মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রাইভেট পড়তে রাজি না হওয়ায় ১২ শিক্ষার্থীকে বেত্রাঘাত

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২০ এপ্রিল ॥ সোনারগাঁয়ের জামপুর ইউনিয়নের মজমপুর উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষকের কাছে প্রাইভেট পড়তে রাজি না হওয়ায় ৭ম শ্রেণীর ১২ ছাত্রছাত্রীকে বেত্রাঘাত করা হয়েছে। বেত্রাঘাতে আহত ছাত্রছাত্রীদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসারসহ উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষক হাবিব উল্লাহকে (৫৬) সাময়িক (সাসপেন্ড) বরখাস্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুর ১টায়।

জানা গেছে, মজমপুর উচ্চ বিদ্যালয়ের ইংরেজী শিক্ষক হাবিব উল্লাহর কাছে প্রাইভেট পড়তে রাজি না হওয়ায় ক্ষিপ্ত হয়ে ৭ম শ্রেণীর ১২ ছাত্রছাত্রীকে ঐ শিক্ষক বেত্রাঘাত করে। পরে ছাত্রছাত্রীরা আহত হয়ে পড়লে বিদ্যালয়ের ছাত্রছাত্রী, শিক্ষক, এলাকাবাসী ও অভিভাবকরা ওই শিক্ষককে একটি কক্ষে অবরুদ্ধ করে স্কুল মাঠে বিক্ষোভ করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাছের ভূঁঞা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম আবু তালেব ও সোনারগাঁ থানার ওসি (তদন্ত) হারুনুর রশিদ ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে অভিযুক্ত শিক্ষক হাবিব উল্লাহকে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়। বেত্রাঘাতে আহত ছাত্রছাত্রীরা হলোÑ বৃষ্টি, ইরিন, সাদিয়া, নাজনীন, কাজী রাত্রী, তানজিলা, তানিয়া, সানজিদা, ওমর ফারুক, সামিয়া, সুবর্ণা ও সানিয়া।

মজমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী জানান, ইংরেজী শিক্ষক হাবিব উল্লাহ ভূইয়ার কাছে প্রাইভেট পড়তে রাজি না হওয়ায় ৭ম শ্রেণীর ১২ ছাত্রছাত্রীকে ঐ শিক্ষক বেত্রাঘাত করেছে। এতে তারা আহত হয়। আহতদের বিদ্যালয় ও স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনার পর পর ঐ শিক্ষককে আটক করে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে। এ ঘটনায় আমি নিজেই বাদী হয়ে ঐ শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছি।

সানারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাছের ভূঁঞা ঘটনাটি স্বীকার করে জানান, ঘটনাটি অমানবিক। এ ঘটনায় দুই ছাত্রীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঐ শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাছাড়া ঐ শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) হারুনুর রশিদ জানান, অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন         মোংলায় পৌঁছল ভারতের দুই যুদ্ধ জাহাজ         মুশফিক অপরাজিত ১৭৫, বাংলাদেশ অলআউট ৩৬৫         নাইজেরিয়ায় জঙ্গী হামলায় ৫০ জন নিহত         কুমিল্লার নাশকতার মামলায় স্থায়ী জামিন খালেদার         সিঙ্গাপুর গেলেন জিএম কাদের         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         কাশ্মীরে শুটিং করতে গিয়ে দুর্ঘটনায় আহত সামান্থা ও বিজয়