বৃহস্পতিবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মিরপুরে পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে দুই শ্রমিক দগ্ধ

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মিরপুরে একটি পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে দুই শ্রমিক দগ্ধ হয়েছেন। একই থানা এলাকায় এক ব্যবসায়ীর বুকে কাঁচি ঢুকিয়ে দিয়েছে তার স্ত্রী। এদিকে কামরাঙ্গীরচরে গৃহবধূ নার্গিস হত্যাকা-ের ঘটনায় ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া রায়েরবাজারে একটি বস্তিতে অগ্নিকা- ঘটেছে। সোমবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সোমবার ভোররাতে মিরপুর ৭ নম্বর সেকশনের ৩ নম্বর রোডে এ্যাক্টিভ জিপার নামের একটি গার্মেন্টসের ডাইং সেকশনের বয়লার বিস্ফোরণের ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিটের দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে কারখানার দুই শ্রমিক মারাত্মক দগ্ধ হন। ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা আতিকুল আলম জানান, সকালে দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ আনেন। এ সময় ওই কারখানার শ্রমিক স্বপন (২০) ও আরিফকে (১৮) মারাত্মক দগ্ধ অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। ঢামেক হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ পার্থ শঙ্কর পাল জানান, স্বপনের শরীরের ৯৫ শতাংশ ও আরিফের ৯০ শতাংশ পুড়ে গেছে। তাদের শ্বাসনালী পুড়ে গেছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। গার্মেন্টসের ম্যানেজার ম্যাগানকো পাল জানান, রাতে কাজ করার সময় হঠাৎ বয়লার বিস্ফোরণ ঘটে। এতে ওই দুই শ্রমিক দগ্ধ হন। দগ্ধা স্বপ্নের বাবার নাম বশির মিয়া। গ্রামের বাড়ি ভোলা সদর উপজেলায়। আর আরিফের বাবার নাম আবুল খায়ের। গ্রামের বাড়ি নোয়াখালী জেলার সুনাইমুড়ি উপজেলায়।

স্বামীর বুকে ধারালো কাঁচি ঢুকিয়ে দিয়েছে তার স্ত্রী ॥ রাজধানীর মিরপুরে ওয়াহিদুল ইসলাম (২৯) নামে এক ব্যবসায়ীর বুকে কাঁচি ঢুকিয়ে দিয়েছে তার স্ত্রী সুমি আক্তার। সোমবার দুপুরে এ ঘটনার পর ব্যবসায়ী ওয়াহিদুলকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত ব্যবসায়ী ওয়াহিদুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে তার স্ত্রী সুমি উচ্ছৃঙ্খল জীবনযাপন করতে থাকে। সে অধিকাংশ সময়ে মোবাইল ফোনে অপরিচিত ব্যক্তিদের সঙ্গে কথা বলতে থাকে। এর কারণে কয়েকদিন আগে তাকে গ্রামের বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। তাদের সংসারে জান্নাত নামে এক কন্যা সন্তান রয়েছে। ওয়াহিদুল আরও জানায়, গ্রামের বাড়িতে যাওয়ার পর সুমি জান্নাতকে মারধর করে। এতে সে অসুস্থ হয়ে পড়ে। পরে সোমবার দুপুরে হঠাৎ করে স্ত্রী সুমি আক্তার মিরপুর-১০ নম্বর সেকশনে আমার ব্যবসা প্রতিষ্ঠানে মেয়েকে নিয়ে আসে। এ সময় মেয়ের স্বাস্থ্য খারাপ হওয়ার কারণ জানতে চাই। এতে স্ত্রী সুমি ক্ষিপ্ত হয়ে পাশের দোকান থেকে একটি কাঁচি এনে আমার বুকে ঢুকিয়ে দেয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই সেন্টু চন্দ্র দাস ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ওয়াহিদুলকে ভর্তি করা হয়েছে। তার অস্ত্রোপচার করা হয়েছে।

গৃহবধূ নার্গিস হত্যার তিন আসামি গ্রেফতার ॥ রাজধানীর কামরাঙ্গীরচরে গৃহবধূ নার্গিস (২৮) হত্যাকা-ের ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। রবিবার মধ্যরাতে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে চুরি যাওয়া স্বর্ণ, মোবাইল ফোন উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছেন, প্রতিবেশী ফারুক ইসলাম (৩০), মেহেদী হাসান (২৫) ও মোহাম্মদ পারভেজ (২৪)। গ্রেফতারকৃতরা এ্যাম্ব্রয়ডারি কাজের সুবাদে একে অপরের সঙ্গে পরিচিত বলে জানা গেছে। সোমবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন লালবাগ ডিভিশনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মফিজ উদ্দিন আহম্মেদ এ তথ্য জানান।

আগুন ॥ রাজধানীর হাজারীবাগের রায়ের বাজার এলাকার ছাবেদ আলী বস্তিতে অগ্নিকা-ের ঘটনা ঘটে। আগুনের লেলিহান শিখায় ১টি রিকশা গ্যারেজসহ দু’টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার ॥ রাজধানীর মোহাম্মদপুরের লালমাটিয়া এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে একটি ৬ রাউন্ড গুলিভর্তি বিদেশী পিস্তলসহ পাঁচ ডাকাত সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-২।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু