বৃহস্পতিবার ১৫ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধানমন্ত্রীর নেতৃত্বে গণজাগরণ সৃষ্টি করতে হবে ॥ ও. কাদের

স্টাফ রিপোর্টার ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাম্প্রদায়িক উগ্রবাদীরা অর্থ, অস্ত্র এবং সাংগঠনিক দিক দিয়ে ভয়ঙ্কর অবস্থান তৈরি করেছে। ইতোমধ্যে ভয়ঙ্করভাবে নিজেদের শক্তিও জানান দিতে শুরু করেছে। এদের রুখতে খ- খ- দুর্বল ও নিরীহ মানববন্ধন করে লাভ হবে না। উগ্রবাদীদের অবস্থানে ফাটল ধরাতে প্রধানমন্ত্রীর নেতৃত্বে প্রবল গণজাগরণ সৃষ্টি করতে হবে।

শনিবার রাজধানীতে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লি.-এর পরিচালনায় মহাখালী বাস টার্মিনাল সংলগ্ন এলাকা থেকে ঢাকা-সিলেট রুটে কোরিয়া থেকে আমদানিকৃত বিলাসবহুল নতুন হুন্দাই এসি বাস সার্ভিসের উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, শব্দবোমা ফাটিয়ে জঙ্গীবাদ নির্মূল করা যাবে না। এজন্য প্রয়োজন জাতীয় ঐক্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতীয় ঐক্যে সবাইকে শামিল হতে হবে। দেশ রক্ষার প্রয়োজনে এখনই সবাইকে একজোট হয়ে কাজ শুরু করা জরুরী। সবাই মিলে ঐক্যবদ্ধ প্রতিরোধে না নামতে পারলে সাম্প্রদায়িক মৌলবাদী ও জঙ্গী গোষ্ঠীকে কোনভাবেই দমন করা যাবে না। আমলাদের সামনে এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো জঙ্গীবাদ মুক্ত বাংলাদেশ গড়ে তোলা।

সেতুমন্ত্রী বলেন, পরিবহন এবং সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনাও এখন আমাদের বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ নিয়ে আমরা সকলে মিলে কাজ করে যাচ্ছি। পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনতে না পারলে বড় বড় উন্নয়ন প্রকল্প নেয়া বা এর বাস্তবায়ন করে কোন লাভ নেই। রাজধানী ঢাকা থেকে শুরু করে সড়ক-মহাসড়কে পরিবহন সেক্টরে কোন শৃঙ্খলা নেই। এটা আমি বারবার বলছি। এই সত্য অস্বীকার করারও কোন উপায় নেই।

এছাড়াও বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী ও সড়ক পরিবহন সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গা, ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া, বিআরটিএ’র চেয়ারম্যান নজরুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনা ট্রান্সপোর্ট লিমিডেটের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার এনায়েত উল্লাহ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৮৭৫৯৯৩
আক্রান্ত
৩৬৩৪৭৯
সুস্থ
২৫১৭২৯৭১
সুস্থ
২৭৫৪৮৭
শীর্ষ সংবাদ:
মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী         জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে ব্র্যাক ব্যাংক         ফাঁসির রায় ॥ পুলিশ হেফাজতে মিন্নি         ‘বিএনপি আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই ব্যর্থ, আন্দোলন তো সুদূর পরাহত’