মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্কুলের কম্পিউটার প্রধান শিক্ষকের শ^শুরবাড়িতে, হাজত খাটছেন প্রহরী

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ স্কুলের চুরি হওয়া ল্যাপটপ ও কম্পিউটার প্রধান শিক্ষকের মামাশ্বশুর বাড়ি থেকে উদ্ধার হলেও এ ঘটনায় বিনা অপরাধে জেল খাটছেন একই বিদ্যালয়ের নৈশপ্রহরী। চাঞ্চল্যকর এ ঘটনা জেলার মোহনপুরের মহব্বতপুর উচ্চ বিদ্যালয়ের। ষড়যন্ত্র করে ল্যাপটপ সরিয়ে নৈশপ্রহরীর নামে মামলা দিয়ে তাকে ফাঁসানো হয়েছে। ফলে চুরি না করেও হাজতবাস করছেন নৈশপ্রহরী আসাম উদ্দিন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১৪ জুলাই রাতে মহব্বতপুর উচ্চ বিদ্যালয়ের দোতলার ল্যাব থেকে চারটি ল্যাপটপসহ ১৭টি কম্পিউটার চুরি হয়। পরের দিন সকালে ওই স্কুলের পিয়ন আক্কেল আলী ও একই এলাকার ইলেক্ট্রিক মিস্ত্রি রাসেকুল ইসলাম মিলন ফ্যান মেরামত করতে গিয়ে ল্যাবের তালা খোলা দেখেন। এরপর চুরির বিষয়টি প্রকাশ পায়। এ ঘটনার পরের দিন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল আলীম শেখের মামাশ^শুর মাসুদ রানার বাড়ি থেকে হারানো চারটি ল্যাপটপ উদ্ধার করে পুলিশ। কিন্তু তার আগেই নৈশপ্রহরী আসাম উদ্দিনকে আটক করা হয়। এরপর চুরির মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে জেলাহাজতে পাঠায় পুলিশ। তারপর থেকে জেলহাজতেই রয়েছেন আসাম উদ্দিন। আসাম উদ্দিনের ছেলে রুবেল জানান, বিদ্যালয়ে তার বাবার চাকরির বয়স প্রায় ৩০ বছর। কিন্তু এতদিন পরে এসে আমার বাবার নামে চুরির অপবাদ দিয়ে তাকে হাজতে পাঠানো হয়েছে। কিন্তু চুরি হওয়া ল্যাপটপ প্রধান শিক্ষক আব্দুল আলিমের মামাশ্বশুরের বাড়ি থেকে উদ্ধার হলেও পুলিশ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল আলিম বলেন, আগে মামলা করা হয়েছিল। সেই মামলায় নাইট গার্ডকে পুলিশ ধরে নিয়ে গেছে। মাসুদ রানা আমার মামাশ^শুর হলেও তার বিষয়ে আমি কোন হস্তক্ষেপ করিনি।

চট্টগ্রামে ১০ হাজার ইয়াবা উদ্ধার ॥ গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীতে ফের উদ্ধার হয়েছে ১০ হাজার ইয়াবা ট্যাবলেট। মঙ্গলবার রাত সাড়ে তিনটার দিকে বায়েজিদ বোস্তামী থানার শীতলঝর্ণা এলাকা থেকে এগুলো জব্দ করা হয়। একই অভিযানে পুলিশ ইয়াবা বহনকারী মাইক্রোবাসসহ তিন মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে। উল্লেখ্য, আগের দিন মঙ্গলবার জেলার আনোয়ারা উপজেলার পারকির চর এলাকায় অভিযান চালিয়ে কোস্টগার্ড উদ্ধার করে ১০ লাখ পিস ইয়াবা। সিএমপি সূত্রে জানানো হয়, গ্রেফতার তিন ইয়াবা বিক্রেতা হলো জাহেদ হোসেন মনু, আফসার কামাল ওরফে রায়হান ও আনোয়ারুল ইসলাম।

শীর্ষ সংবাদ:
কমতে পারে রাতের তাপমাত্রা         আজ বাংলাদেশ-রাশিয়া সম্পর্কের ৫০ বছর         আগুন যেন অপ্রতিরোধ্য ॥ একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে         শাবি ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত         উলন বিদ্যুত উপকেন্দ্র পুড়ে ছাই         ইসি গঠনের বিলে দুই পরিবর্তনের সুপারিশ         খাদ্য মজুদ ২০ লাখ টন ছাড়িয়েছে         কিউকমের ২০ গ্রাহক ফেরত পেলেন আটকে থাকা টাকা         মধ্য ফেব্রুয়ারির আগে করোনা নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে         অর্ধেক জনবলে অফিস চলা শুরু         করোনায় আরও ১৫ জনের মৃত্যু         শিক্ষা আইন চূড়ান্ত শীঘ্রই সংসদে উঠবে ॥ শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না গণপরিবহনে         কুমার নদে বিলীন মন্দিরসহ ১১ স্থাপনা         মধ্যপ্রাচ্যগামী এয়ার টিকেটের মূল্য তিনগুণ বেড়েছে         এবারের পুলিশ সপ্তাহে পুরনো দাবিগুলোই উত্থাপনের উদ্যোগ         দক্ষতা মূল্যায়নের মূল ভিত্তি হবে পারফরমেন্স         শিক্ষকদের বরখাস্তের ১৮০ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তির নির্দেশ         ঢাকায় ওমিক্রনের নতুন ৩ সাব-ভ্যারিয়েন্ট         করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৮২৮