শনিবার ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কমলগঞ্জে কালবৈশাখী ॥ ৫০ ঘর লণ্ড ভণ্ড

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার, ২৩ এপ্রিল ॥ শুক্রবার রাত সোয়া ১১টায় পর কালবৈশাখী ঝড়ে কমলগঞ্জ উপজেলার পাঁচটি ইউনিয়নে অর্ধশতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। গাছ-গাছালি ভেঙ্গে বিদ্যুত সঞ্চালন ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। ক্ষতিগ্রস্ত বিদ্যুত লাইন মেরামত করে উপজেলা সদরসহ বিভিন্ন স্থানে ১২ ঘণ্টা পর বিদ্যুত সরবরাহ স্বাভাবিক হলেও অধিকাংশ এলাকা এখনও বিদ্যুতবিহীন অবস্থায় রয়েছে। শুক্রবার রাতে বয়ে যাওয়া বৃষ্টির সঙ্গে ঝড়ের আঘাতে শমশেরনগর, পতনউষার, মুন্সীবাজার ও রহিমপুর ইউনিয়নে ব্যাপক ক্ষতি সাধিত হয়। এ সময় ঝড়ে অর্ধশতাধিক ঘর বিধ্বস্ত হয়েছে।

মনোনয়ন দাবিতে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ২৩ এপ্রিল ॥ আসন্ন ইউপি নির্বাচনে কুমিল্লার দাউদকান্দি উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে বিএনপি নেতাদের আ’লীগ থেকে মনোনয়ন দেয়ার ষড়যন্ত্রের প্রতিবাদে এবং ওই ইউনিয়ন আ’লীগ সভাপতি ও তৃণমূল সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মোখলেস পাঠানকে মনোনয়নের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। শনিবার সকাল বেলা ১১টায় উপজেলার আমিরাবাজ-কচুয়া সড়কের পাঠাতুলিতে আ’লীগের অঙ্গসংগঠনের কয়েক হাজার নেতাকর্মী এ মানববন্ধনে অংশগ্রহণ করেন। তৃণমূল নেতাকর্মী ও এলাকাবাসী জানান, মোহাম্মদপুর ইউনিয়নের মালাখালা গ্রামের মৃত সিরাজ মিয়ার পুত্র দুলাল আহমেদ কখনই রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন না। দীর্ঘদিন প্রবাসে আদম ব্যবসা করে মোটা টাকার মালিক বনে যান। টাকার বিনিময় এবং কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা তার আত্মীয় হওয়ায় দাউদকান্দি উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্যপদ বাগিয়ে নেন। বর্তমানে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী হিসেবে এলাকায় প্রচার চালান।

বরিশালে বিএনপিতে ফের মতভেদ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নবনির্বাচিত যুগ্ম-মহাসচিব এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারকে বরিশালে ব্যাপক সংবর্ধনার প্রস্তুতি নিয়েছেন জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ। এজন্য শনিবার দিনভর দফায় দফায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। জানা গেছে, বিভাগের সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদককে এ সংবর্ধনা সভায় নিমন্ত্রণ জানানো হয়নি। ফলে নতুন করে দলের মধ্যে অন্তর্কোন্দল শুরু হয়েছে। আগামী ২৫ এপ্রিল নগরীর সদর রোডে যুগ্ম-মহাসচিব মজিবর রহমান সরোয়ারকে দলীয়ভাবে সংবর্ধনা দেয়ার অনুষ্ঠানে আসবেন কি-না জানতে চাইলে নবনির্বাচিত বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য বিলকিস আকতার জাহান শিরিন বলেন, আমি এ বিষয়ে কিছুই জানি না। আমি বরিশালে এসেছি দলের সাংগঠনিক ভিত যাতে শক্তিশালী হয় সে কাজগুলো করতে। দলের একাধিক সূত্রে জানা গেছে, যারা বিগত সময়ে বিএনপির দুঃসময়ের আন্দোলনের সময় গা বাঁচিয়ে মিছিল-মিটিং করছেন তারা এখন নতুন করে যুগ্ম-মহাসচিব মজিবর রহমান সরোয়ারের কাছে আসার জন্য সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছেন। সূত্রটি আরও জানিয়েছে, ওই সব নেতাই বরিশালে বিএনপির রাজনীতিতে মতভেদের সৃষ্টি করে রেখেছেন।

নওগাঁয় গণহত্যা দিবস পালিত

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৩ এপ্রিল ॥ শনিবার শহরের পার-নওগাঁ গণহত্যা দিবস উপলক্ষে পার-নওগাঁ বধ্যভূমি প্রাঙ্গণে একুশে পরিষদ নওগাঁ আলোচনা সভা ও পুষ্পস্তবক অর্পণ করে। একুশে পরিষদ নওগাঁর সভাপতি ডিএম আব্দুল বারীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেনÑ উপদেষ্টা কবি আতাউল হক সিদ্দিকী, ডাঃ ময়নুল হক দুলদুল, প্রফেসর শরিফুল ইসলাম খান, মুক্তিযোদ্ধা গোলাম সামদানী, সিরাজুল ইসলাম সিরাজ, পৌর কাউন্সিলর আবুল কালাম আজাদ, বিন আলী পিন্টু, রফিকুদ্দৌলা রাব্বি, সাধারণ সম্পাদক এমএম রাসেল প্রমুখ। আলোচনা সভা শেষে স্মৃতিফলকে একুশে পরিষদ নওগাঁ, মুক্তিযোদ্ধা সংসদ জেলা ও সদর উপজেলা ইউনিট কমান্ড, শহীদ পরিবারের সদস্যবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন।

খুলনা জেলার প্রতিষ্ঠাবার্ষিকী কাল

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ আগামীকাল সেমবার খুলনা জেলার ১৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হবে। এ উপলক্ষে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি দিনব্যাপী কর্মসূচী হাতে নিয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে সকাল ৯টা ৫ মিনিটে হোটেল সিটি ইনের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি, বিকেলে শিববাড়ী মোড় চত্বরে লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। শনিবার খুলনা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে খুলনা জেলার প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান সফল করার জন্য সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানানো হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৮৮২ সালের ২৫ এপ্রিল গেজেট নোটিফিকেশনের মাধ্যমে খুলনা জেলা প্রতিষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির মহাসচিব শেখ মোশাররফ হোসেন। এ সময় সংগঠনের সভাপতি শেখ আশরাফ-উজ-জামান, অধ্যক্ষ মাযহারুল হান্নান, শাহীন জামাল পন, মোঃ ফজলুর রহমান, শেখ মোহাম্মদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

শাবিতে ককটেল বিস্ফোরণ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শাহপরাণ হলের সম্মুখে শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে আকস্মিক একটি ককটেলের বিস্ফোরণ ঘটে। এ সময় হলে অবস্থানরত শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। দুদিন আগেও অনুরূপ দুটি ককটেলের বিস্ফোরণ ঘটে।

সিলেটে অগ্নিকাণ্ড

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ শনিবার ভোরে দক্ষিণ সুরমা উপজেলার তেঁতলী ইউনিয়নের দারোগা বাড়ির হাজি কাহির মিয়ার বাড়িতে অগ্নিকা-ের ঘটনায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। অগ্নিকাণ্ডে বসতঘরের ৫টি কক্ষ পুড়ে ছাই হয়ে গেছে। স্থানীয়রা এসে আগুন নেভানোর চেষ্টা করেন। গৃহকর্তা কাহির মিয়া বলেন, পরে দমকল বাহিনীর কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

মাদক বিক্রেতা আটক

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ২৩ এপ্রিল ॥ নজরগঞ্জ থেকে শুক্রবার রাতে ইয়াবাসহ জাহাঙ্গীর আলম নামে এক বিক্রেতাকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় শনিবার সকালে জাহাঙ্গীরের বিরুদ্ধে কেরানীগঞ্জ মডেল থানায় মামলা হয়েছে। জানা গেছে, শুক্রবার রাত ৮টার দিকে নজরগঞ্জ পুকুরপাড়ে ইয়াবা বিক্রির সময় জাহাঙ্গীরকে হাতেনাতে আটক করা হয়। এ সময় তার দেহ তল্লাশি করে ১৫০ ইয়াবা পাওয়া যায়।

যুবলীগ নেতা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ২৩ এপ্রিল ॥ পৌর যুবলীগ নেতা আবু সাইদকে শনিবার গ্রেফতার করেছে পুলিশ। পিরোজপুর জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সরকারী সোহরাওয়ার্দী কলেজ ছাত্র সংসদের জিএস ছাব্বির আহম্মেদের ওপর হামলার ঘটনায় তাকে শহরের আদর্শপাড়ার বাসা থেকে গ্রেফতার করা হয়। আবু সাইদ আবুল বাসার আকনের ছেলে। গত বুধবার প্রকাশ্য দিবালোকে প্রেসক্লাব সড়কের আইসক্রিম ফ্যাক্টরির সামনের রাস্তায় জিএস ছাব্বির আহম্মেদ ও সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সামসুল হক রাসেলের ওপর ৮/১০ সশস্ত্র সন্ত্রাসী হামলা করে।

সম্মাননা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধের পরিশুদ্ধ চেতনায় জ্ঞানভিত্তিক প্রযুক্তি নির্ভর সমাজ গড়ে তোলার ক্ষেত্রে আত্মনিয়োগ করতে হবে। সর্বোপরি সামাজিক বৈষম্য নিরসনে সম্পদ ও উৎপাদনের সুষম বণ্টন নিশ্চিত করতে হবে। শনিবার বিকেলে সিটি কর্পোরেশনের কেবি আবদুস সাত্তার মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে আয়োজিত মুক্তিযোদ্ধা ও সাহসিকা জননী সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মেয়র বলেন, মুক্তিযুদ্ধ কোন গল্পগাথা নয়, বাঙালীর হৃদয়ের প্রতিদিনের সংকল্প চিত্র। মেয়র বলেন, আমি চাই চট্টগ্রাম নগরী পরিচ্ছন্ন ও সবুজাভ হোক। আমার এ আকাক্সক্ষা পরিপূর্ণ করতে মুক্তিযুদ্ধের সপক্ষের সকল শক্তি ও সংগঠনের সঙ্গে হাত মেলাতে চাই। সকলের হাতে সম্মাননাপত্র ও উত্তরীয় পরিয়ে দেন মেয়র আ জ ম নাছির উদ্দিন।

সেতুর বেজ ঢালাই হচ্ছে রাতে

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২৩ এপ্রিল ॥ দিনের বেলা নয়। রাতে সেতুর বেজ ঢালাইয়ের কাজ চলছে। ঢালাইয়ের সময় এলজিইডির উপজেলা প্রকৌশলী, সহকারী প্রকৌশলী ও কার্যসহকারী সকলেই উপস্থিত ছিল। কিন্তু কাজ হয় অন্ধকারে। গ্রামবাসীরা অভিয়োগ করে প্রতিকার পায়নি।

জেলা সদরের ভাটিবাড়ি হতে মোগলহাট যাওয়ার পথে সাবরিখানা ছোট নদীর ওপরে পুরাতন সেতুটি ভেঙে অর্ধকোটি টাকা ব্যয়ে এলজিইডির তত্ত্বাবধানে সেতু নির্মাণের কাজ চলছে। ৩-৪ দিন ধরে গভীর রাতে সেতুটির বেজ ঢালাইয়ের কাজ করা হচ্ছে। দিনের বেলায় সেতুর কাজ বন্ধ থাকে। লালমনিরহাট এলজিইডির নির্বাহী প্রকৌশলী আলম আমীন জানান, সন্ধ্যা রাতে কাজ হতে পারে।

মাদারীপুরে চিকিৎসক ধর্মঘট

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৩ এপ্রিল ॥ দ্বিতীয় দিনেও মাদারীপুর সদর হাসপাতালে চলছে ধর্মঘট। ফলে দু’দিন ধরে স্বাস্থ্যসেবা না পেয়ে চরম দুর্ভোগে পড়েছেন রোগীরা। প্রয়োজনীয় চিকিৎসা না পেয়ে অনেক রোগী ইতোমধ্যে হাসপাতাল ত্যাগ করেছেন। সবচেয়ে বিপাকে পড়েছে গর্ভবতী রোগী, শিশু ও ডায়রিয়ায় আক্রান্তরা। বৃহস্পতিবার রাতে এক বৃদ্ধা রোগীর মৃত্যুকে কেন্দ্র করে কর্র্র্তব্যরত চিকিৎসক খোন্দকার মাইনুল হাসানকে লাঞ্ছিত করে রোগীর স্বজনরা। এর পর শুক্রবার সকাল ৮টা থেকে দোষীদের গ্রেফতার ও হাসপাতালে সার্বক্ষণিক পুলিশী পাহারার দাবিতে ধর্মঘটের ডাক দেন চিকিৎসক ও কর্মচারীরা।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী