বুধবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুদকের সঙ্গে এপিজি প্রতিনিধি দলের বৈঠক

স্টাফ রিপোর্টার ॥ মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে বাংলাদেশের অগ্রগতি মূল্যায়নে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সঙ্গে বৈঠক করেছে ঢাকায় আসা প্যাসিফিক গ্রুপ অন মানিলন্ডারিংয়ের (এপিজি) প্রতিনিধি দল। সফরের দ্বিতীয় দিনে দিনভর দুদক কার্যালয়ে সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদের সঙ্গে বৈঠক করেন দুদকের এন্টি-মানিলন্ডারিং শাখার উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সূত্র জানায়, বৈঠকে দুদকের মানিলন্ডারিং শাখার কাছে পূর্ববর্তী বেশ কিছু বিষয়ে অগ্রগতি জানতে চাওয়া হয়। এর আগে তারা বাংলাদেশ আর্থিক গোয়েন্দা ইউনিট (বিএফআইইউ), কাস্টমস কর্তৃপক্ষ, বিএসইসি ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। দুদক সূত্রে জানা যায়, মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়নে বাংলাদেশ কতটা ঝুঁকিতে রয়েছে সে বিষয়ে মূলত মূল্যায়ন করবে এপিজি। এ মূল্যায়নের ওপর ভিত্তি করে আগামী জুলাই মাসে ঢাকায় অনুষ্ঠেয় এপিজির বার্ষিক সভায় বাংলাদেশ বিষয়ে চূড়ান্ত প্রতিবেদন দেয়ার কথা রয়েছে। তবে বাংলাদেশ যেন ঝুঁকিপূর্ণ দেশের তালিকায় অন্তর্ভুক্ত না হয় সে জন্য নানা উদ্যোগ নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এ বিষয়ে দুদকের মানিলন্ডারিং শাখার পরিচালক মীর জয়নুল আবেদিন শিবলী বলেন, এবারের সফরে এপিজি দুদকের কাছে বেশকিছু ফলোআপ বিষয়ে জানতে চেয়েছে দুদকের কাছে। দুদকও তাদের চাহিদাকৃত নানা প্রশ্নের উত্তর লিখিত আকারে এপিজি টিমকে দিচ্ছে। এরপর সর্বশেষ পুনরায় বিএফআইইউ, এটর্নি জেনারেল, সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, সিআইডি ও শুল্ক গোয়েন্দাদের সঙ্গে বৈঠক শেষে বৃহস্পতিবার তাদের ঢাকা ত্যাগ করার কথা রয়েছে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী