মঙ্গলবার ১ আষাঢ় ১৪২৮, ১৫ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হজের টাকা জমা দেওয়ার সময় বাড়ল ৭ জুন পর্যন্ত

হজের টাকা জমা দেওয়ার সময় বাড়ল ৭ জুন পর্যন্ত

অনলাইন রিপোর্টার॥ হজযাত্রীদের নিবন্ধনের টাকা জমা দেওয়ার সময় বাড়ানো হয়েছে। আগামী ৭ জুন পর্যন্ত হজ প্যাকেজের টাকা জমা দেওয়া যাবে। পূর্বনির্ধারিত সময় অনুযায়ী সোমবার ছিলো টাকা জমা দেওয়ার শেষ দিন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (হজ) মীর মো. নজরুল ইসলাম বলেন, ‘অনেকে এখনও হজ প্যাকেজের পুরো টাকা জমা দিতে পারেনি। এজন্য টাকা জমা দেওয়ার সময় ৭ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। সোমবার সন্ধ্যার পর মন্ত্রী এ সংক্রান্ত ফাইল অনুমোদন দিয়েছেন।’

প্রাক-নিবন্ধনের পর গত ১৭ মে থেকে শুরু হয় হজযাত্রীদের নিবন্ধন কার্যক্রম। হজ প্যাকেজের টাকা পরিশোধ করে নিবন্ধনের শেষ সময় নির্ধারণ করা হয় ৩০ মে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ সেপ্টেম্বর (৯ জিলহজ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে। সৌদি আরবের সঙ্গে চুক্তি অনুযায়ী এবার বাংলাদেশে থেকে এক লাখ এক হাজার ৭৫৮ জন হজ পালন করতে পারবেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার বাকি ৯১ হাজার ৭৫৮ জন (গাইড ও অন্যান্যসহ ৩৫৫৮ জন সংরক্ষিত, সাধারণ হজযাত্রী ৮৮,২০০ জন) বেসরকারিভাবে এজেন্সির মাধ্যমে হজ পালন করতে পারবে।

বেসরকারি ব্যবস্থাপনায় ২০১৬ সালের হজযাত্রীদের প্রাক-নিবন্ধন কার্যক্রম গত ২৮ মার্চ সম্পন্ন হয়েছে। ওই সময় পর্যন্ত ৮৮ হাজার ১৯৭ জন প্রাক-নিবন্ধনকারী ও গাইড মোয়াজ্জেমসহ কোটা পূর্ণ হয়।

শীর্ষ সংবাদ:
গার্ড অব অনারে নারী থাকা নিয়ে আপত্তি ॥ জাতীয় সংসদে ক্ষোভ প্রকাশ         রাজশাহীর করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু         সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩৮ লাখ ২৭ হাজার ৭৪৮ জন         ৩৩ চ্যালেঞ্জ ॥ উন্নয়নশীল দেশের মর্যাদার পথে         সংক্রমণ বাড়লে ঝুঁকি না নিয়ে সেখানেই লকডাউন         আবার এসেছে বরষা, নবীনা বরষা         টিকটক-লাইকির ৪০ গ্রæপের সন্ধান         মানবপাচার কিছুতেই থামছে না         করোনায় এক মাসের মধ্যে একদিনে সর্বাধিক মৃত্যু         ১৯ জুন থেকে ফাইজার ও সিনোফার্মের টিকা দেয়া হবে         প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপ বিশ্বে প্রশংসা পেয়েছে         পুঁজিবাজার থেকে ছয় বছরে ৪৮৩১ কোটি টাকা সংগ্রহ         কর্মসংস্থান সৃষ্টিতে কৃষি যান্ত্রিকীকরণে বিপ্লব ঘটাতে চাই         রাজশাহী ও চট্টগ্রামে করোনার ভারতীয় ধরন নিয়ে উদ্বেগ         একযুগ পর চউকের তিন আবাসন প্রকল্প         হত্যার দায় স্বীকার করে সৌমেনের জবানবন্দী         ঢাকা বোট ক্লাব থেকে নাসিরকে বহিষ্কার         আগামী ১৯ জুন থেকে দেওয়া হবে সিনোফার্ম ও ফাইজারের টিকা         শিক্ষার ডিজিটাল রূপান্তরে ইন্টেলিজেন্ট শিক্ষাব্যবস্থা গ্রহণের তাগিদ         ঢামেক হাসপাতালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী ভর্তি