শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রাইভেট পড়তে রাজি না হওয়ায় ১২ শিক্ষার্থীকে বেত্রাঘাত

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২০ এপ্রিল ॥ সোনারগাঁয়ের জামপুর ইউনিয়নের মজমপুর উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষকের কাছে প্রাইভেট পড়তে রাজি না হওয়ায় ৭ম শ্রেণীর ১২ ছাত্রছাত্রীকে বেত্রাঘাত করা হয়েছে। বেত্রাঘাতে আহত ছাত্রছাত্রীদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসারসহ উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষক হাবিব উল্লাহকে (৫৬) সাময়িক (সাসপেন্ড) বরখাস্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুর ১টায়।

জানা গেছে, মজমপুর উচ্চ বিদ্যালয়ের ইংরেজী শিক্ষক হাবিব উল্লাহর কাছে প্রাইভেট পড়তে রাজি না হওয়ায় ক্ষিপ্ত হয়ে ৭ম শ্রেণীর ১২ ছাত্রছাত্রীকে ঐ শিক্ষক বেত্রাঘাত করে। পরে ছাত্রছাত্রীরা আহত হয়ে পড়লে বিদ্যালয়ের ছাত্রছাত্রী, শিক্ষক, এলাকাবাসী ও অভিভাবকরা ওই শিক্ষককে একটি কক্ষে অবরুদ্ধ করে স্কুল মাঠে বিক্ষোভ করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাছের ভূঁঞা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম আবু তালেব ও সোনারগাঁ থানার ওসি (তদন্ত) হারুনুর রশিদ ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে অভিযুক্ত শিক্ষক হাবিব উল্লাহকে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়। বেত্রাঘাতে আহত ছাত্রছাত্রীরা হলোÑ বৃষ্টি, ইরিন, সাদিয়া, নাজনীন, কাজী রাত্রী, তানজিলা, তানিয়া, সানজিদা, ওমর ফারুক, সামিয়া, সুবর্ণা ও সানিয়া।

মজমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী জানান, ইংরেজী শিক্ষক হাবিব উল্লাহ ভূইয়ার কাছে প্রাইভেট পড়তে রাজি না হওয়ায় ৭ম শ্রেণীর ১২ ছাত্রছাত্রীকে ঐ শিক্ষক বেত্রাঘাত করেছে। এতে তারা আহত হয়। আহতদের বিদ্যালয় ও স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনার পর পর ঐ শিক্ষককে আটক করে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে। এ ঘটনায় আমি নিজেই বাদী হয়ে ঐ শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছি।

সানারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাছের ভূঁঞা ঘটনাটি স্বীকার করে জানান, ঘটনাটি অমানবিক। এ ঘটনায় দুই ছাত্রীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঐ শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাছাড়া ঐ শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) হারুনুর রশিদ জানান, অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম গ্রহণযোগ্য পদ্ধতি : ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আগামী ২৯ মে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন         যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপে ছড়িয়ে পড়ছে বিরল যে রোগ!         কৃষিজমি ৬০ বিঘার বেশি হলে সিজ করবে সরকার         ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার প্রকাশ         সিলেটে উজানের ঢলে ভাঙলো ৩ নদীর মোহনার ডাইক