মঙ্গলবার ১৮ শ্রাবণ ১৪২৮, ০৩ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইপিএল নিলামে ৩৫১ খেলোয়াড়

অনলাইন ডেস্ক ॥ আগামী ৬ ফেব্রুয়ারি ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে চলতি বছরের ভারতীয় প্রিমিয়ার লীগের খেলোয়াড় নিলাম। এবার নিলামে সব মিলিয়ে ৩৫১জন খেলোয়াড় বাছাই করা হলেও চূড়ান্ত ভাবে ১১৬জনকে নিয়েই এই নিলাম অনুষ্ঠিত হবে।

সম্প্রতী নিলামে অংশ নেয়া খেলোয়াড়দের পূর্ণ তালিকা প্রকাশ করা হয়েছে। এই তালিকা অনুযায়ী ১৩০জন জাতীয় দলের খেলোয়াড়, ২১৯জন নতুন খেলোয়াড় ও সহযোগি দেশ থেকে দুজন খেলোয়াড় রয়েছেন। এর মধ্যে আবার ২৩০জন ভারতীয় ও ১২১জন বিদেশী। সর্বমোট ৭১৪জন খেলোয়াড় থেকে কমিয়ে নিলামের জন্য এই তালিকা প্রকাশ করা হয়েছে।

এবারের নিলামের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন জাতীয় দলে খেলা সর্বোচ্চ ২৯জন অস্ট্রেলিয়ান খেলোয়াড় রয়েছেন। এছাড়া ভারতের ২৬জন, ওয়েস্ট ইন্ডিজের ২০জন, দক্ষিণ আফ্রিকার ১৮জন, শ্রীলংকার ১৬জন, নিউজিল্যান্ডের ৯জন, ইংল্যান্ডের ৭জন ও বাংলাদেশের ৫জন নিজ নিজ দেশকে প্রতিনিধিত্ব করেছেন।

সর্বোচ্চ ২ কোটি রুপির বেস প্রাইস নিয়ে নিলামে উঠতে যাচ্ছেন যুবরাজ সিং, কেভিন পিটারসন, আশিষ নেহরা, শেন ওয়াটসন, ইশান্ত শর্মা, সাঞ্জু স্যামসন, দিনেশ কার্তিক, স্টুয়ার্ট বিনি ও ধাওয়াল কুলকার্নি। গত দুই আইপিএল নিলামে যুবরাজ সিং সর্বোচ্চ মূল্য পেয়েছিলেন। আসন্ন নিলামেও এর ব্যতিক্রম হবে না বলেই ইঙ্গিত পাওয়া গেছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৮৭১০৬০২
আক্রান্ত
১২৬৪৩২৮
সুস্থ
১৭৯৪০৭০৬৯
সুস্থ
১০৯৩২৬৬
শীর্ষ সংবাদ:
অর্থনীতি সচল রাখতে টিকায় প্রাধান্য বিশেষজ্ঞদের         মডেল পিয়াসা ও মৌ ৩ দিনের রিমান্ডে         করোনা সঙ্কটে বিএনপি গৃহকোণে ॥ কাদের         এ মাসেই কিছু আইপি টিভি অনুমোদন দেয়া হবে ॥ তথ্যমন্ত্রী         আরেক ভুঁইফোড় সংগঠনের প্রতিষ্ঠাতা দর্জি মনির গ্রেফতার         চলতি মাসে আরও ৫০ লাখ টিকা আসছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         শুধু জুলাই মাসেই করোনায় মৃত্যু ৬১৮২ জনের         ’২২ সালেই দেশের রেল নেটওয়ার্কে যুক্ত হচ্ছে দোহাজারী-কক্সবাজার         চট্টগ্রামে থামছে না পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসতি, গড়ে উঠছে দালানও         জেলা শহর, সিটি ও পৌরসভায় চলছে ওএমএসে চাল বিক্রি         অনির্দিষ্টকালের জন্য বাংলাদেশ সফর স্থগিত করল ইংল্যান্ড         সেপ্টেম্বরে জাতিসংঘ সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গাদের বিষয়ে বিশ্ব ব্যাংকের প্রস্তাব নাকচ করল বাংলাদেশ         করোনা ভাইরাসে আরও ২৪৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৯৮৯         মডেল মৌ ও পিয়াসার ৩ দিন করে রিমান্ড         ডেঙ্গু ॥ ১ দিনে আরও ২৮৭ জন হাসপাতালে ভর্তি         ‘বর্তমানে টিকার কোনো সঙ্কট নেই’         বয়স্কদের মৃত্যু বেশি, টিকা নেয়ার হার কম         চলতি মাসেই কিছু আইপি টিভির অনুমোদন, মানতে হবে নীতি         সহযোগীসহ চিকিৎসক ইশরাত ছয় দিনের রিমান্ডে