মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রাইভেট পড়তে রাজি না হওয়ায় ১২ শিক্ষার্থীকে বেত্রাঘাত

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২০ এপ্রিল ॥ সোনারগাঁয়ের জামপুর ইউনিয়নের মজমপুর উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষকের কাছে প্রাইভেট পড়তে রাজি না হওয়ায় ৭ম শ্রেণীর ১২ ছাত্রছাত্রীকে বেত্রাঘাত করা হয়েছে। বেত্রাঘাতে আহত ছাত্রছাত্রীদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসারসহ উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষক হাবিব উল্লাহকে (৫৬) সাময়িক (সাসপেন্ড) বরখাস্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুর ১টায়।

জানা গেছে, মজমপুর উচ্চ বিদ্যালয়ের ইংরেজী শিক্ষক হাবিব উল্লাহর কাছে প্রাইভেট পড়তে রাজি না হওয়ায় ক্ষিপ্ত হয়ে ৭ম শ্রেণীর ১২ ছাত্রছাত্রীকে ঐ শিক্ষক বেত্রাঘাত করে। পরে ছাত্রছাত্রীরা আহত হয়ে পড়লে বিদ্যালয়ের ছাত্রছাত্রী, শিক্ষক, এলাকাবাসী ও অভিভাবকরা ওই শিক্ষককে একটি কক্ষে অবরুদ্ধ করে স্কুল মাঠে বিক্ষোভ করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাছের ভূঁঞা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম আবু তালেব ও সোনারগাঁ থানার ওসি (তদন্ত) হারুনুর রশিদ ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে অভিযুক্ত শিক্ষক হাবিব উল্লাহকে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়। বেত্রাঘাতে আহত ছাত্রছাত্রীরা হলোÑ বৃষ্টি, ইরিন, সাদিয়া, নাজনীন, কাজী রাত্রী, তানজিলা, তানিয়া, সানজিদা, ওমর ফারুক, সামিয়া, সুবর্ণা ও সানিয়া।

মজমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী জানান, ইংরেজী শিক্ষক হাবিব উল্লাহ ভূইয়ার কাছে প্রাইভেট পড়তে রাজি না হওয়ায় ৭ম শ্রেণীর ১২ ছাত্রছাত্রীকে ঐ শিক্ষক বেত্রাঘাত করেছে। এতে তারা আহত হয়। আহতদের বিদ্যালয় ও স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনার পর পর ঐ শিক্ষককে আটক করে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে। এ ঘটনায় আমি নিজেই বাদী হয়ে ঐ শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছি।

সানারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাছের ভূঁঞা ঘটনাটি স্বীকার করে জানান, ঘটনাটি অমানবিক। এ ঘটনায় দুই ছাত্রীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঐ শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাছাড়া ঐ শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) হারুনুর রশিদ জানান, অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
ইউক্রেন বিষযে পশ্চিমা নেতাদের সঙ্গে আলোচনা ব্রিটিশ প্রধানমন্ত্রীর         প্রথমবারের মত দক্ষিণ কোরিয়ায় দৈনিক সংক্রমণ ৮ হাজার ছাড়িয়েছে         ভারতে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ৭ মেডিকেল শিক্ষার্থী নিহত         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         রাজশাহীতে করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্তের হার ৫৫.৭৮%         ক্যামেরুনের স্টেডিয়ামে খেলা চলাকালে হুড়োহুড়িতে ছয় দর্শকের মৃত্যু         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         ইন্দোনেশিয়ায় জাতিগত সংঘাতে ১৯ জন নিহত         কমতে পারে রাতের তাপমাত্রা         আজ বাংলাদেশ-রাশিয়া সম্পর্কের ৫০ বছর         আগুন যেন অপ্রতিরোধ্য ॥ একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে         শাবি ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত         উলন বিদ্যুত উপকেন্দ্র পুড়ে ছাই         ইসি গঠনের বিলে দুই পরিবর্তনের সুপারিশ         খাদ্য মজুদ ২০ লাখ টন ছাড়িয়েছে         কিউকমের ২০ গ্রাহক ফেরত পেলেন আটকে থাকা টাকা         মধ্য ফেব্রুয়ারির আগে করোনা নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে