মঙ্গলবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিশুসহ আহত ৫ চট্টগ্রামে বিজয় মেলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে হত ১

বোয়ালখালী সংবাদদাতা ॥ চট্টগ্রামের বোয়ালখালীতে মুক্তিযুদ্ধের বিজয় মেলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১ জন নিহত ও শিশুসহ ৫ জন আহত হয়েছে। বুধবার দুপুর ১টার দিকে উপজেলার পশ্চিম গোমদ-ী উচ্চ বিদ্যালয়ের মাঠে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী মোঃ মোর্শেদ আলম জানান, উপজেলার পশ্চিম গোমদ-ী উচ্চ বিদ্যালয়ের মাঠে এবারও প্রতিবারের মতো মুক্তিযুদ্ধের বিজয় মেলার আয়োজন করা হয়। এতে বিভিন্ন অঞ্চল থেকে এসে ব্যবসায়ীরা স্টল বসিয়ে বেচা-বিক্রির জন্য পসরা সাজিয়ে বসেন। তাদের পাশাপাশি বিভিন্ন ভাসমান বেলুন বিক্রেতা আসেন। এক বেলুন বিক্রেতা বুধবার দুপুর ১টার দিকে মাঠের পাশে বেলুনে হাওয়া দেয়ার সময় হঠাৎ বিকট শব্দে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে বেলুন বিক্রেতা জাকির হোসন (৪০) ঘটনাস্থলে নিহত হন। এ সময় আশপাশে থাকা তিন শিশু সাকিব (৮), নাঈম উদ্দিন (৮), সানি (৯), আনোয়ার হোসেন (২২) ও সেন্টু (৪০) নামের আরও ২ জন গুরুতর আহত হন। এদের মধ্যে ৪ জনের বাড়ি উপজেলার পশ্চিম গোমদ-ী এলাকায়। তখন এলাকায় এবং মেলায় আগতদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আহতদের আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বোয়ালখালী থানা পুলিশ নিহতের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে।

নিহত বেলুন বিক্রেতা শরীয়তপুর তারাকান্দিয়া গ্রামের গাজিয়া থানার আমির হামজার ছেলে। তবে তার গ্রামের বাড়ি নজুমিয়া হাট এলাকায় এবং আহত সেন্টুর বাড়ি নগরির বহদ্দারহাট ফরিদার পাড়া বলে জানা গেছে।

এ ব্যাপারে মেলা আয়োজক কমিটির সভাপতি জহুরুল ইসলাম জানান, মেলাতে ভাসমান দোকানদার অনেক আসে। বিভিন্ন এলাকা থেকে আসার কারণে সবার নাম-ঠিকানা জানা সম্ভব হয় না। ঘটনাটি দুঃখজনক। এ ব্যাপারে বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ শামছুল ইসলাম জানান, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট