সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুন্সীগঞ্জ বয়লার বিস্ফোরণে নিহত ১, আহত ৪

মুন্সীগঞ্জ বয়লার বিস্ফোরণে নিহত ১, আহত ৪

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে কারেন্ট জাল কারখানায় বয়লার বিস্ফোরণে সজিব ব্যাপারী (২৮) নামের এক শ্রমিক নিহত এবং আরও অন্তত চার জন আহত হয়েছে। বিধস্ত বয়লারটি প্রায় আধা কিলোমিটার দূরে ছিটকে পড়ছে। এতে পাঁচটি বাড়িঘর ক্ষতি হয়। এই বিস্ফোরণে প্রধান বিদ্যুত লাইন এবং বৈদ্যুতিক পুল ক্ষতিগ্রস্ত হওয়ায় শহরসহ বেশ কয়েকটি এলাকায় বিদ্যুত সরববরাহ বন্ধ রয়েছে। সদর উপজেলার মুক্তারপুরের বাগবাড়ির সাউদান ফিশিং নেট কারখানায় সোমবার দিবাগত রাত ১টার দিকে এই বিস্ফোরন ঘটে। আহত দেলোয়ার (২৬), আমান (২৮), ইউসুফ (২৮), মরিয়মকে (২৪) হাসাপতালে ভর্তি করা হয়েছে।

সদর থানার ওসি (তদন্ত) মো. নুরুল ইসলাম এই তথ্য নিশ্চিত করে জানান, নিহত সজিব কারখানটির অপারেটর। সে বাগবাড়ির শহীদ ব্যাপারীর পুত্র। দুর্ঘটনার পর গোপনে জানাজা না দিয়ে রাতেই সজীবের লাশ দাফন করা হয়। এই ঘটনায় শহিদের বাবা এখন বাকরুদ্ধ প্রায়। পুলিশ জানায়, কারখানাটির মালিক বিএনপি গোলাম মোস্তফা। সে এখন পলাতক রয়েছে।

এদিকে রাত ১টা থেকে শহর ও আশপাশ, টঙ্গীবাড়ির আলদি সাবস্টেশনসহ বিভিন্ন এলাকায় বিদ্যুত সরবরাহ পুরোপুরি বন্ধ আছে। এতে নানা সমস্যার সৃষ্টি হয়েছে। মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুত সমিতির ডিজিএম শেখ মনোয়ার মোর্শেদ জানান, তারা সকালে মেরামত কাজ শুরু করেছেন। তবে কখন বিদ্যুত সরবারহ সচল হবে তা তিনি নিশ্চিত করতে পারেননি। তিনি জানান, প্রায় পাঁচ টন ওজনের বয়লারে টুকরো ৩৩ কেভি বিদ্যুত লাইনে ও পুলে আঘাত করে।

শীর্ষ সংবাদ:
৬৭ দিন পর ঘুরল গণপরিবহনের চাকা         বাস ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট         ভারত সীমান্তে শক্তিশালী অস্ত্র মজুদ করছে চীন         ইতালির চিকিৎসকের দাবি, শক্তি হারাচ্ছে করোনা         কারফিউ উপেক্ষা করে আমেরিকায় বিক্ষোভ; গ্রেফতার ১৪০০         করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় ভারত এখন সপ্তম স্থানে         ভয়ে বাঙ্কারে লুকিয়েছিলেন ট্রাম্প !         পৃথিবীর সবচেয়ে দীর্ঘতম লকডাউন ভাঙল ম্যানিলা         করোনা ভাইরাসে প্রাণ হারালেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক         বিক্ষোভে অংশ নেওয়া নিউ ইয়র্ক মেয়রের মেয়ে গ্রেফতার         বলিউডের সংগীত পরিচালক ওয়াজিদ খান আর নেই         মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস        
//--BID Records