শুক্রবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অধ্যাপকের গাড়ি চাপায় প্রভাষকসহ নিহত ২

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে একটি প্রাইভেটকারের ধাক্কায় দু’পথচারী নিহত ও ৩ জন আহত হয়েছেন। নিহতরা হচ্ছেনÑ সুনামগঞ্জের ছাতক ডিগ্রী কলেজের প্রভাষক আতাউর রহমান ও জগন্নাথপুরের কারবিয়া গ্রামের গিয়াস উদ্দিন (৬০)।

জানা যায়, শাবি আইপিই বিভাগের অধ্যাপক আরিফ আহমদ কার নিয়ে ড্রাইভিং শিখতে গেলে এ দুর্ঘটনা ঘটে। বেলা সাড়ে ১১টার দিকে শাবি ক্যাম্পাসের প্রবেশ পথে অধ্যাপক আরিফ আহমদ গাড়ি চালানো শেখার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে দুই পথচারী ও শাবির এক ছাত্রীকে ধাক্কা দিয়ে গাড়িটি একটি গাছের সঙ্গে গিয়ে ধাক্কা খায়। ফলে ঘটনাস্থলেই নিহত হন জগন্নাথপুরের কারবিয়া গ্রামের গিয়াস উদ্দিন (৬০)। গুরুতর আহত অবস্থায় ছাতক ডিগ্রী কলেজের প্রভাষক আতাউর রহমানকে সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে যাওয়ার পর তিনি মারা যান। এ দুর্ঘটনায় শাবি শিক্ষক আরিফ আহমদ, ছাত্রী সেলিনা এবং প্রাইভেটকার চালক কালাম আহত হয়েছেন।

নীলফামারীতে দুই বন্ধু

স্টাফ রিপোর্টার, নীলফামারী থেকে জানান, ঘন কুয়াশায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী দুই য্্ুবক নিহত হয়েছে। শনিবার সকাল ১১টার দিকে ঘটনাটি ঘটে জলঢাকা-ডোমার সড়কের দুন্দিবাড়ি সাইডেরপাড় নামক স্থানে। নিহতরা হলোÑ জলঢাকা উপজেলার শহরের আহেলার বাজার গ্রামের মতিয়ার রহমানের ছেলে লাভলু হোসেন (২৫) ও একই গ্রামের রবিউল ইসলামের ছেলে শাহীন রহমান (২৫)।

প্রত্যক্ষদর্শীরা জানায় দুই বন্ধু একই মোটরসাইকেলযোগে গ্রাম থেকে জলঢাকা বাজারে আসছিল। মোটরসাইকেলের গতি বেশি থাকায় দুন্দিবাড়ি সাইডেরপাড় মুকুরদিঘির সামনে সড়কের বাঁক নেয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের ধারে একটি শিমুলগাছে গিয়ে সজোরে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই দুই বন্ধু নিহত হয়।

সিদ্ধিরগঞ্জে কলেজছাত্রী

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ থেকে জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় একটি যাত্রীবাহী বাসের চাকায় পিষ্ট হয়ে সানোয়ারা আক্তার (১৮) নামে এক কলেজছাত্রী নিহত হয়েছে। সানোয়ারা আক্তার ঢাকা মহানগর ডিগ্রী কলেজের প্রথম বর্ষের ছাত্রী। সে সানারপাড় এলাকার সানাউল্লাহর মেয়ে। ঘটনাটি ঘটেছে শনিবার সকাল সাড়ে ৮টায়। সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সুজন বিশ্বাস জানান, সকাল সাড়ে ৮টায় এক কলেজছাত্রী রাস্তা পার হওয়ার সময় ঢাকা থেকে নরসিংদীর মনোহরদিগামী একটি যাত্রীবাহী বাস (নং ঢাকা মেট্রো-ব-১৪-৪২০৯) তাকে চাপা দিলে সে গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় লোকজন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার মৃত্যু হয়।

সিলেটে ছাত্র হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতার দাবি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী কাজী হাবিব হত্যাকা-ে জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবিতে শনিবার দুপুরে ক্যাম্পাসের সামনের রাস্তায় মানববন্ধন কর্মসূচী পালন করেছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। এখানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুশান্ত কুমার দাশ, বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান শামীম আহমেদ চৌধুরীসহ শিক্ষার্থীরা। উপাচার্য সুশান্ত কমার দাশ তার বক্তব্যে বলেন, এখন থেকে এই বিশ্ববিদ্যালয়ে কোন রাজনীতি চলবে না, কোন ধরনের ছাত্রলীগ থাকবে না। এমনকি পরীক্ষার সময় কেউ এডমিড কার্ড ছাড়া অংশগ্রহণ করতে পারবে না।

কেউ তাতে বাধা দিতে আসলে তা কঠোর হস্তে তা দমন করা হবে প্রয়োজনে পুলিশের সাহায্য নেয়া হবে। ১৯ জানুয়ারি হামলায় নিহত হন ছাত্রলীগ কর্মী বিবিএ চতুর্থ বর্ষের ছাত্র কাজী হাবিব।

শীর্ষ সংবাদ:
জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার         স্বপ্নের পদ্মা সেতুর নাম পরিবর্তন হবে না         এবার উল্টো পথে ডলার ॥ ৯৬ টাকায় নেমেছে         কোরানে হাফেজ হয়েও পেশা চুরি !         সিলেটে ২০ লাখ মানুষ পানিবন্দী দুর্ভোগ চরমে         চট্টগ্রামে ড্র করেই সন্তুষ্ট মুমিনুলরা         গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা আসতে পারে এ মাসেই         কুসিক নির্বাচনে অংশ নেয়ায় সাক্কুকে বহিষ্কার বিএনপির         দক্ষ স্বচ্ছ ও জনবান্ধব ভূমি সেবাই আমাদের অঙ্গীকার         প্রতি কেজি কাঁচা চা পাতার মূল্য ১৮ টাকা নির্ধারণ         কারসাজি বন্ধে বাজারে বাজারে মনিটরিং সেল গঠনের তাগিদ         লিচুতে রঙিন রাজশাহীর বাজার ॥ ৪৪ কোটি টাকা বাণিজ্যের আশা         নিয়োগ পরীক্ষায় পাস করিয়ে দিতে ১০-১৫ লাখ টাকায় চুক্তি!         শেখ হাসিনার সততার সোনালি ফসল পদ্মা সেতু ॥ কাদের         দেশে সব ধর্মের মানুষ সর্বোচ্চ সুযোগ-সুবিধা নিয়ে ধর্মীয় অধিকার ভোগ করছে : আইনমন্ত্রী         কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল