রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অধ্যাপকের গাড়ি চাপায় প্রভাষকসহ নিহত ২

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে একটি প্রাইভেটকারের ধাক্কায় দু’পথচারী নিহত ও ৩ জন আহত হয়েছেন। নিহতরা হচ্ছেনÑ সুনামগঞ্জের ছাতক ডিগ্রী কলেজের প্রভাষক আতাউর রহমান ও জগন্নাথপুরের কারবিয়া গ্রামের গিয়াস উদ্দিন (৬০)।

জানা যায়, শাবি আইপিই বিভাগের অধ্যাপক আরিফ আহমদ কার নিয়ে ড্রাইভিং শিখতে গেলে এ দুর্ঘটনা ঘটে। বেলা সাড়ে ১১টার দিকে শাবি ক্যাম্পাসের প্রবেশ পথে অধ্যাপক আরিফ আহমদ গাড়ি চালানো শেখার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে দুই পথচারী ও শাবির এক ছাত্রীকে ধাক্কা দিয়ে গাড়িটি একটি গাছের সঙ্গে গিয়ে ধাক্কা খায়। ফলে ঘটনাস্থলেই নিহত হন জগন্নাথপুরের কারবিয়া গ্রামের গিয়াস উদ্দিন (৬০)। গুরুতর আহত অবস্থায় ছাতক ডিগ্রী কলেজের প্রভাষক আতাউর রহমানকে সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে যাওয়ার পর তিনি মারা যান। এ দুর্ঘটনায় শাবি শিক্ষক আরিফ আহমদ, ছাত্রী সেলিনা এবং প্রাইভেটকার চালক কালাম আহত হয়েছেন।

নীলফামারীতে দুই বন্ধু

স্টাফ রিপোর্টার, নীলফামারী থেকে জানান, ঘন কুয়াশায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী দুই য্্ুবক নিহত হয়েছে। শনিবার সকাল ১১টার দিকে ঘটনাটি ঘটে জলঢাকা-ডোমার সড়কের দুন্দিবাড়ি সাইডেরপাড় নামক স্থানে। নিহতরা হলোÑ জলঢাকা উপজেলার শহরের আহেলার বাজার গ্রামের মতিয়ার রহমানের ছেলে লাভলু হোসেন (২৫) ও একই গ্রামের রবিউল ইসলামের ছেলে শাহীন রহমান (২৫)।

প্রত্যক্ষদর্শীরা জানায় দুই বন্ধু একই মোটরসাইকেলযোগে গ্রাম থেকে জলঢাকা বাজারে আসছিল। মোটরসাইকেলের গতি বেশি থাকায় দুন্দিবাড়ি সাইডেরপাড় মুকুরদিঘির সামনে সড়কের বাঁক নেয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের ধারে একটি শিমুলগাছে গিয়ে সজোরে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই দুই বন্ধু নিহত হয়।

সিদ্ধিরগঞ্জে কলেজছাত্রী

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ থেকে জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় একটি যাত্রীবাহী বাসের চাকায় পিষ্ট হয়ে সানোয়ারা আক্তার (১৮) নামে এক কলেজছাত্রী নিহত হয়েছে। সানোয়ারা আক্তার ঢাকা মহানগর ডিগ্রী কলেজের প্রথম বর্ষের ছাত্রী। সে সানারপাড় এলাকার সানাউল্লাহর মেয়ে। ঘটনাটি ঘটেছে শনিবার সকাল সাড়ে ৮টায়। সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সুজন বিশ্বাস জানান, সকাল সাড়ে ৮টায় এক কলেজছাত্রী রাস্তা পার হওয়ার সময় ঢাকা থেকে নরসিংদীর মনোহরদিগামী একটি যাত্রীবাহী বাস (নং ঢাকা মেট্রো-ব-১৪-৪২০৯) তাকে চাপা দিলে সে গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় লোকজন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার মৃত্যু হয়।

সিলেটে ছাত্র হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতার দাবি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী কাজী হাবিব হত্যাকা-ে জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবিতে শনিবার দুপুরে ক্যাম্পাসের সামনের রাস্তায় মানববন্ধন কর্মসূচী পালন করেছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। এখানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুশান্ত কুমার দাশ, বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান শামীম আহমেদ চৌধুরীসহ শিক্ষার্থীরা। উপাচার্য সুশান্ত কমার দাশ তার বক্তব্যে বলেন, এখন থেকে এই বিশ্ববিদ্যালয়ে কোন রাজনীতি চলবে না, কোন ধরনের ছাত্রলীগ থাকবে না। এমনকি পরীক্ষার সময় কেউ এডমিড কার্ড ছাড়া অংশগ্রহণ করতে পারবে না।

কেউ তাতে বাধা দিতে আসলে তা কঠোর হস্তে তা দমন করা হবে প্রয়োজনে পুলিশের সাহায্য নেয়া হবে। ১৯ জানুয়ারি হামলায় নিহত হন ছাত্রলীগ কর্মী বিবিএ চতুর্থ বর্ষের ছাত্র কাজী হাবিব।

শীর্ষ সংবাদ:
কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস         বরিশালে সড়ক দূর্ঘটনায় ১০ জন নিহত         দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি