মঙ্গলবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ত্রসহ তিন সন্ত্রাসী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১৯ আগস্ট ॥ বন্দরের উত্তরাঞ্চলের সন্ত্রাসী ও মাদক বিক্রেতা রুবেল (৩৮) ও তার সহযোগী শাহীন রেজা (৪২), অভি (২০) ও শাহিন মীরকে (৩২) গ্রেফতার করেছে জেলার গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে বন্দরের মদনপুর এলাকায় অবস্থিত ইষ্ট টাউন আবাসিক এলাকার ভেতরে ৪ তলা ভবনের ৩ তলা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় ওই রুম থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পুলিশ জানান, রাতে বন্দর উপজেলা মদনপুর ইউপি ইষ্ট টাউন এলাকার একটি ভবনের ৩ তলায় অভিযান চালিয়ে ওই এলাকার সন্ত্রাসী রুবেলের ভাড়া রুমে তল্লাশি চালিয়ে রামদা, চাইনিজ কুড়াল ও ছুরিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এ সময় তার ৩ সহযোগীকে গ্রেফতার করা হয়।

আজ মানিকদী

গণহত্যা

দিবস

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ১৯ আগস্ট ॥ শনিবার ভৈরবের মানিকদী গণহত্যা দিবস। ১৯৭১ সালের এই দিনে ভৈরবের মানিকদী গ্রামে পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকাররা মসজিদ থেকে ১০-১২ গ্রামবাসীকে ডেকে বের করে মসজিদের পাশে খালি জায়গায় নেয়। গ্রামের অন্যান্য জায়গা থেকে আরও ৩০-৩৫ নিরীহ মানুষকে ধরে আনে। পরে তাদের রাইফেলের বেয়োনেট চার্জ করে নিমর্মভাবে হত্যা করে। ঘটনাস্থলেই ২০ জন শহীদ হয়, আহত হয় ১৫ জন। আহতরা এখনও ক্ষতচিহ্ন নিয়ে বেঁচে রয়েছেন। সেদিনের আহত জোবেদা বেগম মাত্র কয়েক বছরের সংসারে দুই ছেলেমেয়ে, স্বামী-শ্বশুর নিয়ে ভালই ছিলেন। পাকিস্থানী হানাদাররা তার সংসার ল-ভ- করে দিল। তার চোখের সামনে নির্যাতন করে মেরেছে স্বামী ও শ্বশুরকে। স্বামীকে বাঁচাতে গিয়ে নিজেও আহত হন। তেমনি এ গ্রামের ৭৫ বছর বয়সের আমের খাঁ। তিনি হারিয়েছেন দুই ভাই আহম্মেদ খাঁ ও নেকবর খাঁকে। নিজেও আহত অবস্থায় কোন রকম বেঁচে যান। শুধু জোবেদা বেগম বা আমের খাঁ নয়, মানিকদী হাজীপাড়া গ্রামের প্রায় প্রতিটি পরিবার ওই দিন স্বজনহারানোর ব্যথায় পাথর হয়।

সিলেটে চার দিনেও

সন্ধান মেলেনি

মাদ্রাসা ছাত্রের

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটে ৪ দিনেও নিখোঁজ মাদ্রাসা ছাত্রের সন্ধান পাওয়া যায়নি। শহরতলীর হাতুড়া গ্রামের ইসলাহুল মুসলিমিন মাদ্রাসার ৭ম শ্রেণীর ছাত্র ফুজায়েল আহমদ (১৬) ইসরাক আলীর পুত্র। জানা যায়, মাদ্রাসায় বসবাসরত ছাত্র ফুজায়েল আহমদ গত মঙ্গলবার সকাল ৯টার দিকে হাতুড়া গ্রামের জনৈক লাল মিয়ার বাড়িতে সকাল বেলার খাবার খেতে যায়।

সকাল ১০টার মধ্যে মাদ্রাসায় ফিরে না আসায় মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা সিফাত উল্লাহ লাল মিয়ার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি জানান, ফুজায়েল তার বাড়িতে আসেনি।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট