভিন্ন প্রকার বিস্কুটসহ নানা প্রকার খাদ্যপণ্য তৈরি এবং পাইকারি বিক্রয় করা হয়। গ্রামাঞ্চলের দোকানি ও পাড়া-মহল্লার খুচরা দোকানিরা ওই সব বেকারির সঙ্গে ক্রেতা হিসেবে ব্যবসা করে থাকেন। ওই সব দোকানির কাঁচা টাকায় মালামাল বিক্রি করতে হয় বলে তারাও বেকারি মালিকদের কাঁচা টাকা দিতে বাধ্য হন। একইভাবে বেকারি মালিকরাও তাদের কাছ থেকে কাঁচা টাকা নিয়ে মালামাল বিক্রি করতে বাধ্য হন। কাঁচা টাকা না নিলে তাদের মালামালও বিক্রি করা যায় না। এভাবে গত প্রায় এক বছরে বেকারি মালিকদের লাখ লাখ কাঁচা টাকা জমে গেছে। এ অবস্থায় বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন তফসিলী ব্যাংকেও কাঁচা টাকা নেয়া হয় না। এমনকি কোন মুদি দোকানেও কাঁচা টাকা না নেয়ায় ইতোমধ্যে অনেক মালিক তাদের বেকারি বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন।

পুরাতন বাজারের কোহিনুর বেকারির মালিক নাসির আহমেদের ৯০ লাখ ও নুর বেকারির মালিক কুটির ২০ লাখ কাঁচা টাকাসহ ২০ বেকারি মালিকের প্রায় ২ কোটি টাকা অলস জমে লোকসান হয়েছে।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ ২০ সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘পাপ-পুণ্য’         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         হাইকোর্টের নির্দেশে ভারতে অবৈধ ভাবে নেওয়া চাকরি হারালেন মন্ত্রী কন্যা         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক