সোমবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধলেশ্বরীতে শ্রমিকবাহী ট্রলারডুবি, ৬ জনের লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৪ ফেব্রুয়ারি ॥ না’গঞ্জের ধলেশ্বরীতে ট্রলারডুবির দশ ঘণ্টা পর নিখোঁজ ৬ শ্রমিকের সবার লাশ উদ্ধার করেছে ডুবুরিরা। জেলার আলীরটেক ইউনিয়নের গোপচর এলাকায় বুধবার ধলেশ^রী নদীতে বালুবাহী ট্রলারের (বাল্কহেড) ধাক্কায় মাটিবাহী একটি ট্রলার ডুবে গেলে ছয় ট্রলার আরোহী মারা গেছেন। বিকেলে নৌ পুলিশ ও বিআইডব্লিউটিএ’র ডুবুরি দল উদ্ধার অভিযানে নামে। রাত সাড়ে দশটা পর্যন্ত ছয় লাশ উদ্ধারের মধ্য দিয়ে কাজ শেষ হয়। বৃহস্পতিবার উদ্ধারকারী জাহাজ এনে ডুবন্ত মাটিবাহী ট্রলারটি উদ্ধার করা হবে।

বুধবার দুপুরে ৩০ শ্রমিক কুমিল্লার দাউদকান্দি থেকে ট্রলারে মাটি নিয়ে বুড়িগঙ্গার বক্তাবলীর একটি ইটভাঁটির উদ্দেশে যাচ্ছিল। আচমকা ঝড়ের কবলে পড়ে ট্রলারটি গোপচর এলাকায় মুন্সীগঞ্জগামী একটি বাল্কহেডের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটলে মাটিবাহী ট্রলারটি নদীতে ডুবে যায়। এ সময় ট্রলারটির শ্রমিক সাঁতরে তীরে উঠতে পারলেও ছয়জন পানিতে ডুবে যান। এরা হলেন তালেব (৩০), নেজার (৩৫), সুজক (২৮) ও তার ভাই শফিকুল (২২), শাহীন (২৫) ও সুজন (২৬)। এদের সবার বাড়ি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার গারেশ্বর গ্রামে। সন্ধ্যা ছয়টায় দিকে আলীরটেক গুদারাঘাট এলাকায় আউয়ালেরঘাটের সামনে থেকে একজনের লাশ ও সন্ধ্যা সাতটার দিকে আরও একজনের লাশ উদ্ধার করে ডুবুরি দল।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ অফিসের উপসহকারী পরিচালক দিনমনি শর্মা জানান, বিকেল পাঁচটায় নিখোঁজদের উদ্ধারে ঢাকার ডুবুরি দল কাজ শুরু করে। এছাড়া নৌ পুলিশ ও বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ উদ্ধার তৎপরতা চালায়। রাত দশটার মধ্যে নিখোঁজ সব শ্রমিকের লাশ পাওয়া যায়।

নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গাউছুল আজম ঘটনাস্থল পরিদর্শন শেষে নিখোঁজ ছয়জনের লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, নিহতদের দাফনের জন্য জেলা প্রশাসন থেকে জনপ্রতি ২০ হাজার টাকা করে দেয়া হবে।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস