সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভালুকায় অসহায় পরিবারের জমি দখলের চেষ্টা

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ ॥ ভালুকা উপজেলার নিঝুরী গ্রামের সূর্য্যকান্ত দে’র পৈত্রিক সূত্রে প্রাপ্য জমি থেকে গাছ ও বাঁশ কাটতে গেলে প্রতিপক্ষরা তাতে বাঁধা দেয় এবং ১৩ শতাংশ দখলের চেষ্টা চালায়। এ নিয়ে উভয় পক্ষের মাঝে বাগবিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। এ ব্যাপারে ভালুকা মডেল থানায় সাধারণ ডায়রী করা হয়েছে।

ভূক্তভোগী পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, ওই গ্রামের সূর্য্যকান্ত দে পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে বরাদি মৌজার ১২ নং দাগে ১৩ শতাংশ জমিতে গাছপালা রোপন করে দীর্ঘদিন ধরে ভোগ দখলে আছেন। জমির মূল্য বৃদ্ধি পাওয়ায় ওই জমির লোভে পড়েন প্রতিবেশি অমূল্য চন্দ্রের এবং প্রকৃত জমির মালিক সূর্য্যকান্ত দের বিরুদ্ধে আদলতে মিথ্যে মামলা দায়ের করেন। আদালতে মামলাটি দীর্ঘদিন চলার পর সূর্য্যকান্ত দের পক্ষে রায় প্রদান করা হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান সালিশের মধ্যে উভয় পক্ষের লোকজনদের ডেকে আপোষ মিমাংশা করে সূর্য্যকান্ত দের পক্ষেই রায় প্রধান করা হয়। গত শুক্রবার ওই জমি থেকে সূর্য্যকান্ত বাঁশ ও গাছ কাটতে গেলে ইউনিয়ন পরিষদ ও আদালতের নির্দেশনা উপেক্ষা করে অমূল্য চন্দ্র তাতে বাঁধা দেন এবং জমি দখলের চেষ্টা চালায়। এ নিয়ে উভয় পক্ষের মাঝে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। জমির মালিক সূর্য্যকান্ত জানান, প্রতিপক্ষ অমূল্য চন্দ্রের লোকজন যেকোন সময় আমার ও আমার পরিবারের লোকজনের উপর হামলাসহ বড় ধরণের ক্ষতি সাধন করতে পারে। প্রতিপক্ষ অমূল্য চন্দ্র জানান, আমার জমি থেকে গাছ কাটতে গেলে তাতে বাঁধা দেয়া হয় এবং আমাকে মারধর করা হয়।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর