সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

সূচী পরিবর্তনে বেকায়দায় মহিলা ফুটবল দল

  • এস এ গেমস

স্পোর্টস রিপোর্টার ॥ আসন্ন এসএ গেমস ফুটবলে বাংলাদেশ পুরুষ ফুটবল দলের খেলাগুলো আগের সূচী অনুযায়ীই হবে বলে তাদের কোন ঝামেলা পোহাতে হচ্ছে না। কিন্তু হঠাৎ করে সূচী পরিবর্তন করায় বেকায়দায় পড়ে গেছে বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দল। আফগানিস্তান না থাকাতে টুর্নামেন্টের ফরমেটেও এসেছে পরিবর্তন। এবার খেলা হবে লীগ পদ্ধতিতে (মোট দল ৫টি)। সিঙ্গেল লীগ হওয়ার পর পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে ফাইনালে। ফলে সেমিফাইনাল বলে কিছু থাকছে না। বাংলাদেশের খেলাগুলো হচ্ছেÑ ৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টায় নেপাল, ৭ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় ভারত, ৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় মালদ্বীপ এবং ১৩ ফেব্রুয়ারি দুপুর ২টায় শ্রীলঙ্কার বিপক্ষে। প্রতি ম্যাচই অনুষ্ঠিত হবে শিলংয়ের জেএলএন স্টেডিয়ামে।

জানা গেছে, হঠাৎই সূচীতে পরিবর্তন এনেছে আয়োজক ভারত। পূর্বের সূচী অনুযায়ী বাংলাদেশের প্রথম ম্যাচ ছিল ৯ ফেব্রুয়ারি। কিন্তু সূচী পরিবর্তন হওয়াতে ৫ ফেব্রুয়ারিতেই প্রথম ম্যাচটা খেলতে হবে তাদের। ফলে ৪ তারিখ ঢাকা থেকে রওনা হয়ে পরের দিন সকালেই প্রথম ম্যাচটা খেলতে হবে! তাই আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেয়া এবং ভ্রমণক্লান্তি কাটিয়ে পর্যাপ্ত বিশ্রাম নেয়ার সেই সুযোগটা পাচ্ছেন না তারা! এ প্রসঙ্গে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘সূচী হঠাৎ করে পরিবর্তন হওয়াতে আমাদের মহিলা ফুটবল দলের সমস্যা হবে।

কেননা ৫ তারিখে সকালে খেলা। অথচ আমাদের ওখানে গিয়ে পৌঁছানোর কথা ৪ তারিখ। কাজেই আমরা বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের কাছে একটি আবেদনপত্র পাঠিয়েছি। সেখানে আমরা ৪ তারিখের পরিবর্তে একদিন আগে- অর্থাৎ ৩ ফেব্রুয়ারি মহিলা ফুটবল দলকে পাঠানোর জন্য আবেদন করেছি। এখন দেখা যাক, কি হয়।’ বাংলাদেশ নারী ফুটবল দলের কোন খেলা সকালে, কোন খেলা দুপুরে, আবার কোনটা সন্ধ্যায়। একেক সময়ে একেক খেলার সময় নিয়েও প্রশ্ন তুলেছেন ফুটবলপ্রেমীরা।

স্বাগতিক ভারত নিজেদের সুবিধার্থে এবং উদীয়মান বাংলাদেশ দলকে বিপাকে ফেলতেই খেলার তারিখ এবং ম্যাচের এমন উদ্ভট সময় নির্ধারণ করা হয়েছে বলে মনে করছেন সচেতন ফুটবলপ্রেমীরা।

চেলসিকে বিদায় বললেন টেরি

স্পোর্টস রিপোর্টার ॥ চলতি মৌসুমের শেষেই চেলসি ছেড়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন অধিনায়ক জন টেরি। রবিবার হঠাৎ করেই ভক্ত-অনুরাগীদের হতাশ করে এমন খবর জানালেন ইংলিশ ফুটবলের অন্যতম সেরা এই মিডফিল্ডার। এর আগে অবশ্য তার সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছিল ব্লুজরা। সে কারণেই চেলসি ছাড়ার আগাম ঘোষণা দিয়ে দিলেন ক্লাবটির এই তারকা মিডফিল্ডার। রবিবার ইংলিশ ফুটবলের ঐতিহ্যবাহী টুর্নামেন্ট এফএ কাপের চতুর্থ রাউন্ডে দ্বিতীয় সারির দল মিল্টন কেইনেস ডন্সের বিপক্ষে বড় জয়ের পরে টেরি সাংবাদিকদের কাছে এ কথা বলেছেন। এ বিষয়ে ইংলিশ তারকা বলেন, ‘আর্সেনালের বিপক্ষে ম্যাচের আগে গত সপ্তাহে আমি ক্লাবের সঙ্গে এ বিষয়ে আলোচনা করেছি। চুক্তি নবায়ন না করার বিষয়টি তারা আমাকে নিশ্চিত করেছেন। যেমনটি আশা করেছিলাম শেষটা তেমন হলো না। চেলসি থেকে আমার আর অবসরে যাওয়া হলো না।

শীর্ষ সংবাদ: