রবিবার ১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৬ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালনে বাধা

নিজস্ব সংবাদদতা, গাইবান্ধা ॥ ফুলছড়ি উপজেলার নির্বাচিত ভাইস চেয়ারম্যান মো. শহীদুল ইসলাম সরকারি ম্যানুয়াল প্রদত্ত তার দায়িত্ব পালন করতে পারছেন না। ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান হাবিবুর রহমান ক্ষমতার অপব্যবহার করে তাকে নানাভাবে দায়িত্ব পালনে বাধা প্রদান করছেন বলে অভিযোগ করা হয়েছে।

এব্যাপারে ভাইস চেয়ারম্যান শহীদুল ইসলাম এক লিখিত অভিযোগে জানান, স্থানীয় সরকার, পল্ল¬ী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় প্রকাশিত উপজেলা পরিষদ ম্যানুয়াল জুলাই ২০১৩ সংশোধনী আইন বইয়ের ২৯ ধারা এর উপধারা ২ অনুসারে উপজেলা ভাইস চেয়ারম্যানগনের মধ্য থেকে সভাপতি নির্বাচিত হবেন। কিন্তু গাইবান্ধা ফুলছড়ি উপজেলায় এই আইন মানা হচ্ছে না। আইনের অপব্যবহার করে তাকে বিভিন্ন দপ্তর থেকে বাদ দিয়ে উপজেলা চেয়ারম্যান সভাপতি হিসেবে নিজেই দায়িত্ব পালন করছেন।

এব্যাপারে ফুলছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান শহীদুল ইসলাম আরও বলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান এবং পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হওয়ার ২ বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত উপজেলা পরিষদে তাকে একটি বসার জায়গা পর্যন্ত দেয়া হয়নি। এব্যাপারে তিনি প্রধানমন্ত্রী, সমবায় মন্ত্রণালয়সহ উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবরে প্রয়োজনীয় প্রতিকারসহ তার সঠিক মূল্যায়ন দাবি করেছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৫৯৬৩৫৪৬৯
আক্রান্ত
৭৭৯৭৯৬
সুস্থ
১৩৭৩৪৭৬১৭
সুস্থ
৭২১৪৩৫
শীর্ষ সংবাদ:
আল জাজিরা-এপির কার্যালয় ভবন গুঁড়িয়ে দিল ইসরায়েল         আগামী ২৩ মে পর্যন্ত ফের ‘লকডাউন’         সরকারের সঠিক নীতির জন্য করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে : তথ্যমন্ত্রী         ঈদের ছুটি শেষে অফিস খুলছে রবিবার         রাজধানীর জুড়ে নেমে এলো স্বস্তির বৃষ্টি         আগামী ২৩ মে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না         লকডাউন : দূরপাল্লার বাস চলার অনুমতি দেয়নি সরকার         জাতীয় সংসদের শূন্য ৪ আসনে ইভিএমে ভোটের পরিকল্পনা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২২         ‘কর্মস্থলে ফিরতে জনস্রোতে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে’         ব্যাংক-বিমা ও শেয়ার বাজার খুলছে রবিবার         জুনের আগে মিলছে না নতুন ড্রাইভিং লাইসেন্স         বরিশালের বিনোদন কেন্দ্রে মানুষের ঢল ॥ স্বাস্থ্যবিধি উপেক্ষিত         দুই সপ্তাহের কঠোর লকডাউনে পশ্চিমবঙ্গ         ফিলিস্তিন-ইসরায়েল সংঘাত থামাতে তেল আবিবে যুক্তরাষ্ট্রের দূত         ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ৩ লাখ ২৬ হাজার, মৃত্যু আরও ৩৮৯০ জনের         জামায়াতের সাবেক এমপি শাহজাহান হেফাজতের তাণ্ডবের মামলায় গ্রেফতার         ১৬ মে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশী নাগরিক প্রবেশ করবে         ইসরায়েলকে ঠেকাতে এগিয়ে যাচ্ছে প্রতিবেশী দেশের মানুষ