বুধবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মরণফাঁদে পরিণত হচ্ছে রাজধানীর সড়ক

স্টাফ রিপোর্টার ॥ সেবা সংস্থাগুলোর উদাসীনতায় মরণফাঁদে পরিণত হচ্ছে রাজধানীর অনেক সড়ক। রাজধানীবাসীর দাবি-ওয়াসা, ডেসা, ডেসকো, তিতাস, মেট্রোরেল প্রকল্পসহ বিভিন্ন প্রতিষ্ঠান রাস্তা ও অলিগলি খোঁড়াখুঁড়ি করে প্রায় সারাবছরই।

সিটি কর্পোরেশন এ রাস্তাগুলো আগের অবস্থায় ফিরিয়ে দেয়ার শর্তে অনুমতি দেয়। কিন্তু, পরবর্তীতে আর তদারকি না করায় দুর্ভোগে পড়েন অসংখ্য মানুষ। অবশ্য, নগর কর্তৃপক্ষ জানান, আগামী বছর থেকে বর্ষা মৌসুমে রাস্তা খননের অনুমতি দেয়া হবে না কোন প্রতিষ্ঠানকেই।

ফার্মগেট এলাকার রাজাবাজারের এ রাস্তাটি প্রায় ৬ মাস ধরে খুঁড়ছে বিভিন্ন সেবা সংস্থা। এ পথে যাতায়াতকারী লোকজন ও স্থানীয়দের দাবি-দীর্ঘদিন সংস্কার না করায় নানা সমস্যায় পড়েন তারা। মিরপুরের শেওড়াপাড়ার এ রাস্তাটিতে বেশ কয়েকটি ম্যানহোলের ঢাকনা নেই প্রায় বছরখানেক ধরে। রাস্তায় বাতি না থাকায় দিনের চেয়ে রাতে এখানে যানবাহন ও লোকজন চলাচলের ক্ষেত্রে বেশি সমস্যা হয়।

শুধু পাড়া মহল্লার রাস্তাঘাটই নয়, যথাযথভাবে সংস্কার না করায় মিরপুর থেকে কাওরান বাজার পর্যন্ত রাস্তাটিও বেশ ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। গাড়ি চালক ও যাত্রীরা বলছেন, মেট্রোরেল প্রকল্পের জন্য অসংখ্য স্থানে খননের পর, এ রাস্তায় অনেকগুলো অপ্রয়োজনীয় গতিরোধক তৈরি হয়েছে। যেগুলোতে কোনরকম নির্দেশক চিহ্ন না থাকায় প্রতিনিয়তই ঘটছে ছোটবড় দুর্ঘটনা।

নগরবিদদের মন্তব্য, জবাবদিহিতা না থাকায় পুরো শহরজুড়েই সড়কে এমন ঝুঁকিপূর্ণ অবস্থা তৈরি হচ্ছে বছরের পর বছর ধরে। ভবিষ্যতে বিষয়গুলোতে কঠোর নজরদারির আশ্বাস ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের।

শীর্ষ সংবাদ:
মুন্সীগঞ্জে মাইক্রো খাদে পড়ে নিহত ৩, আহত ৮         সেনাবাহিনীকে ‘যুদ্ধের প্রস্তুতি’ নিতে বললেন চীনের প্রেসিডেন্ট         শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি চলছে সীমিত আকারে         আগামী পাঁচ দিন বজ্রসহ ঝড়-বৃষ্টির আভাস         শাহজাদপুরে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২         চীনের সঙ্গে ইসরায়েলের সম্পর্ক ছিন্ন করতে বলল আমেরিকা         শিরোপার পথে বড় এক লাফ বায়ার্নের         করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         আগামী ৩০ মে বাণিজ্যিক বিতান ও মার্কেট খোলা হবে : মো. আরিফুর রহমান         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         আগামী ৯ জুন পর্যন্ত মার্চ-এপ্রিলের ভ্যাট রিটার্ন দেয়া যাবে         গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সহসাই অনলাইন সংবাদ পোর্টালের রেজিস্ট্রেশন দেওয়ার হবে : তথ্যমন্ত্রী         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         ছুটির পর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান চালাতে হবে         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         বাউফলে যুবলীগ নেতা খুনের ঘটনায় মেয়র ও সাংবাদিকসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা        
//--BID Records