রবিবার ৬ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাস্তার উপরে জলের ঢেউ, বৃষ্টিতে ফের স্তব্ধ দিল্লি-গুরগাঁও

রাস্তার উপরে জলের ঢেউ, বৃষ্টিতে ফের স্তব্ধ দিল্লি-গুরগাঁও

অনলাইন ডেস্ক ॥ মাত্র কয়েক ঘণ্টার বৃষ্টিতে ফের স্তব্ধ হয়ে গেল দিল্লি থেকে গুরগাঁও। বৃষ্টির জল জমে রাস্তা বেহাল হওয়ায় ঘণ্টার পর ঘণ্টা রাস্তার উপরেই সারি দিয়ে দাঁড়িয়ে থাকল গাড়ি। হাজার হাজার মানুষ আটকে পড়লেন রাস্তাতেই। দুপুর পর্যন্ত অবস্থার তেমন কোনও উন্নতি হয়নি।

মাস খানেক আগেও এমন ঘটনার সাক্ষী থেকেছেন গুরগাঁওয়ের বাসিন্দারা। তখন কোথাও কোথাও ১২-১৩ ঘণ্টা যানজটে আটকে পড়তে হয়েছিল শহরবাসীকে। বুধবার প্রথম থেকেই সোশ্যাল মিডিয়ার ক্ষোভ উগরে দিতে থাকেন শহরবাসী। গত সোমবার দিল্লি পৌঁছে বৃষ্টিতে আটকে পড়েছিলেন মার্কিন বিদেশসচিব জন কেরি। বৃষ্টির জেরে তাঁর দিল্লির সমস্ত ধার্মিকস্থান পরিদর্শনের পরিকল্পনা বাতিল হয়ে যায়। এ দিন দিল্লি আইআইটি-তে শহরের পরিস্থিতি নিয়ে কটাক্ষ করে তিনি বলেন, ‘‘এখানে আসতে গেলে নৌকার প্রয়োজন।’’ মার্কিন বিদেশসচিবের মন্তব্য নিয়ে তুমুল কটাক্ষ চলে সোশ্যাল মিডিয়ায়। রাস্তায় আটকে পড়া শহরবাসী ট্রাফিক পুলিশকে লক্ষ্য করে ক্ষোভ প্রকাশ করতে থাকেন। পরিস্থিতি সামাল দিতে তড়িঘড়ি পুলিশ টুইট করে সকলকে শান্ত থাকার আবেদন জানায়। সঙ্গে কোন কোন রাস্তা এড়িয়ে চলা উচিত তার একটি তালিকাও টুইট করে জানিয়ে দেয় পুলিশ। কিন্তু তত ক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে। ভয়াবহ যানজটে ফেঁসে গিয়েছেন হাজার হাজার মানুষ। অর্থাৎ বৃষ্টিতে তাপমাত্রা আর ভ্যাপসা গরমের থেকে সাময়িক রেহাই পেলেও দুর্ভোগের ভাগ পুষিয়ে দিয়েছে এই যানজট।

কিন্তু এত কিছুর পরও রাজধানীর নিকাশি ব্যবস্থার হাল যে একই থেকে গিয়েছে, বুধবারের কয়েক ঘণ্টার বৃষ্টিতে তা ফের সামনে এসে গেল।

দিল্লি-গুরগাঁওয়ের সঙ্গে প্রবল বৃষ্টি হয়েছে হায়দরাবাদেও। সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সেই তুমুল বৃষ্টিতে হায়দরাবাদের বাসিন্দারা আটকে পড়লেও তাঁদের দিল্লির মতো দুর্ভোগ পোহাতে হয়নি।

সূত্র : আনন্দবাজার প্রত্রিকা

শীর্ষ সংবাদ:
ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ নিহত ৫, আহত ১০         ব্রাজিলে করোনায় মৃত্যু পাঁচ লাখ ছাড়াল, পরিণতি আরো খারাপের শঙ্কা         বাবা-মা-বোনকে হত্যা ॥ মেহজাবিন ও তার স্বামীর বিরুদ্ধে মামলা         বিষ ছড়াচ্ছে পলিথিন ॥ হুমকির মুখে জনস্বাস্থ্য ও প্রাকৃতিক পরিবেশ         প্রধানমন্ত্রী আজ ৫৩ হাজার পরিবারকে দিচ্ছেন জমি ও ঘর         রাজধানীতে একই পরিবারের ৩ জন খুন         গণটিকাদান কর্মসূচী শুরু         পুঁজিবাজারের সামনে ভাল ভবিষ্যৎ রয়েছে         প্রিয় পিতার জন্য ভালবাসা         ভুটানের সঙ্গে পিটিএ কার্যকর হচ্ছে নতুন বছরে         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬৭         করোনা বেড়ে যাওয়ায় পর্যটনশিল্প ফের অনিশ্চয়তায়         নাসির ও অমির তিন রক্ষিতা কারাগারে         রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার নেপথ্যে চাঞ্চল্যকর জালিয়াতি         প্রাকৃতিক গ্যাস অনুসন্ধানই জ্বালানি নিরাপত্তার অন্যতম উপায়         প্রমাণ সরবরাহ করলে তথ্য দেবে সুইস ব্যাংক         সাবেক জেলা নির্বাচন কর্মকর্তাসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা         একই স্থানে সব সেবা প্রদান সুবিধা থাকা বাঞ্ছনীয় : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্য ৬৭