শনিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাঁশখালীতে শেষ মুহুর্তে প্রচারণা তুঙ্গে

বাঁশখালীতে শেষ মুহুর্তে প্রচারণা তুঙ্গে

নিজস্ব সংবাদদাতা ॥ চট্টগ্রামের বাঁশখালীর বিভিন্ন ইউনিয়নে একের পর এক নির্বাচনী সহিংসতায় প্রকাশ্য অবৈধ অস্ত্রের ব্যবহার প্রার্থীর কর্মী সমর্থকদের মধ্যে হামলা ও সংঘর্ষের ঘটনায় উদ্বিগ্ন সুশীল সমাজ ও সাধারণ জনগণ। এদিকে বাঁশখালী উপজেলার ইউপি নির্বাচনকে টার্গেট করে বিভিন্ন দলের নেতাকর্মীরা অবৈধ অস্ত্রের সমাগম ঘটিয়েছে বলে গোয়েন্দা সূত্রে জানা যায়। তাছাড়া দলীয় প্রার্থীদের জয়যুক্ত করার জন্য পার্শ্ববর্তী উপজেলা হতে বহিরাগতদের অনুপ্রবেশ ঘটিয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের চেয়ারম্যান প্রার্থীরা। আগামী ৪ জুন অনুষ্ঠিতব নির্বাচনী হাওয়ায় বাঁশখালীর সর্বত্র উৎসব মুখর বিরাজ করলেও উৎকন্ঠা ও উদ্বেগ ছড়িয়ে পড়েছে সাধারণ জনগণের মাঝে। শেষ ধাপের এ নির্বাচনের শেষ মুহুর্তে প্রার্থীদের প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠেছে এলাকা। এদিকে মঙ্গলবার (৩১ মে) থেকে থানা পুলিশের অতিরিক্ত সদস্য অবৈধ অস্ত্র উদ্ধার ও বহিরাগতদের অনুপ্রবেশ ঠেকাতে প্রত্যন্ত এলাকায় অভিযান পরিচালনা করছে। এ ব্যাপারে অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন জনকন্ঠকে জানিয়েছেন বাঁশখালীর ১৪টি ইউনিয়নের মধ্যে ১১টি ইউনিয়নে ৪ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ১১টি ইউনিয়নের ১০৩ কেন্দ্রের মধ্যে ৯৭টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চি‎িহ্নত করা হয়েছে। তাছাড়া এলাকার আইনশৃংখলা পরিস্থিতি যাতে অবনতি ঘটতে না পারে আগেবাগেই অভিযান শুরু করা হয়েছে। অস্ত্র সমাগম ও বহিরাগতদের অনুপ্রবেশ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, দুস্কৃতিকারীদের চি‎িহ্নত করে অভিযান পরিচালনা করা হবে এবং বহিরাগতদের অনুপ্রবেশের উপর নজরদারি জোরদার করা হয়েছে। অভিযান চলছে।

উলে¬খ্য, বাঁশখালী উপজেলার ভোটার সংখ্যা ২ লক্ষ ৬৯ হাজার ১শ ৫৮ জন, কেন্দ্র সংখ্যা ১৩৫টি, বুথ সংখ্যা ৭৫৬টি। ১৪টি ইউনিয়নকে ৫টি ভাগে ভাগ নির্বাচন কর্মকান্ড পরিচালনার লক্ষ্যে স্ব স্ব ট্যাগ অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
আস্থা অর্জনই চ্যালেঞ্জ ॥ ইভিএম নিয়ে ব্যাপক পরীক্ষা-নিরীক্ষা ইসির         অগ্রাধিকার সুবিধা অব্যাহত রাখতে সহযোগিতা চাই         মাদক কারবারিদের চিহ্নিত করে ধরিয়ে দিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         টিকে থাকার ক্ষমতা হারাচ্ছে গাছ উপড়ে পড়ছে সামান্য ঝড়ে         প্রার্থীদের প্রতীক বরাদ্দ ॥ প্রচার শুরু         জনবল সঙ্কটে খুঁড়িয়ে চলছে নাটোর সদর হাসপাতাল         সন্তান জন্ম দিতে গিয়ে এখনও মারা যাচ্ছেন অনেক মা         ঢাকার ২ শতাধিক স্পটে হঠাৎ বেপরোয়া ছিনতাইকারী চক্র         জমে উঠেছে কেনাবেচা ভাল দাম পেয়ে কৃষকের মুখে হাসি         রোহিঙ্গাদের ফেরাতে এশিয়ার দেশগুলোর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী         তারেক জিয়াকে দেশে ফেরাতে আলোচনা চলছে : তথ্যমন্ত্রী         আমাদের নিজস্ব পলিসি আছে এবং পলিসি অনুযায়ী দেশ চলে : এলজিআরডি মন্ত্রী         বিশ্বমানের ক্যানসার চিকিৎসা মিলবে গণস্বাস্থ্যে         নিষেধাজ্ঞা সরিয়ে বাংলাদেশে গম পাঠাবে ভারত         ভারত ও বাংলাদেশ দুই আদালতে পিকে হালদারের বিচার হবে ॥ দুদক কমিশনার         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বিদেশে প্রশিক্ষণে গিয়ে পুলিশের ২ সদস্য লাপাত্তা         পি কে হালদারসহ ৫ জন ফের ১১ দিনের জেল হেফাজতে         করোনা : দেশে আজও মৃত্যু নেই, শনাক্ত ২৩         খাদ্য সংকট দূর করতে পুতিনের প্রস্তাব