বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশ থেকে জঙ্গীবাদের মূলোৎপাটন করা হবে ॥ নাসিম

স্টাফ রিপোর্টার ॥ স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জঙ্গীবাদের দুর্যোগ মোকাবেলায় অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছে সরকার। মনুষ্যসৃষ্ট এই দুর্যোগ নিয়ে শুরুতে মানুষের মধ্যে আতঙ্ক থাকলেও এখন তা কেটে গেছে। জঙ্গীবাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ থেকে চিরতরে জঙ্গীবাদের মূলোৎপাটন করা হবে।

মঙ্গলবার রাজধানীর একটি পাঁচতারা হোটেলে ‘পোস্ট ডিজাস্টার মেন্টাল হেলথ ও সাইকো স্যোশাল সাপোর্ট- সম্পর্কিত প্রস্তুতি ও সংহতকরণ’ শীর্ষক আঞ্চলিক কর্মশালায় তিনি এ কথা বলেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার আয়োজনে দু’দিনব্যাপী কর্মশালার সমাপনী অধিবেশনে বক্তব্য রাখেন স্বাস্থ্যসচিব সৈয়দ মনজুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোঃ নুরুল হক, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ড. এন পারানিথারন প্রমুখ। স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশকে বন্যা, ঘূর্ণিঝড়, ভূমিকম্পসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের মানবিক বিপর্যয়ের সম্মুখীন হতে হয়। বন্ধুরাষ্ট্রের সহযোগিতা নিয়ে বারবার এই বিপর্যয় মোকাবেলায় সরকার সক্ষমতা দেখিয়েছে। কিন্তু প্রাকৃতিক দুর্যোগের পাশাপাশি বর্তমানে মানসিক বিপর্যয় ভয়াবহ আকার ধারণ করেছে। বস্তুত ধ্বংসলীলা দৃশ্যমান ও সুস্পষ্ট হলেও মনোজগতের গভীর ক্ষত অনেকটাই অজানা থেকে যায়। তাই মানসিক বিপর্যয়ের মধ্যে থাকা মানুষের স্বাস্থ্য সংশ্লিষ্ট আইনসমূহ সংশোধনের জন্য সরকার কাজ করছে বলে জানান আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

এর আগে মঙ্গলবার দুপুরে রাজধানীর সংক্রামক ব্যাধি হাসপাতালে এইচআইভি/এইডস রোগীদের জন্য অ্যাডভোকেসি কর্মশালার উ™ে^াধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। চিকিৎসক ও নার্সদের আরও আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, যারা ভাল কাজ করবে তাদের যেমন পুরস্কৃত করা হবে, তেমনি দায়িত্ব সঠিকভাবে পালন না করলে পুরস্কারের বিপরীত ব্যবস্থা নেয়া হবে। রোগীর কাছে চিকিৎসক ও সেবিকা ঈশ্বরের মতো। তাই দেশে হƒদয়বান ডাক্তার ও মমতাময়ী নার্স না থাকলে আধুনিক যন্ত্রপাতি দিয়ে কিছুই হবে না, সব চেষ্টা ব্যর্থ হয়ে যাবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ হাসপাতালসহ এর আশপাশের রাস্তায় অস্বাস্থ্যকর পরিবেশ বিরাজ করছে। গ্রামেও এত খারাপ পরিবেশ নেই। দ্রুত এ অবস্থা থেকে হাসপাতালকে পরিচ্ছন্ন করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন তিনি। একই সঙ্গে তিনি চিকিৎসক ও নার্সদের দাবির পরিপ্রেক্ষিতে এ হাসপাতালের শয্যা সংখ্যা বাড়ানোর প্রতিশ্রুতি দেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৮৭৫৯৯৩
আক্রান্ত
৩৬৩৪৭৯
সুস্থ
২৫১৭২৯৭১
সুস্থ
২৭৫৪৮৭
শীর্ষ সংবাদ:
‘বিএনপি আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই ব্যর্থ, আন্দোলন তো সুদূর পরাহত’         ফাঁসির রায় ॥ পুলিশ হেফাজতে মিন্নি         রিফাত হত্যা ॥ মিন্নি সহ ছয় জন আসামির মৃত্যুদণ্ড দিয়েছে আদালত         এইচএসসি-সমমানের তারিখ জানা যাবে আগামী সপ্তাহে         সৌদি অরব রুটে প্রতি সপ্তাহে চলবে ২০ ফ্লাইট ॥ পররাষ্ট্রমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৩৬         বাবরি মসজিদ মামলার সব আসামি বেকসুর খালাস         'বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়'         ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবীব হাসান, সিরাজগঞ্জে জয়         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির বিষয়ে জানা যাবে বৃহস্পতিবার         বাংলাদেশ থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে বিমান চলাচলে চুক্তি স্বাক্ষর         ফের পেছালো ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগের শুনানি         মাধ্যমিক স্কুল কমিটির সভাপতি হতে শিক্ষাগত যোগ্যতা নির্ধারণে আইনি নোটিশ         এমসি কলেজে গণধর্ষণ ॥ আসামি মাসুমও ৫ দিনের রিমান্ডে         বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ার সম্ভাবনা         শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি এমপি আবুল হাসনাত আবদুল্লাহ         আক্রান্ত ৩ কোটি ৩৫ লাখ, মৃত্যু ১০ লাখ ৫ হাজার         ট্রাম্পকে পুতিনের ‘পোষা কুকুর’ বললেন বাইডেন         মঙ্গলে পানির উৎস পেল নাসা         মেহবুবাকে আর কতদিন আটকে রাখা হবে- জানতে চান আদালত