বৃহস্পতিবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগুড়ায় আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, ভাংচুর, আগুন

  • পুলিশসহ আহত ১০

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস॥ বগুড়ার গাবতলী উপজেলার রামেশ্বরপুর ইউনিয়নে শনিবার বিকেলে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে ৩ পুলিশসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। সংঘর্ষের সময় ১০/১২টি মোটরসাইকেল পুড়িয়ে দেয়া হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রায় ৭০ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। সংঘর্ষের সময় স্থানীয় বাজারের দোকানপাট ভাংচুর এবং ৫/৬টি দোকানে অগ্নিংসংযোগ করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ইউপি নির্বাচন উপলক্ষে বিকেলে বিএনপি প্রার্থীর সমর্থনে রামেশ্বরপুর একটি স্কুলের সামনে সমাবেশ চলছিল। একই সময় আওয়ামী লীগ প্রার্থীর সমর্থনে সমাবেশের জন্য পার্শ্ববর্তী স্থানে আওয়ামী লীগ কর্মী-সমর্থকরা সমবেত হচ্ছিল। বিকেল সাড়ে ৫টার দিকে বিএনপির সমাবেশের সামনের রাস্তা দিয়ে আওয়ামী লীগের সমাবেশে যোগ দেয়ার জন্য মোটরসাইকেল নিয়ে আওয়ামী লীগ কর্মী-সমর্থকরা যাওয়ার সময় হঠাৎ করে তাদের ওপর হামলা হয়ে।

বিএনপির সমাবেশ থেকে এই হামলায় প্রায় ১০/১২টি মোটরসাইকেল ভাংচুর করে পুড়িয়ে দেয়াসহ আওয়ামী লীগ নেতাকর্মীদের ধাওয়া ও মারপিট করা হয়। পরে আওয়ামী লীগ কর্মী-সমর্থকরা সংগঠিত হয়ে সেখানে গেলে সংঘর্ষ বাঁধে। এ সময় পুলিশ সংঘর্ষ থামানের চেষ্টা করলে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপে ৩ পুলিশ সদস্য আহত হয়।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শটগানের রাবার বুলেট ছোড়ে। পরে সংঘর্ষ রামেশ্বরপুর বাজার এলাকায় ছড়িয়ে পড়ে। এ সময় সেখানে ব্যাপক ভাংচুর হয়। একপর্যায়ে কয়েকটি দোকানে অগ্নিসংযোগ হয়। সন্ধ্যার দিকে ফায়ার সার্ভিস গিয়ে আগুন নেভায়। ওই এলাকায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সাইফুজ্জামান ফারুকী জানিয়েছেন, পরিস্থিতি শান্ত রয়েছে। তবে স্থানীয় সূত্র জানিয়েছে, সেখানে থমথমে অবস্থা ও চাপা উত্তেজনা বিরাজ করছে।

শীর্ষ সংবাদ:
লেবাননে বিস্ফোরণ ॥ জরুরি খাদ্য ও মেডিকল টিম পাঠাচ্ছে বাংলাদেশ         লেবাননে গুরুতর আহত বাংলাদেশের নৌসদস্য শঙ্কামুক্ত         কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় চলাচল করছে নৌযান         মদনে নৌকাডুবিতে আরও ১ জনের লাশ উদ্ধার, মোট মৃত্যু ১৮         দেশবিরোধী তথ্যে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যবস্থা         আল-জাজিরায় সাক্ষাৎকার দেওয়া রায়হান ১৩ দিনের রিমান্ডে         বৈরুতে ১৫০ মৃত্যু ৩ লাখ গৃহহীন         সোনার ভরি এবার ৭৭ হাজার ছাড়াল         জম্মু ও কাশ্মীরের বিজেপি নেতা জঙ্গীর গুলিতে নিহত         বৈরুতের পর আমিরাতের মার্কেটে ভয়াবহ আগুন         বন্যা ও ভূমিধসের বিরুদ্ধে লড়ছে দক্ষিণ কোরিয়া         হিরোশিমা দিবসে ‘উগ্র জাতীয়তাবাদ’ বর্জনের ডাক         যে কারণে ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধ করল ট্যুইটার         কাশ্মীর ইস্যুতে জাতিসংঘকে সম্পৃক্ত করতে পাকিস্তানের চেষ্টা ব্যর্থ ॥ ভারত         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী        
//--BID Records