মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ত্রসহ তিন সন্ত্রাসী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১৯ আগস্ট ॥ বন্দরের উত্তরাঞ্চলের সন্ত্রাসী ও মাদক বিক্রেতা রুবেল (৩৮) ও তার সহযোগী শাহীন রেজা (৪২), অভি (২০) ও শাহিন মীরকে (৩২) গ্রেফতার করেছে জেলার গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে বন্দরের মদনপুর এলাকায় অবস্থিত ইষ্ট টাউন আবাসিক এলাকার ভেতরে ৪ তলা ভবনের ৩ তলা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় ওই রুম থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পুলিশ জানান, রাতে বন্দর উপজেলা মদনপুর ইউপি ইষ্ট টাউন এলাকার একটি ভবনের ৩ তলায় অভিযান চালিয়ে ওই এলাকার সন্ত্রাসী রুবেলের ভাড়া রুমে তল্লাশি চালিয়ে রামদা, চাইনিজ কুড়াল ও ছুরিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এ সময় তার ৩ সহযোগীকে গ্রেফতার করা হয়।

আজ মানিকদী

গণহত্যা

দিবস

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ১৯ আগস্ট ॥ শনিবার ভৈরবের মানিকদী গণহত্যা দিবস। ১৯৭১ সালের এই দিনে ভৈরবের মানিকদী গ্রামে পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকাররা মসজিদ থেকে ১০-১২ গ্রামবাসীকে ডেকে বের করে মসজিদের পাশে খালি জায়গায় নেয়। গ্রামের অন্যান্য জায়গা থেকে আরও ৩০-৩৫ নিরীহ মানুষকে ধরে আনে। পরে তাদের রাইফেলের বেয়োনেট চার্জ করে নিমর্মভাবে হত্যা করে। ঘটনাস্থলেই ২০ জন শহীদ হয়, আহত হয় ১৫ জন। আহতরা এখনও ক্ষতচিহ্ন নিয়ে বেঁচে রয়েছেন। সেদিনের আহত জোবেদা বেগম মাত্র কয়েক বছরের সংসারে দুই ছেলেমেয়ে, স্বামী-শ্বশুর নিয়ে ভালই ছিলেন। পাকিস্থানী হানাদাররা তার সংসার ল-ভ- করে দিল। তার চোখের সামনে নির্যাতন করে মেরেছে স্বামী ও শ্বশুরকে। স্বামীকে বাঁচাতে গিয়ে নিজেও আহত হন। তেমনি এ গ্রামের ৭৫ বছর বয়সের আমের খাঁ। তিনি হারিয়েছেন দুই ভাই আহম্মেদ খাঁ ও নেকবর খাঁকে। নিজেও আহত অবস্থায় কোন রকম বেঁচে যান। শুধু জোবেদা বেগম বা আমের খাঁ নয়, মানিকদী হাজীপাড়া গ্রামের প্রায় প্রতিটি পরিবার ওই দিন স্বজনহারানোর ব্যথায় পাথর হয়।

সিলেটে চার দিনেও

সন্ধান মেলেনি

মাদ্রাসা ছাত্রের

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটে ৪ দিনেও নিখোঁজ মাদ্রাসা ছাত্রের সন্ধান পাওয়া যায়নি। শহরতলীর হাতুড়া গ্রামের ইসলাহুল মুসলিমিন মাদ্রাসার ৭ম শ্রেণীর ছাত্র ফুজায়েল আহমদ (১৬) ইসরাক আলীর পুত্র। জানা যায়, মাদ্রাসায় বসবাসরত ছাত্র ফুজায়েল আহমদ গত মঙ্গলবার সকাল ৯টার দিকে হাতুড়া গ্রামের জনৈক লাল মিয়ার বাড়িতে সকাল বেলার খাবার খেতে যায়।

সকাল ১০টার মধ্যে মাদ্রাসায় ফিরে না আসায় মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা সিফাত উল্লাহ লাল মিয়ার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি জানান, ফুজায়েল তার বাড়িতে আসেনি।

শীর্ষ সংবাদ:
সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা