বুধবার ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মরণফাঁদে পরিণত হচ্ছে রাজধানীর সড়ক

স্টাফ রিপোর্টার ॥ সেবা সংস্থাগুলোর উদাসীনতায় মরণফাঁদে পরিণত হচ্ছে রাজধানীর অনেক সড়ক। রাজধানীবাসীর দাবি-ওয়াসা, ডেসা, ডেসকো, তিতাস, মেট্রোরেল প্রকল্পসহ বিভিন্ন প্রতিষ্ঠান রাস্তা ও অলিগলি খোঁড়াখুঁড়ি করে প্রায় সারাবছরই।

সিটি কর্পোরেশন এ রাস্তাগুলো আগের অবস্থায় ফিরিয়ে দেয়ার শর্তে অনুমতি দেয়। কিন্তু, পরবর্তীতে আর তদারকি না করায় দুর্ভোগে পড়েন অসংখ্য মানুষ। অবশ্য, নগর কর্তৃপক্ষ জানান, আগামী বছর থেকে বর্ষা মৌসুমে রাস্তা খননের অনুমতি দেয়া হবে না কোন প্রতিষ্ঠানকেই।

ফার্মগেট এলাকার রাজাবাজারের এ রাস্তাটি প্রায় ৬ মাস ধরে খুঁড়ছে বিভিন্ন সেবা সংস্থা। এ পথে যাতায়াতকারী লোকজন ও স্থানীয়দের দাবি-দীর্ঘদিন সংস্কার না করায় নানা সমস্যায় পড়েন তারা। মিরপুরের শেওড়াপাড়ার এ রাস্তাটিতে বেশ কয়েকটি ম্যানহোলের ঢাকনা নেই প্রায় বছরখানেক ধরে। রাস্তায় বাতি না থাকায় দিনের চেয়ে রাতে এখানে যানবাহন ও লোকজন চলাচলের ক্ষেত্রে বেশি সমস্যা হয়।

শুধু পাড়া মহল্লার রাস্তাঘাটই নয়, যথাযথভাবে সংস্কার না করায় মিরপুর থেকে কাওরান বাজার পর্যন্ত রাস্তাটিও বেশ ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। গাড়ি চালক ও যাত্রীরা বলছেন, মেট্রোরেল প্রকল্পের জন্য অসংখ্য স্থানে খননের পর, এ রাস্তায় অনেকগুলো অপ্রয়োজনীয় গতিরোধক তৈরি হয়েছে। যেগুলোতে কোনরকম নির্দেশক চিহ্ন না থাকায় প্রতিনিয়তই ঘটছে ছোটবড় দুর্ঘটনা।

নগরবিদদের মন্তব্য, জবাবদিহিতা না থাকায় পুরো শহরজুড়েই সড়কে এমন ঝুঁকিপূর্ণ অবস্থা তৈরি হচ্ছে বছরের পর বছর ধরে। ভবিষ্যতে বিষয়গুলোতে কঠোর নজরদারির আশ্বাস ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের।

শীর্ষ সংবাদ:
অতি ঝুঁকিপূর্ণ ৩৬ জেলা ॥ করোনায় ১৩ জেলা ঝুঁকিপূর্ণ, কম ১৫ জেলা         এ দিন থাকবে না সুদিন আসবে         করোনায় মৃত্যু সাত শ’ ও আক্রান্ত ৫২ হাজার ছাড়িয়েছে         প্রত্যন্ত কোন এলাকা দখলে নিয়ে ‘মুসলিম ভিলেজ’ গড়তে চায় আনসার         যুক্তরাষ্ট্রে বিক্ষোভ দমনে সেনা মোতায়েনের হুমকি ট্রাম্পের         টেস্টের সীমাবদ্ধতা- করোনা নিয়ন্ত্রণে বড় চ্যালেঞ্জ         ৪৭০ জনের মানব পাচার সিন্ডিকেট         বিশ্বব্যাপী বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, কমছে মৃত্যু         করোনার প্রথম ওষুধ প্রস্তুত দাবি রাশিয়ার         দেশের ৪ কোটি তামাক ব্যবহারকারী ভয়াবহ করোনা ঝুঁকিতে         আবাদি জমি পতিত রাখা যাবে না, উদ্যোগ নিচ্ছে মন্ত্রণালয়         বাসের ভাড়ায় ঢাকা চট্টগ্রামে যাত্রী টানছে ইউএস বাংলা         কারাগারের কর্মকর্তা কর্মচারীরা আতঙ্কে         নৌ ও সড়কপথের স্বাস্থ্যবিধি নামকাওয়াস্তে         করোনা উপসর্গ নিয়ে প্রকৌশলী ও ইমামসহ মৃত্যু ১৮         আগামী শিক্ষাবর্ষে নতুন কারিকুলামে পাঠদান শুরু হচ্ছে না         ১২৫৬ জন মুক্তিযোদ্ধাকে স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ         সব জেলা হাসপাতালে আইসিইউ স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯১১         প্রথমবারের মত ভার্চুয়াল একনেকে ১৬২৭৬ কোটি খরচে ১০ প্রকল্প অনুমোদন        
//--BID Records