রবিবার ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধলেশ্বরীতে শ্রমিকবাহী ট্রলারডুবি, ৬ জনের লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৪ ফেব্রুয়ারি ॥ না’গঞ্জের ধলেশ্বরীতে ট্রলারডুবির দশ ঘণ্টা পর নিখোঁজ ৬ শ্রমিকের সবার লাশ উদ্ধার করেছে ডুবুরিরা। জেলার আলীরটেক ইউনিয়নের গোপচর এলাকায় বুধবার ধলেশ^রী নদীতে বালুবাহী ট্রলারের (বাল্কহেড) ধাক্কায় মাটিবাহী একটি ট্রলার ডুবে গেলে ছয় ট্রলার আরোহী মারা গেছেন। বিকেলে নৌ পুলিশ ও বিআইডব্লিউটিএ’র ডুবুরি দল উদ্ধার অভিযানে নামে। রাত সাড়ে দশটা পর্যন্ত ছয় লাশ উদ্ধারের মধ্য দিয়ে কাজ শেষ হয়। বৃহস্পতিবার উদ্ধারকারী জাহাজ এনে ডুবন্ত মাটিবাহী ট্রলারটি উদ্ধার করা হবে।

বুধবার দুপুরে ৩০ শ্রমিক কুমিল্লার দাউদকান্দি থেকে ট্রলারে মাটি নিয়ে বুড়িগঙ্গার বক্তাবলীর একটি ইটভাঁটির উদ্দেশে যাচ্ছিল। আচমকা ঝড়ের কবলে পড়ে ট্রলারটি গোপচর এলাকায় মুন্সীগঞ্জগামী একটি বাল্কহেডের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটলে মাটিবাহী ট্রলারটি নদীতে ডুবে যায়। এ সময় ট্রলারটির শ্রমিক সাঁতরে তীরে উঠতে পারলেও ছয়জন পানিতে ডুবে যান। এরা হলেন তালেব (৩০), নেজার (৩৫), সুজক (২৮) ও তার ভাই শফিকুল (২২), শাহীন (২৫) ও সুজন (২৬)। এদের সবার বাড়ি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার গারেশ্বর গ্রামে। সন্ধ্যা ছয়টায় দিকে আলীরটেক গুদারাঘাট এলাকায় আউয়ালেরঘাটের সামনে থেকে একজনের লাশ ও সন্ধ্যা সাতটার দিকে আরও একজনের লাশ উদ্ধার করে ডুবুরি দল।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ অফিসের উপসহকারী পরিচালক দিনমনি শর্মা জানান, বিকেল পাঁচটায় নিখোঁজদের উদ্ধারে ঢাকার ডুবুরি দল কাজ শুরু করে। এছাড়া নৌ পুলিশ ও বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ উদ্ধার তৎপরতা চালায়। রাত দশটার মধ্যে নিখোঁজ সব শ্রমিকের লাশ পাওয়া যায়।

নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গাউছুল আজম ঘটনাস্থল পরিদর্শন শেষে নিখোঁজ ছয়জনের লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, নিহতদের দাফনের জন্য জেলা প্রশাসন থেকে জনপ্রতি ২০ হাজার টাকা করে দেয়া হবে।

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ভিসির পদত্যাগ দাবিতে এবার কাফন মিছিল শাবি শিক্ষার্থীদের         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪