বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাজিব রাজাকের বিরুদ্ধে মাহাথিরের মামলা

নাজিব রাজাকের বিরুদ্ধে মাহাথিরের মামলা

অনলাইন ডেস্ক॥ র্নীতি, ক্ষমতার অপব্যবহার ও জনগণের বিশ্বাস ভঙ্গের অভিযোগ এনে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বিরুদ্ধে মামলা করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহম্মদ। আজ বুধবার মাহাথিরের ল ফার্ম থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। রাজধানী কুয়ালালামপুরে হাইকোর্টে এ অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ দায়েরে মাহাথিরের সঙ্গে রয়েছেন ইউনাইটেড মালয় ন্যাশনাল অর্গানাইজেশনের (ইউএনএমও) সাবেক সদস্য খায়রুদ্দিন বিন আবু হাসান ও আনিনা বিন্তি সাদুদিন। ইউএনএমওর প্রধান হিসেবেও নাজিব দায়িত্ব পালন করছেন।

মালয়েশিয়ার সরকারের কৌশলগত উন্নয়ন প্রতিষ্ঠান ওয়ান মালয়েশিয়ান ডেভেলপমেন্ট বেরহাদ (ওয়ানএমডিবি) কেলেঙ্কারিতে গত বছর থেকেই সমালোচনায় পড়েছেন নাজিব রাজাক। তার বিরুদ্ধে অভিযোগ, ওয়ানএমডিবি ফান্ড থেকে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্টে ২ দশমিক ৬ বিলিয়ন রিংগিত (৫ হাজার ১৮৪ কোটি ৭৫ লাখ টাকা) জমা করা হয়েছে। তবে নাজিব বরাবরই এ অভিযোগ প্রত্যাখ্যান করে এসেছেন। এমনকি ব্যক্তিগত অ্যাকাউণ্টে যে অর্থ জমা পড়ার কথা বলা হচ্ছে, তা সৌদি আরবের অনুদান বলে তিনি প্রমাণ করারও চেষ্টা করেছেন। সৌদি কর্তৃপক্ষও এ ব্যাপারে তার পক্ষে স্বীকারোক্তি দিয়েছে।

মাহাথিরের ল ফার্মের বিবৃতিতে বলা হয়, নিজের দূর্নীতি ঢাকতে নাজিব নানাভাবে তদন্ত প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করেছেন। ক্ষমতার অপব্যবহার করে তিনি এসব করেছেন। সেই সঙ্গে উন্নয়ন প্রকল্পের অর্থ নিজের কাজে ব্যয়ের চেষ্টা করে তিনি জনগণের বিশ্বাসও ভঙ্গ করেছেন। এর আগে, চলতি মাসে নাজিবের পদত্যাগের দাবিতে বেশ কয়েকজন বিরোধী নেতার সঙ্গে যোগ দিয়ে মাহাথির একটি নাগরিক ঘোষণাপত্র-এ স্বাক্ষর করেন।

শীর্ষ সংবাদ:
৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম         এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ৩ এপ্রিল         শেরপুরের বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক তালাপতুফ হোসেন মঞ্জু আর নেই         সমালোচনা বন্ধ করতে হলে মার্শাল ল দিতে হবে ॥ সিইসি         সার্চ কমিটিতে থাকবেন নারী         ৫ বছরে ২২৮ এনজিওর নিবন্ধন বাতিল         রাজশাহীতে করোনায় নারীর মৃত্যু ॥ শনাক্তের হার ৬০.৩৯ ভাগ         এক রেখায় দৃশ্যমান হলো স্বপ্নের মেট্রোরেল         ইসি গঠন আইন পাস         দক্ষ জনবলের অভাবে এনআইডিতে ভুল-ভ্রান্তি ॥ আইনমন্ত্রী         ইউক্রেনে সেনা সদস্যের গুলিতে পাঁচজন নিহত         অসংখ্য স্প্লিন্টার দেহে নিয়ে বেঁচে আছেন আব্দুল্লাহ সরদার         হবিগঞ্জে বৈদ্যের বাজার ট্র্যাজেডির ১৭ বছর         ‘সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের হৃদয়ে পৌঁছানো যায়’         ‘বাংলাদেশের চলমান ঘটনা গভীরভাবে পর্যবেক্ষণ করছে ইইউ’