বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বহুদিন পর বাংলাদেশের চলচ্চিত্রে শতাব্দী রায়

বহুদিন পর বাংলাদেশের চলচ্চিত্রে শতাব্দী রায়

স্টাফ রিপোর্টার ॥ প্রায় দেড় যুগ পর বাংলাদেশের ছবিতে অভিনয় করছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শতাব্দী রায়। চিত্রনায়িকা ববি হক প্রযোজিত ‘বিজলি’ চলচ্চিত্রে অভিনয়য়ের মাধ্যমে আবারো এদেশে ছবিতে অভিনয় করছেন তিনি। শনিবার সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হয় ‘বিজলি’ ছবির মহরত। এ অনুষ্ঠানে যোগ দিতে প্রায় দেড় যুগ পর আবারো ঢাকায় আসেন শতাব্দী রায়। মহরত অনুষ্ঠানে উপস্থিত থেকে তিনি বলেন, আমি আমার ফিল্ম ক্যারিয়ারের একটা সময় অনেকগুলো বাংলাদেশের ছবিতে অভিনয় করেছি। এমনকি অনেক ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার ছবিতেও কাজ করেছি। কিন্তু বর্তমানে রাজনীতি নিয়ে ব্যস্ত হয়ে পড়ায় চলচ্চিত্রে আর আগের মতো সময় দিতে পারি না। কিন্তু বাংলাদেশের ছবির প্রতি ভালো লাগা আমার আগেই মতোই আছে। শতাব্দী রায় বলেন, কিছুদিন আগে ‘বিজলি’ ছবিতে কাজ করার জন্য ববি যখন আমাকে বলেন তখন আমি হাসিমুখে কাজ করবো না জানিয়ে দেই। কিন্তু সে নাছোড়বান্দা। আমার প্রতি তার শ্রদ্ধা আর সম্মানবোধ আর ভালোবাসার টানেই আবারো বাংলাদেশের ছবিতে কাজ করতে যাচ্ছি। আশা করি কাজটি খুব ভালো হবে। মহরত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার, সহ-সভাপতি সোহানুর রহমান সোহানসহ এ ছবির অন্যান্য কলাকুশলি ইলিয়াস কাঞ্চন, দিলারা জামান, জাহিদ হাসান, আহমেদ রুবেল, ববিসহ আরো অনেকে।

এসময় অভিনেতা ইলিয়াস কাঞ্চন বলেন, ‘বিজলি’ ছবিটি চিত্রনায়িকা ববির প্রযোজনায় প্রুথম ছবি। আমরা আশা করছি প্রথমবার প্রযোজনার মাঠে নেমে ববি সফল হবেন। এছাড়া আমি এই ছবিটির সার্বিক সফলতা কামনা করি।

‘বিজলি’ ছবিটি পরিচালনা করছেন ইফতেখার চৌধুরী। তিনি বলেন, বিজলি ছবিতে শতাব্দী রায়কে একজন বিজ্ঞানীর চরিত্রে দেখা যাবে। সেখানে তার নাম ড. জেরিন। সাইন্স ফিকশন ঘরানার এ ছবিতে তাকে বেশ মানাবে বলে আমি বিশ্বাস করি। আর জাহিদ হাসানের চরিত্রটি থাকবে এ ছবির দর্শকদের জন্য একটি বিশেষ চমক। ইফতেখার চৌধুরীর নিজের লেখা গল্পে নির্মিত এই ছবিটি প্রযোজনার পাশাপাশি সুপার ওম্যানের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে ববিকে। এখানে তার নায়ক ওপার বাংলার রণবীর।

জানা গেছে, আগামীকাল সোমবার থেকে টানা এক মাস বিজলি ছবির শুটিং চলবে দার্জিলিংয়ে। এরপর মে মাসের শেষের দিকে সিলেটে শুরু হবে শুটিং। তারপর কয়েকটি দেশে হবে বিজলির দৃশ্যধারণের কাজ।

শীর্ষ সংবাদ:
ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         সিরিয়া বিষয়ক ত্রিদেশীয় অনলাইন শীর্ষ সম্মেলনের যৌথ বিবৃতি         ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার অনুমোদন পেলেন পুতিন         চীনা নিরাপত্তা আইনে হংকংবাসীর জীবন শুরু         শুরু হলো পথচলা ॥ নতুন অর্থ বছর         উত্তরে বন্যা পরিস্থিতি স্থিতিশীল, মধ্যাঞ্চলে অবনতি         যত্রতত্র পশুর হাটের অনুমতি দেয়া যাবে না ॥ কাদের         করোনার মধ্যেই জঙ্গী হামলার আশঙ্কা         কোটাযুগ শেষ বিসিএসে         সাহারা খাতুনকে থাইল্যান্ড নেয়া হচ্ছে         পলিটেকনিকে ভর্তিতে বয়সের সীমা থাকবে না ॥ শিক্ষামন্ত্রী         ময়ূর-২ লঞ্চের চলাচল বন্ধ ঘোষণা         পাঁচ ঠিকাদারকে তলব করেছে দুদক         চালের মূল্যবৃদ্ধির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা         কোভিড-১৯: প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে ১৫ সদস্যের কমিটি        
//--BID Records