রবিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গণপূর্ত মন্ত্রীর মামলা হাইকোর্টের বাতিলের রায় স্থগিত করে দিল সুপ্রীমকোর্ট

গণপূর্ত মন্ত্রীর মামলা হাইকোর্টের বাতিলের রায় স্থগিত করে দিল সুপ্রীমকোর্ট

স্টাফ রিপোর্টার ॥ চট্টগ্রামের আগ্রাবাদে জমি ইজারা সংক্রান্ত ঘটনায় গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলা বাতিলে হাইকোর্টের আদেশ স্থগিত করে রায় দিয়েছে সুপ্রীমকোর্টের আপীল বিভাগ। ফলে দুর্নীতি মামলার তদন্ত করতে আর কোন বাধা নেই বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।

দুদকের পক্ষ থেকে করা আপীল আবেদন মঞ্জুর করে রবিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে)সিনহার নেতৃত্বে চার সদস্যের আপীল বিভাগ এই রায় দেয়। রবিবার আদালতে দুদকের পক্ষে শুনানিতে উপস্থিত ছিলেন মো. খুরশীদ আলম খান। অপরদিকে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের পক্ষে ছিলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এর আগে ২০১২ সালের ২১ নবেম্বর বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের বেঞ্চ মামলাটি বাতিল করে রায় প্রদান করেছিলেন।

রায় ঘোষণার পর দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জানান, ২০০৮ সালে দেয়া রুলের চূড়ান্ত শুনানি করে হাইকোর্টের একটি বেঞ্চ মামলাটি বাতিল করে রায় দেয়। এই রায়ের বিরুদ্ধে আপীল করে দুদক। আওয়ামী লীগের নেতা ও সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের বিরুদ্ধে ২০০৭ সালের ২২ নবেম্বর চট্টগ্রামে ডবলমুরিং থানায় মামলাটি করেন দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম।

মামলার অভিযোগে বলা হয়, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন চট্টগ্রামে কার পার্কিংয়ের জন্য বরাদ্দকৃত একটি জায়গা তিন তারকা হোটেল গোল্ডেন ইন নির্মাণের জন্য ইজারা দেয়ার সুপারিশ করেন।

১ দশমিক ৪৪ বিঘা আয়তনের ওই জমির মূল্য ধরা হয় ১ কোটি ৬৯ লাখ ২০৭ টাকা। পরে মন্ত্রীর অনুমোদন নিয়ে মেসার্স সানমার হোটেল লিমিটেডের নামে ওই জমির ইজারা নিবন্ধন করা হয়। এক্ষেত্রে দলিলে উল্লেখ দরের চেয়ে সানমার হোটেলের কাছ থেকে ২ কোটি ৯২ লাখ ৭৮ হাজার ৭৪৮ টাকা বেশি আদায় করা হয়। এ অভিযোগেই দুর্নীতির মামলাটি করে দুদক।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         বেসরকারি হাসপাতালে রোগী ফেরত দিলে আইনি ব্যবস্থা : সিএমপি         স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকছে ভ্রাম্যমান আদালত         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা : ফ্লাইট শুরুর আগে বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র        
//--BID Records