মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সেমিতে সেরেনার প্রতিপক্ষ রাদওয়ানস্কা

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান ওয়েলসের সেমিফাইনালে জায়গা করে নিয়েছেন সেরেনা উইলিয়ামস এবং এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কা। বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান তারকা সেরেনা উইলিয়ামস টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে সিমোনা হ্যালেপকে পরাজিত করে শেষ চারের টিকেট নিশ্চিত করেন। দিনের অন্য ম্যাচে পোল্যান্ডের এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কা পরাজয়ের স্বাদ উপহার দেন দুইবারের উইম্বল্ডন চ্যাম্পিয়ন পেত্রা কেভিতোভাকে। ফাইনালে উঠার লড়াইয়ে রাদওয়ানস্কা এখন মুখোমুখি হবেন আমেরিকান টেনিসের জীবন্ত কিংবদন্তি সেরেনা উইলিয়ামসের।

বিএনপি পরিবাস ওপেন তথা ইন্ডিয়ান ওয়েলসের বর্তমান চ্যাম্পিয়ন সিমোনা হ্যালেপ। যে কারণে সেরেনার বিপক্ষে কোর্টে নামার আগে ফেবারিট ছিলেন রোমানিয়ান তারকাই। কিন্তু কোর্টের লড়াইয়ে সেই পরিসংখ্যান যেন একেবারেই নিষ্প্রভ। শীর্ষ বাছাই সেরেনা উইলয়ামস ৬-৪ এবং ৬-৩ গেমে সিমোনা হ্যালেপকে হারিয়ে টুর্নামেন্ট থেকেই বিদায় করে দেন। প্রতিপক্ষকে হারাতে এদিন সেরেনার সময় লাগে ৬৮ মিনিট। সেইসঙ্গে টানা দ্বিতীয়বারের মতো ইন্ডিয়ান ওয়েলসের সেমিফাইনালে উঠার রেকর্ড গড়লেন তিনি। ক্যালিফোর্নিয়ার স্টেডিয়ামে বুধবারের ম্যাচে রোমানিয়ার অনেক সমর্থকই হ্যালেপের ম্যাচ দেখতে উপস্থিত হয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তাদের সঙ্গী হয়েছে পরাজয়ের লজ্জা। যে কারণে সমর্থকদের প্রতি দুঃখ প্রকাশ করেছেন সেরেনা। এ বিষয়ে সেরেনা উইলিয়ামস বলেন, ‘এই স্টেডিয়ামের প্রতি অনেক ভালবাসা রয়েছে। আর রোমানিয়ার সমর্থকও অনেক। হ্যালেপকে হারিয়ে আমি দুঃখ প্রকাশ করছি তবে তোমাদের প্রতি আমার যথেষ্ট ভালবাসা রয়েছে।’ সেরেনা উইলিয়ামসের বিপক্ষে কখনই পেরে উঠতে পারেনি হ্যালেপ। গত মৌসুমেও তিনবার মুখোমুখি হয় তারা। কিন্তু সবসময়ই জয়ের দেখা পেয়েছেন সেরেনা উইলিয়ামস। যার মধ্যে রয়েছে মিয়ামি ওপেনের লড়াইও। ৫২ সপ্তাহ আগে যেখানে এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কাকে হারিয়ে মিয়ামি ওপেনের শিরোপা জিতেছিলেন ৩৪ বছর বয়সী সেরেনা। শুধু তাই নয়, চলতি বছরের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালেও মুখোমুখি হয়েছিলেন তারা। যেখানে সেরেনা উইলিয়ামসই জয়ের স্বাদ পান। কিন্তু অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে তিনি জার্মানির এ্যাঞ্জেলিক কারবারের কাছে পরাজিত হন তিনি। অন্যথায় ২২ গ্র্যান্ডসøাম জয়ের রেকর্ডও গড়ে ফেলতেন সেরেনা। অস্ট্রেলিয়ান ওপেনে ব্যর্থ হওয়ায় জার্মান কিংবদন্তি স্টেফি গ্রাফকে ছোঁয়ার অপেক্ষা বাড়ল কৃষ্ণকলির। সেক্ষেত্রে ফ্রেঞ্চ ওপেনেই সেরেনার বড় সুযোগ। বছরের দ্বিতীয় মেজর টুর্নামেন্টের শিরোপা ধরে রাখতে পারলেই স্টেফি গ্রাফের ২২ গ্র্যান্ডসøাম জয়ের রেকর্ডকে স্পর্শ করবেন তিনি। তার আগে অবশ্য সেরেনার ভাবনাতে কেবলই ইন্ডিয়ান ওয়েলস। কেননা এখানে চ্যাম্পিয়ন হতে পারলে ফ্রেঞ্চ ওপেনে স্বাভাবিকভাবেই এগিয়ে থাকবেন সেরেনা। বিএনপি পরিবাস ওপেন জয়ের ক্ষেত্রে এখন তার বড় বাধা এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কা। তবে প্রতিপক্ষকে বেশ প্রশংসায় ভাসালেন আমেরিকান টেনিস তারকা। যেই জিতুক না কেন ম্যাচে যে দারুণ হাড্ডাহাড্ডি লড়াই হবে তা নিশ্চিত করেই বলে দিলেন সেরেনা।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ