বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে নেপাল চ্যাম্পিয়ন

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে নেপাল চ্যাম্পিয়ন
  • বাহরাইনকে হারাল ৩-০ গোলে

রুমেল খান ॥ ব্যাপারটা মজারই- ১৯৯৩ সালে ঢাকায় সাফ ফুটবলের শিরোপা জিতেছিল নেপাল। সেটিই ছিল তাদের শেষ আন্তর্জাতিক কোন শিরোপা জয়। দীর্ঘ ২৩ বছর পর আবারও ঢাকাতেই তারা শিরোপা খরার অবসান ঘটালো! আর সেটা এল ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ’-এ। শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত জমজমাট ফাইনালে তারা ৩-০ গোলে হারায় বাহরাইন অনুর্ধ-২৩ ফুটবল দলকে। অপরাজিত শিরোপা জিতে তারা সেটা উৎসর্গ করে কয়েক মাস আগে নেপালে সংঘটিত প্রলয়ঙ্কারী ভূমিকম্পে নিহতদের স্মৃতির উদ্দেশ্যে।

ম্যাচ শেষে বিজয়ী ও বিজিত দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চ্যাম্পিয়ন দল নেপাল প্রাইজমানি হিসেবে ৫০ হাজার এবং রানার্সআপ দল হিসেবে বাহরাইন দল লাভ করে ২৫ হাজার ডলার। নেপালের নবযুগ শ্রেষ্ঠা সর্বোচ্চ গোলদাতা (৪টি) এবং টুর্নামেন্টের সেরা খেলোয়াড় এবং একই দলের বিমল গাত্রি মাগার ম্যান অব দ্য ফাইনালের পুরস্কার লাভ করেন। ফাইনাল খেলা দেখতে স্টেডিয়ামে হাজির ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সহ-সভাপতি বাদল রায়, সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগসহ আরও অনেকেই।

বঙ্গবন্ধু গোল্ডকাপে চ্যাম্পিয়ন হওয়ায় নেপালকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আজকের খেলা অত্যন্ত উপভোগ্য হয়েছে। যারা রানার্সআপ ও চ্যাম্পিয়ন হয়েছেন তাদের সবাইকে অভিনন্দন। খেলা দেখে ভাল লেগেছে। বিশেষ করে হিমালয়ের দেশ নেপালকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। তারা ভাল খেলেছে। আর এই আয়োজনের মধ্য দিয়ে সমগ্র বাংলাদেশে ফুটবল খেলা ছড়িয়ে যাবে, এমনটাই প্রত্যাশা করি।’ এ সময় রানার্সআপ বাহরাইন দলকেও শুভেচ্ছা জানান তিনি। বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের আয়োজনকে কার্যকর উদ্যোগ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এই আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ চমৎকার উদ্যোগ নিয়েছে। যারা আয়োজনের সঙ্গে জড়িত এবং যারা কাজ করে গেছেন তাদের ধন্যবাদ ও অভিনন্দন।

ফাইনাল খেলা দেখতে স্টেডিয়ামে প্রায় ১২ হাজার ফুটবলপ্রেমী উপস্থিত ছিলেন। ম্যাচে নেপালের বিমল গাত্রি মাগার ৫ মিনিটে, বিশাল রায় ৮৭ মিনিটে এবং ইনজুরি সময়ে নবযুগ শ্রেষ্ঠা গোলগুলি করেন।

ম্যাচে বাহরাইনের দু’জন এবং নেপালের এক ফুটবলার লাল কার্ড পান। রেফারি খেলা শেষের বাঁশি বাজালে শিরোপা জয়ের আনন্দে মাতোয়ারা হয় হিমালয় পুত্ররা।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক