বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইইউ ভিসা চুক্তির আশা হারাচ্ছে তুরস্ক

ইইউ ভিসা চুক্তির আশা হারাচ্ছে তুরস্ক

অনলাইন ডেস্ক॥ ইউরোপিয়ান ইউনিয়নের সঙ্গে ভিসা মুক্ত ভ্রমণের চুক্তির আশা হারাচ্ছে তুরস্ক। দেশটির ইইউ বিষয়ক মন্ত্রী ভলকান বজকির বিবিসিকে এ কথা জানায়। তিনি বলেন, তুরস্কের এন্টি-টেরর ল পরিবর্তন করা অসম্ভব বিষয়। তুরস্কের এন্টি-টেরর ল বা সন্ত্রাস নির্মূল আইন দ্বারা মানবাধিকার লঙ্ঘন হচ্ছে বলে দাবি করে আসছে ইইউ ভিত্তিক মানবাধিকার সংঘ গুলো।

অন্যদিকে আঙ্কারার পক্ষ থেকে জানানো হয়, এই আইন পরিবর্তন সম্ভব নয়। কারণ দেশের আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য বেশ গুরুত্বপূর্ণ একটি আইন এটি। ইইউ এর উচ্চ পর্যায়ে বেশ কার্যকর এক বৈঠক শেষে তিনি বলেন, তুরস্কের নাগরিকদের জন্য ইউরোপিয়ান ইউনিয়নের দেশগুলোতে ভিসা ছাড়া ভ্রমণের আশা হারাচ্ছি আমরা। বেশ কার্যকর আলোচনা পরও শেষ পর্যন্ত চুক্তিটি হওয়ার আশা নেই বলে মনে করছেন তিনি।

এদিকে ইইউ এর পক্ষ থেকে জানানো হয়েছে, তুরস্ককে তার এন্টি-টেরর ল আরো সুনির্দিষ্ট করে বর্ণনা করতে হবে এবং এর আওতা আরো ছোট পরিসরে নিয়ে আসতে হবে। ইইউ এর এমন প্রস্তাবে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে তুরস্কের প্রেসিডেন্ট রেসিপ তাইয়েপ এরদোয়ান বলেন, তুরস্ক এর মধ্যে অনেক কিছু করেছে, আর নয়। আমরা আমাদের পথে চলছি, আপনারা আপনাদের পথে চলুন।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records