মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

নারী শ্রমিকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ৫ ডিসেম্বর ॥ বন্দর উপজেলায় স্পিনিং মিলের মোটরে কাপড় পেঁচিয়ে আমেনা বেগম (৪০) নামে এক নারী শ্রমিক নিহত হয়েছেন। উপজেলার বন্দর দক্ষিণ লক্ষ্মণখোলা এলাকার সাত্তার স্পিনিং মিলে শনিবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহত আমেনা বেগম হবিগঞ্জ জেলার হবিগঞ্জ এলাকার আলাউর রহমানের স্ত্রী।

সাংবাদিকের বাড়িতে হামলা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৫ ডিসেম্বর ॥ পাকুন্দিয়ায় অসামাজিক কার্যকলাপের প্রতিবাদ করায় দৈনিক ইত্তেফাকের উপজেলা সংবাদদাতা শাহজাহান সাজুর হাপানিয়ার ব্যবসা প্রতিষ্ঠান ও বসতবাড়িতে হামলার ঘটনা ঘটেছে। শনিবার দুপুরে সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে অতর্কিত হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করাসহ চারজনকে আহত করেছে। আহতদের মধ্যে গুরুতর আহত ওই সাংবাদিকের স্ত্রী ইয়াসমিন (৩০) ও ছোটভাই রফিকুল ইসলামকে (৩২) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রেড ক্রিসেন্ট সোসাইটির নির্বাচন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৫ ডিসেম্বর ॥ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি গাইবান্ধা ইউনিটের ত্রিবার্ষিক সাধারণ সভা ও নির্বাচন শনিবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সংস্থার গাইবান্ধা ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহাবুব আরা বেগম গিনি এমপির সভাপতিত্বে সাধারণ সভায় বক্তব্য রাখেন শাহ মাইনুল ইসলাম শিলপু, সদর উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল মমিন খান, উপাধ্যক্ষ মাজহার-উল মান্নান, এ্যাডভোকেট ফজলে করিম পল্লব, সারওয়ার হোসেন শাহীন প্রমুখ। পরে শাহ মাইনুল ইসলাম শিলপুকে ভাইস চেয়ারম্যান, রেজাউল করিম রেজাকে সম্পাদক করে ১০ সদস্যবিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়।

চেক বিতরণ

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর (নেত্রকোনা), ৫ ডিসেম্বর ॥ দুর্গাপুর উপজেলায় উপজেলা বন বিভাগের আয়োজনে অংশীদারিত্বের ভিত্তিতে সামাজিক বনায়ন কর্মসূচীর আওতায় উপজেলা পরিষদ হলরুমে উপকারভোগীদের মাঝে লভ্যাংশের ১ কোটি ৫৬ লাখ টাকার চেক বিতরণ করা হয় শনিবার। সহকারী কমিশনার ভূমি মোখলেছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস, বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় বন কর্মকর্তা গোবিন্দ রায়, উপজেলা আ’লীগ সভাপতি আলাউদ্দিন আল আজাদ, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক, উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক স্বপন হাজং, মুক্তিযোদ্ধা কমান্ডার রুহুল আমীন চুন্নু প্রমুখ।

ধর্মঘট-সমাবেশ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ চাঁদাবাজি ও ব্যবসায়ীর ওপর হামলার প্রতিবাদে কুড়িগ্রাম শহরের লোহাপট্টি এলাকার ব্যবসায়ীরা ব্যবসা প্রতিষ্ঠানে ধর্মঘট ও সমাবেশ কর্মসূচী পালন করেছেন।

শনিবার সকাল থেকে দোকানপাট বন্ধ রেখে ব্যবসায়ীরা চাঁদাবাজির প্রতিবাদ জানান। দুপুরে কুড়িগ্রাম দাদামোড় এলাকায় এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে পৌর মেয়র নুর ইসলাম নুরু, মেয়র প্রার্থী আব্দুল জলিল, ব্যবসায়ী আব্দুল আজিজ, রাশেদুজ্জামান বাবু, মনির হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

উদ্ধার হয়নি কলেজছাত্রী

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৫ ডিসেম্বর ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রেম প্রত্যাখ্যান ও বিয়ে দিতে রাজি না হওয়ায় ইতি আক্তার নামে এক কলেজ শিক্ষার্থীকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। অপহরণের ৩ দিন হয়ে গেলেও তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। গত বুধবার সকালে উপজেলার সুলপিনা এলাকা থেকে তাকে অপহরণ করা হয়। ইতি আক্তার রাজধানীর ডুমনি এলাকার আমিরজান কলেজের একাদশ শ্রেণীর প্রথম বর্ষের শিক্ষার্থী ও সুলপিনা এলাকার আবুল কাশেমের মেয়ে। জানা গেছে, বুধবার সকালে কলেজের যাওয়ার পথে একটি অটোরিক্সাযোগে রানার লোকজন ইতি আক্তারকে অপহরণ করে নিয়ে যায়।

জনতার রোষানলে

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ৫ ডিসেম্বর ॥ ধর্মসভায় প্রধান বক্তা আপত্তিকর বক্তব্য দেয়ায় জনতার রোষানলে পড়ে সহযোগীদের সহায়তায় স্থান ত্যাগ করেছেন। পার্বতীপুর শহর থেকে ১৫ কিমি দূরে খয়েরপুকুর হাটে শুক্রবার রাত ১০টায় এ ঘটনা ঘটেছে। সূত্রমতে, ওই হাটে অবস্থিত দারুস সালাম হাফেজিয়া মাদ্রাসার সৌজন্যে অনুষ্ঠিত এ ধর্মসভায় সভাপতি ছিলেন হরিরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন শাহ। সভার শুরুতে তিনি বক্তাদের সরকারবিরোধী ও আপত্তিকর বক্তব্য না দেয়ার জন্য ঘোষণা দেন। তারপরও প্রধান বক্তা মাওলানা সানওয়ার হোসাইন সাইফি জিহাদী স্টাইলে বক্তব্য দেন।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ