শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্যর্থ হয়ে বিএনপি নেত্রী ইসরাইলের সঙ্গে হাত মিলিয়েছেন

ব্যর্থ হয়ে বিএনপি নেত্রী ইসরাইলের সঙ্গে হাত মিলিয়েছেন

বিশেষ প্রতিনিধি ॥ জনগণের ভয়ে নির্বাচন বর্জনকারী বিএনপি-জামায়াত বিদেশী চক্রান্তকারীদের কাঁধে ভর করে অবৈধভাবে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দলটির নেতাদের দাবি, এক-এগারোর রঙিন খোয়াব আর সফল হবে না। গভীর হতাশায় নিমজ্জিত হয়ে খালেদা জিয়া অসলগ্ন কথা বলছেন। তাঁর পাশে এখন আর কেউ নেই। তাই এখন বিএনপি নেত্রী বিমর্ষ অবস্থায় রয়েছেন। সবক্ষেত্রে ব্যর্থ হয়ে বিএনপি নেত্রী এখন বিশ্ব মুসলিম উম্মাহর শত্রু ইসরাইলের সঙ্গে হাত মিলিয়েছেন। কিন্তু আওয়ামী লীগের ঐক্যবদ্ধ শক্তির কাছে তাঁর সকল ষড়যন্ত্র-চক্রান্তই ব্যর্থ হবে।

মঙ্গলবার পৃথক পৃথক অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতারা এসব কথা বলেন। বঙ্গবন্ধু এ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কেন্দ্রীয় ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়কে উদ্দেশ করে বলেন, এক-এগারোর রঙিন খোয়াব আর সফল হবে না। কেঁচো খুঁড়তে গেলে অনেক বিষধর সাপ বেরিয়ে আসবে। কাজেই সেই কেঁচো খুঁড়তে যাবেন না। বারবার ওয়ান-ইলেভেনের অবতারণা করবেন না।

তিনি বলেন, ওয়ান-ইলেভেনের যারা কুশীলব তাদের অনেকেই শিক্ষা নিয়েছেন। ব্যক্তিগতভাবে আমি নিজেও শিক্ষা নিয়েছি। কিন্তু আপনারা (বিএনপি) এখনও ওয়ান-ইলেভেনের শিক্ষা নিতে পারেননি। সেজন্য আবারও এক-এগারোর রঙিন খোয়াব কোনদিনই সফল হবে না। কেননা গোটা জাতি আজ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। ছাত্রলীগ নেতাদের উদ্দেশে তিনি বলেন, বাংলাদেশকে বদলাতে চাইলে আমাদের নিজেদের বদলাতে হবে। ছাত্র রাজনীতিকে সাধারণ ছাত্রছাত্রীদের কাছে আকর্ষণীয় করে তুলতে হবে। না পারলে ছাত্র রাজনীতির ওপর সাধারণ ছাত্রছাত্রী ও জনগণের আস্থা ফিরে আসবে না।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি জাতীয় নির্বাচনে অংশগ্রহণ না করে যে ভুল করেছে তার খেসারত বিএনপিকেই দিতে হবে।

বিএনপি নেত্রীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের আগে সংলাপের আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু তাতে তিনি সাড়া দেননি। সংলাপের আমন্ত্রণ জানানোয় প্রধানমন্ত্রীকে গালি শুনতে হয়েছে। সেদিন খালেদা জিয়া সংলাপের আমন্ত্রণে সাড়া দিলে আজ দেশের রাজনীতির চিত্র ভিন্ন হতো। জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করলে তারা ক্ষমতায় যদি নাও যেত তাহলে তারা দেশের স্বীকৃত বিরোধী দল হিসেবে রাজনীতি করত। ওবায়দুল কাদের আরও বলেন, ছাত্র রাজনীতিকে আকর্ষণীয় করে তুলতে হলে ছাত্রনেতাদের আকর্ষণীয় হতে হবে।

অবৈধভাবে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে বিএনপিÑ খাদ্যমন্ত্রী ॥ খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম এমপির অভিযোগ, জনগণের ভয়ে নির্বাচন বর্জনকারী বিএনপি-জামায়াত বিদেশী চক্রান্তকারীদের কাঁধে ভর করে অবৈধভাবে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে।মঙ্গলবার রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইবিএ) মিলনায়তনে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

বিএনপি হচ্ছে ষড়যন্ত্রকারীদের দলÑ ড. হাছান ॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি হচ্ছে ষড়যন্ত্রকারীদের দল। দলটি সরকারকে বিপদে ফেলতে এখনও ষড়যন্ত্র করে যাচ্ছে। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘চলমান রাজনীতি ও বর্তমান পরিস্থিতি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শীর্ষ সংবাদ:
অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা         বাংলাদেশ-ভারত সহযোগিতা নিছক দেনাপাওনার ঊর্ধ্বে ॥ রীভা গাঙ্গুলি         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের