বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে বসছে বিশেষ ডিজিটাল বোর্ড

অর্থনৈতিক রিপোর্টার ॥ শহর গুলোতে বসানো হচ্ছে বিশেষ ডিজিটাল বোর্ড। সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রচারে এ উদ্যোগ নেয়া হয়েছে। এর মাধ্যমে শহরের চেহারা পরিবর্তন করা সম্ভব হবে বলে জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রিী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন এটিকে সোকেস বাংলাদেশ বলে অভিহিত করা যায়। এটি ব্যতিক্রমী একটি উদ্যোগ হবে।

এ জন্য ব্যয় হবে ১৪ কোটি টাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিষয়টি অবহিত করা হলে তিনি বলেন, শহরের যেসব স্থানে জনসমাগম বেশি সেগুলোতে প্রথম পর্যায়ে এই বোর্ড স্থাপন করা হোক। পরিকল্পনা মন্ত্রী জানান, সরকারের উন্নয়ন প্রকল্প প্রচারের পাশা পাশি বেসরকারি কোম্পানীগুলোর বিজ্ঞাপন ও প্রচার করা হবে। যাতে সেই টাকা দিয়ে এগুলোর পরিচালনা ব্যয় মেটানো যায়।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক এর ব্রিফিংএ পরিকল্পনা মন্ত্রী এসব কথা জানান।

পাইলট ভিত্তিতে রাজধানীর বঙ্গ বন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, সংসদ ভবন, কমলাপুর রেল ষ্টেশন, সোহরাওর্য়াদী উদ্যান, এয়ার পোর্ট এবং সদর ঘাটে বসানো হবে ইলেক্টট্রনিক্স এই বিলবোর্ড।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি