সোমবার ২৬ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রাসেলস হামলা জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি॥ বান কি মুন

  ব্রাসেলস হামলা  জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি॥  বান কি মুন

অনলাইন ডেস্ক॥ বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে বিমানবন্দর ও মেট্রো স্টেশনে বোমা বিস্ফোরণের ৩৪ নিহত হওয়ার ঘটনাকে জঘন্য বলে উল্লেখ করেছন জাতিসংঘের মহাসচিব বান কি মুন। একই সঙ্গে তিনি ওই হামলার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান।

হামলার পর এক বিবৃতিতে নিন্দা প্রকাশ করে তিনি এ দাবি জানিয়েছেন বলে ২৩ মার্চ বাংলাদেশ সময় ভোরে আন্তর্জাতিক সংবাদমমাধ্যমগুলোর খবরে বলা হয়।

২২ মার্চ স্থানীয় সময় সকাল ৮টার (বাংলাদেশ সময় দুপুর ১টা) দিকে ব্রাসেলসের যাভেনতেম আন্তর্জাতিক বিমানবন্দরে আমেরিকান এয়ারলাইন্স ও এসএন ব্রাসেলস এয়ারলাইন্সের চেক-ইন ডেস্ক সংলগ্ন বিস্ফোরণ দু’টি ঘটে। এতে কমপক্ষে ৩৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক।

হামলাটি ‘আত্মঘাতী’ ছিল বলে সংবাদমাধ্যগুলোর খবরে বলা হয়। হামলার আগে গুলির আওয়াজও শোনা যায়। সেই সঙ্গে আরবি ভাষায় স্লোগান দিতেও শুনেছেন প্রত্যক্ষদর্শীরা।

এ ঘটনায় দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেশব্যাপী সর্বোচ্চ ‘সন্ত্রাসী সতর্কতা’ জারি করে।

একই সঙ্গে ফ্লাইট ওঠা-নামাসহ সব ধরনের কার্যক্রম স্থগিত করে দেয় যাভেনতাম বিমানবন্দর কর্তৃপক্ষ। বন্ধ করে দেওয়া হয় ব্রাসেলসের সব মেট্রো স্টেশন।

শীর্ষ সংবাদ:
শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচারকাজ শুরু হচ্ছে বুধবার         ভাদ্র মাসের বন্যা নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী         কোতোয়ালির ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা         করোনাভাইরাসে মৃত্যুর তালিকায় আরও ৩৯ জন         সন্ত্রাসীদের কোনো দলীয় পরিচয় নেই ॥ কাদের         কক্সবাজারের পুলিশ সুপারের প্রত্যাহার চায় রাওয়া         সিনহা হত্যা ॥ পুলিশের দুই মামলায় সিফাতের জামিন         ৩ রুট ছাড়া বিমানের আন্তর্জাতিক ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত বাতিল         অর্থ আত্মসাতের মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে         এবার করোনায় আক্রান্ত প্রণব মুখার্জি         বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হবেন আলাউদ্দিন আলী         যুক্তরাষ্ট্রে নাগরিকত্ব ত্যাগের হিড়িক         ভারতে করোনায় একদিনে সহস্রাধিক মৃত্যু!         বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ছাড়াল         তথ্যমন্ত্রীর পর লেবাননের পরিবেশমন্ত্রীরও পদত্যাগ         হংকংয়ে গণতন্ত্রপন্থী ব্যবসায়ী গ্রেফতার         ভারতে সেপটিক ট্যাংকে নেমে ৬ শ্রমিকের মৃত্যু         উপসর্গহীনেই করোনা মুক্তির আশা         অনির্দিষ্টকালীন সময়ের জন্য বাতিল হচ্ছে আইপিএল নিলাম         লেবাননের বিস্ফোরণের নিরপেক্ষ তদন্ত দাবি ফ্রান্সের        
//--BID Records